X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

আইয়ুব বাচ্চুকে ছাড়া এলআরবি’র প্রথম কনসার্ট

বিনোদন রিপোর্ট
৩০ অক্টোবর ২০১৮, ১৫:০৫আপডেট : ৩০ অক্টোবর ২০১৮, ১৮:৪০

মাসুদ, শামীম, আইয়ুব বাচ্চু, রিয়াদ ও স্বপন ‘এলআরবি’র প্রাণপুরুষ আইয়ুব বাচ্চু। তিনি এখন পৃথিবীতে নেই। তবে রেখে যাওয়া ব্যান্ডটি এবার তাকে স্মরণ করে মঞ্চে উঠছে।
আগামীকাল (৩১ অক্টোবর) চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে পারফর্ম করবে আইয়ুব বাচ্চুহীন ‘এলআরবি’।
মূলত আয়োজকদের অনুরোধেই পূর্বনির্ধারিত এ অনুষ্ঠানে অংশ নিতে যাচ্ছে ব্যান্ডের সদস্যরা। কারণ, এদিনের পুরো আয়োজনটি উৎসর্গ করা হচ্ছে এই গিটার কিংবদন্তির নামে।
বিষয়টি নিয়ে ব্যান্ডের ম্যানেজার ও সাউন্ড ইঞ্জিনিয়ার শামীম আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘‘গান বাংলার আয়োজনে রংপুরে ১৬ অক্টোবর বাচ্চু ভাই শেষ কনসার্ট করেন। ‘শেকড়ের সন্ধানে’ শিরোনামের এ অনুষ্ঠানের আরও ৭টি কনসার্টে পারফর্ম করার কথা ছিল আমাদের। কিন্তু সেটা তো আর হলো না। একটা ঝড় এসে চোখের পলকে বসকে (আইয়ুব বাচ্চু) নিয়ে গেছে। যাই হোক, আয়োজকদের উদ্যোগে কালকের শোটি বসকে উৎসর্গ করে আমরা করছি।”

শামীম আহমেদ আরও জানান, কালকের আয়োজনে এলআরবি’র দুটি গান পরিবেশন করা হবে। গান দুটি হলো ‘সেই তুমি’ ও ‘উড়াল দেবো আকাশে’।
কিন্তু গাইবেন কে? জবাবে শামীম আহমেদ জানান, কনসার্টটি মূলত গানবাংলা টিভির ‘উইন্ড অব চেঞ্জ’-এর আয়োজনে। যেটার নেতৃত্ব দিচ্ছেন কৌশিক হোসেন তাপস। ফলে এলআরবি সদস্যদের সঙ্গে দুটো গানেই সঙ্গত করবেন তাপস ও তার দল।
আইয়ুব বাচ্চু কনসার্টে অংশ নেবেন ‘এলআরবি’র ৪ সদস্য স্বপন (বেজ), শামীম (ম্যানেজার, সাউন্ড ইঞ্জিনিয়ার), মাসুদ (গিটার) এবং রোমেল (ড্রামস)।
উল্লেখ্য, ১৮ অক্টোবর সকালে মৃত্যুবরণ করেন আইয়ুব বাচ্চু। তার বয়স হয়েছিল ৫৬ বছর। পারিবারিক সূত্র জানায়, গত ১৬ অক্টোবর রাতে রংপুরে একটি কনসার্ট শেষ করে ১৭ অক্টোবর দুপুরে ঢাকায় ফেরেন তিনি। ১৮ অক্টোবর সকাল সাড়ে ৮টার দিকে বাসায় হার্ট অ্যাটাক করেন তিনি। এরপর স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হলে সকাল ৯টা ৫৫ মিনিটে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা