X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

অপেক্ষায় চট্টগ্রাম, অন্যরকম অপেক্ষায় এবি পরিবার

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২০ অক্টোবর ২০১৮, ০০:০৮আপডেট : ২০ অক্টোবর ২০১৮, ০০:০৮

শহীদ মিনারে শেষ শ্রদ্ধা মিউজিক লিজেন্ড আইয়ুব বাচ্চুকে শেষ বিদায়ের সব আনুষ্ঠানিকতা শেষ। দিনভর এই আয়োজনে নেমেছিল মানুষের ঢল, হয়েছে তিনটি জানাজা। ফুল আর ভালোবাসার অশ্রুতে ভিজেছেন নিথর এই গিটার জাদুকর। তবে এটি শুধু ঢাকার পর্ব।
কারণ, আইয়ুব বাচ্চু আগেই বলে গিয়েছেন- শেষ বিদায়ে তিনি ফিরতে চান জন্মস্থান চট্টগ্রামে, মায়ের কোলে। পরিবারের পক্ষ থেকে সেই সিদ্ধান্তই অটল। ফলে নিজের শ্রেষ্ঠ সন্তানকে বরণ করে নিতে অপেক্ষার প্রহার গুনছেন চট্টগ্রামবাসী। এদিকে ঢাকায় আইয়ুব বাচ্চুর পরিবার অন্যরকম অপেক্ষায় আছেন। যে অপেক্ষার সূত্র ধরেই আজও দিনভর মানুষের ঢল পেরিয়ে সন্ধ্যার আগে আগে আইয়ুব বাচ্চুর নিথর দেহটি যত্নে তুলে রাখা হয়েছে রাজধানীর একটি হিমঘরে।
শহীদ মিনারে আইয়ুব বাচ্চুকে শেষ শ্রদ্ধা জানানোর অপেক্ষা পারিবারিক সূত্র জানিয়েছে, চট্টগ্রাম যাওয়ার আগে তাদের এই অপেক্ষার কারণ আইয়ুব বাচ্চুর দুই সন্তান। ছেলে আহনাফ তাযোয়ার আইয়ুব ও মেয়ে সাফরা আইয়ুব দূর দেশ থেকে উড়ে আসছেন বাবাকে বিদায় জানাতে। ছেলে কানাডা থেকে আর মেয়ে অস্ট্রেলিয়া। এই প্রতিবেদন লেখার সময় দুজনেই এখন দুটো আলাদা ফ্লাইটে, শূন্য হৃদয় নিয়ে ভাসছেন মহাশূন্যে। তারা ঢাকায় নামার কথা আজ (শুক্রবার দিবাগত রাত) মধ্যরাতের পরে।
তার পৌঁছানোর খানিক বাদেই মরদেহ নিয়ে পরিবার-স্বজনরা ছুটবেন ঢাকা-চট্টগ্রামের হাইওয়ে ধরে। ঠিকানা, এনায়েত বাজারের চৈতন্য গলিতে।
জাতীয় ঈদগাহ ময়দানে জানাজায় মানুষের ঢল বাংলা ট্রিবিউনের চট্টগ্রাম প্রতিনিধি হুমায়ুন মাসুদ জানান, চট্টগ্রাম নগরীর দামপাড়াধীন জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে শনিবার (২০ অক্টোবর) বাদ আসর আইয়ুব বাচ্চুর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধানে এই দাফন কার্যক্রম অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন, মেয়রের ব্যক্তিগত সহকারী রায়হান ইউছুফ।
বাংলা ট্রিবিউনকে তিনি বলেন, ‘প্রয়াত সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর সাথে মেয়র মহোদয়ের সখ্য ছিল। তাই তিনি এই রকস্টারের দাফন কার্যক্রম করপোরেশনের তত্ত্বাবধানে করার আগ্রহ প্রকাশ করেন। আইয়ুব বাচ্চুর পরিবার, তার ভাই ও মামা এতে সম্মতি দিয়েছেন।
জানাজার পর নগরীর চৈতন্য গলি কবরস্থানে মায়ের কবরের পাশে আইয়ুব বাচ্চুকে সমাহিত করা হবে।’
প্রতিনিধি আরও জানান, শনিবার (২০ অক্টোবর) সকালে আইয়ুব বাচ্চু মরদেহ চট্টগ্রামে নিয়ে আসার পর নগরীর মাদার বাড়িতে তার নানাবাড়িতে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে বেলা ৩টার দিকে মরদেহ নেওয়া হবে জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে।
উল্লেখ্য, ১৮ অক্টোবর সকাল সাড়ে ৮টার দিকে নিজ বাসায় হার্ট অ্যাটাক করেন গিটার লিজেন্ড আইয়ুব বাচ্চু। এরপর দ্রুত সময়ের মধ্যে স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সকাল ৯টা ৫৫ মিনিটে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। দুই সন্তান ও স্ত্রীর সঙ্গে আইয়ুব বাচ্চু (ফাইল ছবি)

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!