X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

সাংবাদিক হেনস্তায় শাকিব খানের বিরুদ্ধে অভিযোগ দাখিল

বিনোদন রিপোর্ট
১১ নভেম্বর ২০১৮, ০০:১৯আপডেট : ১১ নভেম্বর ২০১৮, ১৬:৩৪

সেদিন হাত উঁচিয়ে গালমন্দ করছিলেন শাকিব খান (বামে), শিল্পী সমিতিতে লিখিত অভিযোগ জমা দিচ্ছেন দুই সাংবাদিক জিয়াউদ্দিন আলম ও সুদীপ্ত সাঈদ খান (ডানে)

‘শাহেনশাহ’ চলচ্চিত্রের শুটিং সেটে লাঞ্ছিত করার ঘটনায় এর নায়ক শাকিব খান ও পরিচালক শামীম আহমেদ রনীর বিরুদ্ধে চলচ্চিত্র সংশ্লিষ্ট সমিতিগুলোতে অভিযোগপত্র দিয়েছেন আক্রান্ত দুই সাংবাদিক।

গতকাল (১০ নভেম্বর) সন্ধ্যায় বিনোদন সাংবাদিক জিয়াউদ্দিন আলম ও সুদীপ্ত সাঈদ খান বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি গিয়ে পত্র জমা দেন। এর আগে দুপুরে আরও একটি চিঠি বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতিতে (বাচসাস) পৌঁছে দেওয়া হয় বলে বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন এই দুই সাংবাদিক।
বিএফডিসিতে সমিতিগুলোর কার্যালয়ে এ সময় উপস্থিত হন সাংবাদিক তুষার আদিত্য, মইনুল হক রোজ, মাজহার বাবু, রাহাত সাইফুল, লিমন আহমেদ, কামরুল ইসলাম রিফাত, রাজন, এ এইচ মুরাদ, ফাতেমা কাউসার, সুশীল রায়, অরণ্য শহীদ, মাসুম আওয়াল, আহমেদ জামান শিমুল, এ মিজানসহ আরও অনেকে।
লিখিত বিবরণীতে বলা হয়, গত ৮ নভেম্বর, বৃহস্পতিবার বিএফডিসিতে ‌‌‘শাহেনশাহ’ নামক চলচ্চিত্রের শুটিং চলছিল। বিকালের দিকে চিত্রনায়ক শাকিব খানের সঙ্গে সিনে ডিরেক্টরিয়াল অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (সিডাব) সদস্যদের বিরোধ বাধে। তাদের ঝগড়া প্রায় হাতাহাতির পর্যায়ে চলে যায়। পেশাগত দায়িত্বের কারণে সেই পরিস্থিতির ছবি ও ভিডিও ধারণ করতে গেলে ইউনিটের লোকজন সাংবাদিকদের বাধা দেন। এরপর শাকিব খান নিজে এসে মিডিয়া ভুবনের সাংবাদিক জিয়াউদ্দিন আলম ও নিউজজি২৪.কমের সুদীপ্ত সাইদ খানের ওপর চড়াও হন। উপস্থিত আরও সাংবাদিকদের অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকেন তিনি। এ সময় দুই সাংবাদিককে শারীরিকভাবে লাঞ্ছিত ও অপমানিত করেন শাকিব খান।’

এতে আরও বলা হয়, ঘটনার একপর্যায়ে শাকিব খান তাদের মোবাইল জোরপূর্বক কেড়ে নেন এবং মোবাইল থেকে সেই ঘটনার ধারণকৃত ছবি, ভিডিও ফুটেজসহ অন্যান্য গুরুত্বপূর্ণ ফাইলও ডিলিট করে দেন। এ কাজে তাকে সহায়তা করেন পরিচালক শামীম আহমেদ রনী, প্রযোজক লিটন হাশমী ও সহকারী পরিচালক পূজনসহ অনেকে। পেশাগত কাজে বাধা দেওয়াই শুধু নয়, ঘটনা পরবর্তী সময়ে বিভিন্ন গণমাধ্যমে শাকিব খান নানা মিথ্যাচার করে ঘটনাটি অন্যদিকে প্রবাহিত করারও চেষ্টা করছেন।
শাকিব খানের মতো একজন জনপ্রিয় তারকার এমন আচরণে হতবাক বলে সাংবাদিকরা জানান।

অভিযোগপত্র পাওয়ার পর বাচসাস সভাপতি আব্দুর রহমান বলেন, ‘রবিবার মিটিং ডেকে করণীয় সম্পর্কে সিদ্ধান্ত নেবো আমরা।’

অন্য দুই চিঠি গ্রহণ করেন বাংলাদেশ পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন ও শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।
এদিকে সন্ধ্যায়, বিষয়টি নিয়ে শাকিব খানের সঙ্গে বাংলা ট্রিবিউন প্রতিনিধি এফডিসিতে দেখা করলে তিনি এ বিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
রাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
সিনেমা সমালোচনারাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী