X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

আইয়ুব বাচ্চুকে অনন্য সম্মান জানালো ‘সা রে গা মা পা’

বিনোদন রিপোর্ট
০৫ নভেম্বর ২০১৮, ১৮:০৭আপডেট : ০৬ নভেম্বর ২০১৮, ১৪:৪২

আইয়ুব বাচ্চু ও অনুষ্ঠানটির চিত্র

গত ১৮ অক্টোবর না ফেরার ভুবনে পাড়ি দিয়েছেন উপমহাদেশের জনপ্রিয় ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু। তার মৃত্যুর পর ২১ অক্টোবর কলকাতার চ্যানেল জি-বাংলার সংগীতবিষয়ক জনপ্রিয় অনুষ্ঠান ‘সা রে গা মা পা’তে তাকে স্বল্প পরিসরে স্মরণ করা হয়।
এবার চ্যানেলটি এই কিংবদন্তির জন্য বিশেষ পর্ব প্রচার করলো।

গতকালের (৪ অক্টোবর) এ আয়োজনে বাংলাদেশের প্রতিযোগী মাইনুল ইসলাম নোবেলের সঙ্গে আইয়ুব বাচ্চুর গানে অংশ নেন কলকাতার বেশ কয়েকজন সংগীতশিল্পী। কয়েকটি গানের কোলাজেই তারা সম্মান জানান দুই বাংলার এই রকস্টারকে।

শুরুটা করেন অনুপম রায় ‘সেই তুমি’ গানটি নিয়ে। শেষও হয় এটি দিয়ে। মাঝে নোবেল গায় ‘রুপালি গিটার’। এগুলোতে অংশ নেন রূপঙ্কর বাগচি, ইমন, অনুপম, নোবেল, দুই বিচারক শ্রীকান্ত আচার্য ও শান্তনু মৈত্র। ড্রামস বাজান অনুষ্ঠানটির উপস্থাপক যিশু সেনগুপ্ত।

প্রথমে আইয়ুব বাচ্চুর স্মরণে করুণ সুরে বেহালায় বাজানো হয় ‘সেই তুমি কেন এত অচেনা হলে’ গানটি। এরপর তারা গানে অংশ নেন। অনুষ্ঠানের সব প্রতিযোগী গানের কোলাজে অংশ নেন।

নোবেল বলেন, ‘১৮ অক্টোবর যখন খবরটি শুনলাম তার দুই দিন পর্যন্ত এটি বিশ্বাসই করিনি। এরপর নিজেই স্যারের জানাজায় উপস্থিত হয়েছি।’
অনুপম রায় বলেন, ‘২০০০ সালে আমার কলেজ জীবন শুরু হয়েছিল। সেই দিনগুলোতে আইয়ুব বাচ্চুই ছিলেন প্রেরণা। কলেজ অনুষ্ঠান, কত অনুষ্ঠানে তার গানই গাইতাম। আজ এ অনুষ্ঠানে আমাকে এমন করে তার গান গাইতে হবে, ভাবিনি।’

উল্লেখ্য, ১৮ অক্টোবর সকালে ঢাকার নিজ বাসায় মৃত্যুবরণ করেন গুণী এই শিল্পী। তার বয়স হয়েছিল ৫৬ বছর। সেদিন সকাল সাড়ে ৮টার দিকে বাসায় হার্ট অ্যাটাক হয় তার। তড়িঘড়ি তাকে স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হলে সকাল ৯টা ৫৫ মিনিটে চিকিৎসকরা আইয়ুব বাচ্চুকে মৃত ঘোষণা করেন। পরে তাকে চট্টগ্রামের চৈতন্য গলিতে মায়ের কবরের পাশে সমাহিত করা হয়েছে।

অনুষ্ঠানের ভিডিও:


/এমআই/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান