ঢাকায় একসঙ্গে হলিউডের দুই ছবি

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৩৩, নভেম্বর ০৭, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৮:৫০, নভেম্বর ০৭, ২০১৮

৯ নভেম্বর হলিউডের দুটি ছবি একসঙ্গে মুক্তি দিচ্ছে রাজধানীর অভিজাত সিনেমা হাব স্টার সিনেপ্লেক্স। ছবিগুলো হলো- ‘বোহেমিয়ান রাপসোডি’ ও ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য ফোর রিয়ামস’।
জনপ্রিয় ব্রিটিশ ব্যান্ড ‘কুইন’-এর ভোকাল অকাল প্রয়াত ফ্রেডি মার্কারির জীবনী নিয়ে নির্মিত হয়েছে ‘বোহেমিয়ান রাপসোডি’। ব্যান্ডের জনপ্রিয় গান ‘বোহেমিয়ান রাপসোডি’ অনুসারে ছবিটির নাম রাখা হয়েছে। পরিচালনা করেছেন ব্রায়ান সিঙ্গার।
লন্ডনের কোনও এক গলির ব্যান্ড থেকে কুইন হয়ে ওঠার গল্প ‘বোহেমিয়ান রাপসোডি’ চলচ্চিত্রটির পটভূমি। মূলত এই ব্যান্ডের লিড আর্টিস্ট ফ্রেডি মারকুরির জীবনের রোমাঞ্চকর কাহিনিই উঠে এসেছে এ ছবিতে। তার চরিত্রে অভিনয় করেছেন রামি মালেক। বিখ্যাত সিনেমা রিভিউ সাইট রটেন টমেটোতে ছবিটির রেটিং পড়েছে ৫৪ শতাংশ। ‘বোহেমিয়ান রাপসোডি’ মূলত ফ্রেডি মার্কারি ও কুইন ব্যান্ডের প্রথম ১৫ বছর সময়ের বিস্তারিত বিবরণ। সেই সঙ্গে তার শৈশব-কৈশোরের কিছু ঘটনাও উঠে আসবে ছবিটিতে। হলিউড রিপোর্টার-এর সাংবাদিক শেরি লিন্ডেন লিখেছেন, ‘সিনেমাটি তেজোময়। পুরোটা মসৃণ না হলেও কিংবা অপুষ্ট হলেও মার্কারি এবং কুইনের জন্য ভালোবাসার কারণে বোহেমিয়ান রাপসোডি ভালো লাগবে সবার।’
অন্যদিকে আর্নেস্ট হফম্যানের ছোট গল্প ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য মাউস কিং’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য ফোর রিয়ামস’। পরিচালনা করেছেন সুইডিশ পরিচালক লারস হালস্টর্ম এবং ‘ক্যাপ্টেন আমেরিকা: দ্য ফার্স্ট অ্যাভেঞ্জারস’-খ্যাত মার্কিন পরিচালক জো জনস্টন।
রূপকথার গল্পকে সিনেমার পর্দায় আনার ক্ষেত্রে জুড়ি নেই ডিজনির। এবার তারা পর্দায় নিয়ে আসছে জার্মান লেখক আর্নেস্ট হফম্যানের ছোটগল্প ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য মাউস কিং’। গল্পটি অবলম্বনে নির্মিত ছবির নাম দেয়া হয়েছে ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য ফোর রিয়ামস’। ছবির গল্প আবর্তিত হয়েছে ক্লারা নামের এক কিশোরীকে ঘিরে। মায়ের উপহারের বাক্সটি খুলতে তার প্রয়োজন একটি চাবির। সেই চাবির সন্ধানে তাকে জড়িয়ে পড়তে হয় অদ্ভুত এক রহস্যে। যে গল্পে রয়েছে আরও তিনটি সাদৃশ্য জগৎ, জীবিত কিছু পুতুল, বুদ্ধিমান এক ইঁদুরের দল এবং সেই জগতের অদ্ভুতুড়ে বাসিন্দারা। তারকাবহুল এ চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করেছেন ম্যাকেঞ্জি ফয়। এছাড়া দেখা যাবে কিরা নাইটলি, রিচার্ড ই গ্রান্ট, হেলেন মিলেন, মরগান ফ্রিম্যানের মতো অভিনয় শিল্পীদের।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ