X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

বন্ধ হচ্ছে ‘সিআইডি’?

বিনোদন ডেস্ক
২৩ অক্টোবর ২০১৮, ২০:০২আপডেট : ২৩ অক্টোবর ২০১৮, ২১:০৩

সিআইডি’র একটি দৃশ্যে শিবাজি সাতাম (এসিপি প্রদ্যুমান) ২১ বছর ধরে চলছে। তাই সনি টিভির জনপ্রিয় গোয়েন্দাধর্মী সিরিজ ‘সিআইডি’ নিয়মিত দেখা অভ্যাসে পরিণত হয়েছে দর্শকদের। তাদের জন্য খারাপ খবর হলো, বন্ধ হয়ে যাচ্ছে এই আয়োজন। খবর ভারতের বেসরকারি বার্তা সংস্থা আইএএনএস-এর।
তবে চিরকালের জন্য নয়, তিন মাস সনি এন্টারটেইনমেন্ট টেলিভিশনে ‘সিআইডি’ প্রচার হবে না। এরপর এটি শুরু হবে নতুনভাবে। প্রযোজককে নতুন আয়োজনের জন্য এই সময় দেওয়া হয়েছে।
আগামী ২৭ অক্টোবর সনি টিভিতে প্রচার হবে এর শেষ পর্ব।
দুই দশকেরও বেশি সময় ধরে একের পর এক খুনের রহস্য উন্মোচন করে দর্শকদের মন কেড়েছে ‘সিআইডি’। এতে মূল তিনটি চরিত্রে অভিনয় করেছেন শিবাজি সাতাম (এসিপি প্রদ্যুমান), আদিত্য শ্রীবাস্তব (সিনিয়র ইন্সপেক্টর অভিজিৎ) ও দয়ানন্দ শেঠি (সিনিয়র ইন্সপেক্টর দয়া)।
আনুষ্ঠানিক ঘোষণায় ওপরের তথ্যগুলো জানিয়েছে সনি টিভি কর্তৃপক্ষ। ইন্ডিয়ান এক্সপ্রেসকে ‘সিআইডি’র একটি সূত্রের দাবি, ‌‘সিআইডি’ বন্ধ হচ্ছে না। সৃজনশীল কারণে নির্মাতা ও চ্যানেল যৌথ সম্মতিতে স্বল্প সময়ের বিরতিতে যাচ্ছে। তাদের মনে হচ্ছে, অনুষ্ঠানটি ঢেলে সাজানো দরকার।
এদিকে মুম্বাই মিররকে দেওয়া সাক্ষাৎকারে অভিনেতা দয়ানন্দ শেঠি বলেন, ‘আমরা শুটিং করছিলাম। হঠাৎ প্রযোজক (বিপি সিং) জানালেন, চ্যানেল থেকে অনির্দিষ্টকালের জন্য শুটিং বন্ধ রাখতে বলা হয়েছে। এটা আমাদের জন্য হতাশার খবর।’
১৯৯৭ সাল থেকে সনি টিভিতে দেখানো হচ্ছে ‘সিআইডি’। এখন পর্যন্ত অনুষ্ঠানটির দেড় হাজারেরও বেশি পর্ব প্রচারিত হয়েছে।
এদিকে ‘সিআইডি’ বন্ধ হয়ে যাওয়ার খবরে টুইটারে ভক্তরা হতাশা প্রকাশ করছেন। তাদের মন্তব্য, এই সিরিজ কয়েক প্রজন্মের বেড়ে ওঠার অংশ। এভাবে বন্ধ না করার জন্য তারা চ্যানেলকে অনুরোধ করেছেন। ‘সেভ সিআইডি’ ও ‘ডোন্ট এন্ড সিআইডি’ হ্যাশট্যাগ জুড়ে দিচ্ছেন অনেকে।
সিরিজের তিন অন্যতম মুখ ভারতের বার্তা সংস্থা টাইমস অব ইন্ডিয়া ‘সিআইডি’র জনপ্রিয় কয়েকটি সংলাপ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। এগুলো হলো, ‘দয়া, দরজা তোড় দো’, ‘আখির লাশ গ্যায়ে কাহা’, ‘দয়া, গুলি সিনে মে লাগি হ্যায় মতলব কিসি নে সামনে সে গুলি চালায়ি হ্যায়’, ‘কুছ তো গড়বড় হ্যায় দয়া’, ‘দয়া, পাতা লাগাও, কোই না কোই সুরাগ তো জরুর মিলেগা’, ‘কানুন কো হাত মে লেনা বহুত মেহেঙ্গা পাড়েগা’, ‘আব পুরি জিন্দেগি সাড়তে রেহনা জেল মে’ প্রভৃতি।

/জেডএল/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!