X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

২ বছর পর ছাড়পত্র পেলো ‘হৃদয়ের রংধনু’

বিনোদন রিপোর্ট
২৩ অক্টোবর ২০১৮, ১৯:০৩আপডেট : ২৩ অক্টোবর ২০১৮, ২১:০৪

‘হৃদয়ে রংধনু’ একটি দৃশ্য (বামে), নির্মাতা-প্রযোজক রাাজিবুল হোসেন (ডানে) ২০১৬ সালের নভেম্বরে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়েছিল চলচ্চিত্র ‘হৃদয়ের রংধনু’। পর্যটনশিল্পের জন্য ছবিটি হুমকি উল্লেখ করে এটি আটকে রাখা হয় বছরের পর বছর।
এরপর ছবিটির জন্য পরিচালক রাজিবুল হোসেনকে আদালত পর্যন্ত যেতে হয়েছে।
দফায় দফায় সেন্সর কমিটি তৈরি ও প্রদর্শনীর পর অবশেষে চলচ্চিত্রটি মুক্তির আলো দেখতে যাচ্ছে। কারণ, ছবিটি গত ১৮ অক্টোবর সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে।
আর এটি হাতে পেয়ে পরিচালক রাজিবুল হোসেন আজ (২৩ অক্টোবর) বিকালে বাংলা ট্রিবিউনকে বললেন, ‘এটা একজন স্বাধীন নির্মাতার জন্য বড় পাওয়া। আমরা দুই বছর ধরে আমাদের ন্যায্য দাবির জন্য লড়াই করেছি। অবশেষে এটি পেলাম।’
২০১৬ সালে ছবিটি বোর্ডে জমা দেওয়ার ৭ মাস পর ৮টি সংশোধনী দেয় কমিটি। এরমধ্যে তিনটি সংশোধন করে বাকিগুলোতে চ্যালেঞ্জ করেন পরিচালক।
রাজিবুল হোসেনের ভাষ্য, ‘বাকি সংশোধনী আসলে ছবিতেই ছিল না। আমরা সেটাকেই চ্যালেঞ্জ করেছিলাম। যা ছবিতে নেই তা কীভাবে কর্তন করবো!’
কিন্তু নানা টালবাহানায় ছবিটি দিনের পর দিন আটকে থাকে। এরপর চলতি বছরের ১১ এপ্রিল পরিচালক হাইকোর্টে রিট আবেদন করেন। এর প্রেক্ষিতে ছবিটি আটকে না রেখে এটির বিষয়ে ৩০ দিনের মধ্যে সিদ্ধান্ত জানাতে সেন্সর বোর্ডকে নির্দেশ দেন আদালত। তার প্রায় ৫ মাস পর ছবিটির বিষয়ে সিদ্ধান্ত দিলো সেন্সর বোর্ড।

ছবিটির টিজার:


‘হৃদয়ের রংধনু’ ছবিতে দেশি-বিদেশি শিল্পীরা অভিনয় করেছেন। এদের মধ্যে আছেন মিনা পেটকোভিচ (সার্বিয়া), শামস কাদির, মুহতাসিম স্বজন, খিং সাই মং মারমা প্রমুখ।
২০১৪ সালে ছবিটির শুটিং শুরু হয়ে ২০১৬ সালের ফেব্রুয়ারিতে শেষ হয়েছে। ছবিটির দেশের ৫৪ জেলায় দৃশ্যধারণ হয়েছে। পরিচালক জানান, আগামী বছরের শুরুর ‍দিকে ছবিটি দেশে মুক্তি পাবে।

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
প্রয়াণ দিনে স্মরণজানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
‘ওপারে ভালো থেকো বন্ধু’
অভিনেতা রুমির মৃত্যু‘ওপারে ভালো থেকো বন্ধু’
ফ্লপে হ্যাটট্রিক, মুখ খুললেন অভিনেত্রী
ফ্লপে হ্যাটট্রিক, মুখ খুললেন অভিনেত্রী
চলে গেলেন অভিনেতা রুমি
চলে গেলেন অভিনেতা রুমি