X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

আজ থেকে নাগরিকে ‌‘সমাধান যাত্রা’

বিনোদন রিপোর্ট
১০ নভেম্বর ২০১৮, ১০:০৭আপডেট : ১০ নভেম্বর ২০১৮, ১০:০৭

অনুষ্ঠানের সেটে ইকবাল হাবিব, ইনসার্টে আনিসুল হক-রুবানা হক দম্পতি অকাল প্রয়াত আনিসুল হক মেয়র নির্বাচিত হওয়ার আগে রাজধানীর বেশ কিছু সমস্যা চিহ্নিত করে সেটি সমাধান যাত্রার ডাক দিয়েছিলেন। মেয়র নির্বাচিত হওয়ার পর নগরবাসী অল্প সময়ের মধ্যে তার কিছু ফলাফলও দেখেছিলেন।
কিন্তু হঠাৎ না ফেরার দেশে মেয়রের চলে যাওয়ার পর সেই সমাধান যাত্রার কথা যেন কেউ বুঝি আর বলছিল না। তাহলে নগরের সমস্যা চিহ্নিত করে সমাধানের কথা বলবে কে? এমন প্রশ্নের জবাব দিতে আনিসুল হকের গড়া প্রতিষ্ঠান নাগরিক টিভি উদ্যোগ নিয়েছে নতুন কিছুর। আর এই যাত্রার হাল ধরেছেন নগরবিদ, পরিবেশ আন্দোলনকর্মী ও স্থপতি ইকবাল হাবিব। আর তার পেছনে রয়েছেন আনিসুল হকের স্ত্রী, নাগরিক টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক।
আজ, ১০ নভেম্বর থেকে নাগরিক টিভির পর্দায় ইকবাল হাবিব উপস্থিত হবেন ‘সমাধান যাত্রা’ নামের এ বিশেষ অনুষ্ঠানটি নিয়ে। নাগরিক স্টুডিও থেকে সরাসরি প্রচারিত এ অনুষ্ঠানে মানুষের সমস্যা নিয়ে কথা হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও বিশেষজ্ঞদের কাছে সমাধান জানতে চাওয়া হবে।
আজ থেকে প্রতি শনি ও রবিবার রাত ১০টায় সম্প্রচার হবে অনুষ্ঠানটি।
জানা গেছে, ইকবাল হাবিব নিজের পেশার বাইরে গিয়ে প্রথমবার কোনও টেলিভিশন অনুষ্ঠান সঞ্চালনা করছেন। প্রয়াত মেয়র আনিসুল হকের সমাধান যাত্রার অন্যতম সহযোগী এই স্থপতি বলেন, ‘মৃত্যু মানে বিরতি নয়। আনিসুল হক রেখে গেছেন কিছু স্বপ্ন, চিন্তা ও কাজ। আমরা তার পরম্পরা তৈরির মঞ্চ নির্মাণের চেষ্টা করছি। তাই এবার সমাধান ছাড়া আর কোনও সমস্যার কথা নয়। আমরা সবাই যদি পক্ষ নিই সমাধানের, কোনও সমস্যাই আর সমস্যা থাকবে না।’
‘সমাধান যাত্রা’ অনুষ্ঠানটি প্রসঙ্গে নাগরিক টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক বলেন, ‘‘আনিস; আমাদের আনিসুল হক বলতেন, ‘সমস্যার কথা আমরা সবসময় বলি, এবার চাই সমাধানের আলাপ।’ এটা শুধু অনুষ্ঠান নয়, পরস্পরের এক হয়ে আসা। আমরা বলতে চাই, সমস্যা বাইরের কেউ এসে সমাধান করবে না। আমাদের সমস্যা, আমাদেরই সমাধান করতে হবে। এই অনুষ্ঠানটি সেভাবেই সাজানোর চেষ্টা করেছি আমরা।’’

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!