X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

শিশু-কিশোরদের নিয়ে রান্নার প্রতিযোগিতা

বিনোদন রিপোর্ট
০৪ নভেম্বর ২০১৮, ২০:৪৬আপডেট : ০৪ নভেম্বর ২০১৮, ২০:৫৮

সংবাদ সম্মেলনে আয়োজকরা

শিশু-কিশোরদের নিয়ে নাচ-গানের প্রতিযোগিতা হয়, রান্নাবান্নার নয়! দেশীয় টিভি চ্যানেলগুলো সূত্রে এতদিন সেটাই প্রমাণিত ছিল। তবে দিন বদলেছে। দেশে এখন রয়েছে শিশু-কিশোরদের জন্য নিজস্ব একটা টিভি চ্যানেল। নাম ‘দুরন্ত’। যা বেশ জনপ্রিয় হয়েছে ঘরে ঘরে।
চ্যানেলটি এবার দর্শকদের পুরনো ধারণা বদলে দিয়ে শিশু-কিশোরদের নিয়ে আয়োজন করছে রান্নার প্রতিযোগিতা। নাম ‘তীর লিটল শেফ’। ১২-১৬ বছর বয়সী কিশোর-কিশোরীরা অংশ নিতে পারবে এ অনুষ্ঠানে। চ্যাম্পিয়ন হলে জিতে নিতে পারবে পাঁচ লাখ টাকা।
এসব খবর জানাতে ৪ নভেম্বর, রবিবার দুরন্ত টিভি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি গ্রুপের নির্বাহী পরিচালক (বিক্রয় ও বিপণন) শোয়েব মো. আসাদুজ্জামান, দুরন্ত টিভির পরিচালক অভিজিৎ চৌধুরী, অনুষ্ঠান প্রধান মোহাম্মদ আলী হায়দার এবং বিক্রয় ও বিপণন প্রধান আমজাদ হোসেন আরজু।
আয়োজনটি প্রসঙ্গে শোয়েব মো. আসাদুজ্জামান বলেন, ‘পড়াশোনার পাশাপাশি আমাদের দায়িত্ব ছেলেমেয়েদের মধ্যে বিভিন্ন ধরনের সুকুমারবৃত্তির বহিঃপ্রকাশ ঘটানোর সুযোগ করে দেওয়া। এই অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে প্রতিযোগীরা রান্না বিষয়ক দক্ষতা দেখানোর সুযোগ পাবে, পাশাপাশি প্রতিযোগী এবং দর্শক সুষম খাবার এবং নিউট্রিশনের ওপর নানা ধরনের তথ্য জানতে পারবে বলে আমরা বিশ্বাস করি।’
এই প্রতিযোগিতায় অংশ নিতে হলে রেজিস্ট্রেশনের জন্য সকল প্রার্থীকে অবশ্যই মোবাইলের মেসেজ অপশনে গিয়ে TLC লিখে <স্পেস> তার বিভাগের কোড <স্পেস> তার বয়স <স্পেস> তার নাম লিখে এসএমএস করতে হবে ২২০১০ নম্বরে। এছাড়াও facebook/TEER1972 পেইজে ইনবক্স করেও রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পারবে। বিস্তারিত জানতে ফোনকল করা যাবে ০১৩০৯-০০২৮৮৭ নম্বরে।
‘তীর লিটল শেফ’ অনুষ্ঠানটি সম্প্রচার করবে বাংলাদেশের প্রথম শিশুতোষ টেলিভিশন চ্যানেল দুরন্ত টিভি।
দুরন্ত টিভির পরিচালক অভিজিৎ চৌধুরী বলেন, ‘শিশু মনের পরিপূর্ণ বিকাশের জন্য যে সৃজনশীলতা রয়েছে তা নানাভাবে প্রকাশ হতে পারে। ছবি এঁকে, গান গেয়ে, কবিতা বা অভিনয়ের মাধ্যমে যেমন প্রকাশ পেতে পারে, তেমনি রান্নার মাধ্যমেও প্রকাশ হতে পারে শিশুর সৃজনশীলতা। রান্নায় যদি শিশুরা যুক্ত হতে পারে তবে তাদের আত্মবিশ্বাস বাড়ে এবং তা তার ভবিষ্যতের জন্য অত্যন্ত প্রয়োজন বলে আমরা মনে করি।’
আয়োজকরা জানান, মোট ৬টি বিভাগীয় সদরে রিজিওনাল রাউন্ডে অডিশনের মধ্য দিয়ে ৩০ জনকে প্রাথমিক বাছাই করা হবে। সেখান থেকে চূডান্ত পর্বে প্রতিযোগিতা করার জন্য ১০ জনকে নির্বাচিত করা হবে।
প্রতিযোগিতায় বিচারক হিসেবে থাকছেন সিনিয়র ডায়েটেশিয়ান শায়লা সাবরিন, জনপ্রিয় রন্ধনশিল্পী আলপনা হাবিব এবং খ্যাতনামা শেফ সৈয়দ তাজাম্মুল হক। এছাড়া তাদের পাশাপাশি অনুষ্ঠানটির সঞ্চালনা ও বিচারক হিসেবে থাকবেন মডেল-অভিনেত্রী সাফা কবির।

/এস/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা