রেকর্ড গড়ার পর অনলাইনে ফাঁস ‘থাগস অব হিন্দোস্তান’

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ২১:০২, নভেম্বর ০৯, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২১:০৬, নভেম্বর ০৯, ২০১৮

রেকর্ড গড়ার পর অনলাইনে ফাঁস ‘থাগস অব হিন্দোস্তান’প্রথম দিনেই অর্ধশত কোটি রুপির ব্যবসা! বলিউডের ইতিহাসে এটা নতুন রেকর্ড। তবুও হতাশার সম্মুখীন হতে পারেন ‘থাগস অব হিন্দোস্তান’ ছবির কলাকুশলীরা। কারণ অনলাইনে ফাঁস হয়ে গেছে এটি!
টাইমস নাউ ডটকমের দাবি, দীপাবলি উপলক্ষে বৃহস্পতিবার (৮ নভেম্বর) মুক্তি পাওয়ার কয়েক ঘণ্টা পরেই পাইরেসি ওয়েবসাইট ‘তামিল রকারস’-এ ফাঁস হয়ে গেছে ‘থাগস অব হিন্দোস্তান’।
হিন্দি ও অন্যান্য ভাষার সংস্করণ মিলিয়ে শুধু ভারতেই ‘থাগস অব হিন্দোস্তান’ একদিনে আয় করেছে ৫২ কোটি ২৫ লাখ রুপি। এর মধ্যে হিন্দি সংস্করণ ৫০ কোটি ৭৫ লাখ রুপি আর তামিল ও তেলুগু সংস্করণ ব্যবসা করেছে দেড় কোটি রুপি।  
বক্স অফিস ইন্ডিয়া ডটকম জানিয়েছে, দীপাবলিতে মুক্তি পাওয়া বলিউডের আর কোনও ছবির প্রথম দিনে এত বিপুল আয়ের নজির নেই। ৩৯ কোটি ৩২ লাখ রুপির ব্যবসা করে ২০১৫ সালে সালমান খানের ‘প্রেম রতন ধন পায়ো’র দখলে ছিল আগের রেকর্ড। এছাড়া ‘বাহুবলী-দ্য কনক্লুশন’ আয় করে ৪০ কোটি ৭৩ লাখ রুপি। তবে তা হিন্দি ও তামিল-তেলুগু সংস্করণ মিলিয়ে।
‘থাগস অব হিন্দোস্তান’কে বলা হচ্ছে এ বছরের সবচেয়ে বেশি তারকাসমৃদ্ধ ছবি। এতে অভিনয় করেছেন আমির খান, অমিতাভ বচ্চন, ক্যাটরিনা কাইফ ও ফাতিমা সানা শেখ। তাদের মধ্যে বিবেকহীন মানুষ ফিরাঙ্গি মাল্লা চরিত্রে অভিনয়ের জন্য ‘মিস্টার পারফেকশনিস্ট’ আমির এই ছবির জন্য নাক পুড়িয়েছেন। ক্যাটরিনা পুরোপুরি কঠিন নাচের মুদ্রায় তাল মিলিয়েছেন। বিগ বি আছেন ফাতিমার মেন্টর হিসেবে। প্রচারণার জন্য ৭৬ বছর বয়সী এই অভিনেতা খোদা বক্স চরিত্রের প্রয়োজনে একটি ঘুমপাড়ানি গান গেয়েছেন।
ছবিটি বানাতে প্রচুর ভিজ্যুয়াল ইফেক্টসের পেছনে অনেক টাকা খরচ করেছে যশরাজ ফিল্মস। বিশাল বাজেটের কথা ভেবে সিনেমা হলে টিকিটের দামও বাড়ানো হয়েছে। অবশ্য অগ্রিম বুকিং থেকেই এসেছে সাড়ে ২৭ কোটি রুপি। এর চেয়ে কেবল এসএস রাজামৌলির ‘বাহুবলী–দ্য কনক্লুশন’ ও হলিউডের ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ ছবি দুটির অগ্রিম বুকিং বেশি হয়েছিল।
যদিও বিজয় কৃষ্ণ আচার্য পরিচালিত ‘থাগস অব হিন্দোস্তান’ সমালোচকদের কাছ থেকে নেতিবাচক পর্যালোচনা পেয়েছে। তাদের মন্তব্য, এটি বিরক্তিকর। সামাজিক যোগাযোগ মাধ্যমেও অনেক দর্শক ছবিটি নিয়ে হাসাহাসি (ট্রল) করেছে। কেউ কেউ মজার কৌতুক পোস্ট করেছে।
১৮৩৯ সালে প্রকাশিত ফিলিপ মিডোস টেলরের উপন্যাস ‘কনফেশনস অব অ্যা থাগ’ অবলম্বনে তৈরি হয়েছে ৩০০ কোটি রুপি বাজেটের ছবিটি। এর সময়কাল ১৭৯০ থেকে ১৮০৫ সালের মাঝামাঝি। ইস্ট ইন্ডিয়া কোম্পানি ও ভারতের ঠগিদের মধ্যকার লড়াই তুলে ধরা হয়েছে এতে।


এরমধ্যে যেসব রেকর্ড গড়েছে ‘থাগস অব হিন্দোস্তান’:
১. বলিউডের ছবি হিসেবে মুক্তির প্রথম দিনে সর্বকালের সর্বোচ্চ আয় (৫০ কোটি ৭৫ লাখ রুপি)।
২. বলিউডের প্রথম ছবি হিসেবে মুক্তির প্রথম দিনে ৫০ কোটি রুপি আয়ের মাইলফলক।
৩. বলিউডের প্রথম ছবি হিসেবে একদিনে সর্বকালের সর্বোচ্চ আয় (তামিল ও তেলুগু সংস্করণসহ ৫২ কোটি ২৫ লাখ রুপি)।
৪. অগ্রিম টিকিট বুকিংয়ের সুবাদে দীপাবলিতে মুক্তির প্রথম দিনে সর্বকালের সর্বোচ্চ আয়।
৫. আমির খান, অমিতাভ বচ্চন ও ক্যাটরিনা কাইফের ক্যারিয়ারে কোনও ছবির সর্বোচ্চ আয়ের রেকর্ড এটাই।
৬. সিক্যুয়েল নয় এমন ছবি হিসেবে মুক্তির প্রথম দিনে সর্বকালের সর্বোচ্চ আয়।
৭. যশরাজ ফিল্মসের ইতিহাসে মুক্তির প্রথম দিনে সবচেয়ে বেশি আয়।

/জেডএল/এমএম/

লাইভ

টপ