X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

সেরা করদাতার সম্মাননা পেলেন ৬ শিল্পী

বিনোদন রিপোর্ট
১৩ নভেম্বর ২০১৮, ১৫:১৪আপডেট : ১৩ নভেম্বর ২০১৮, ১৮:৩৭

সেরা করদাতার সম্মাননা পেলেন ৬ শিল্পী সেরা করদাতা হিসেবে সম্মাননা ও ট্যাক্স কার্ড পেলেন অভিনয় ও গানের ৬ জন তারকা শিল্পী। তারা হলেন- রুনা লায়লা, আবুল হায়াত, মাহফুজ আহমেদ, এস ডি রুবেল, এম এ জলিল অনন্ত ও তাহসান খান।
১২ নভেম্বর রাতে রাজধানীর সোনারগাঁও হোটেলে এনবিআর আয়োজিত ‘সেরা করদাতাদের ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান’ অনুষ্ঠানে তাদের হাতে সম্মাননা তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।
২০১৭-১৮ করবর্ষের জন্য ৬৫৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে শীর্ষ করদাতা হিসাবে নির্বাচিত করে এনবিআর। গত ১ নভেম্বর এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে অর্থ মন্ত্রণালয়। কেন্দ্রীয়ভাবে ৩৬ ক্যাটাগরিতে পুরস্কার পান ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠান। এরমধ্যে অভিনয়শিল্পী ও সংগীত বিভাগে এবার সেরা করদাতার স্বীকৃতি পেয়েছেন উপরোক্ত ৬ জন তারকা শিল্পী।
এমন স্বীকৃতি পাওয়ার পর অনুভূতি প্রকাশ করতে গিয়ে কিংবদন্তি কণ্ঠশিল্পী রুনা লায়লা বললেন, ‘পর পর দুই বছর সেরা করদাতার সম্মাননা পেলাম। এটা দেশের নাগরিক হিসেবে খুবই আনন্দের বিষয়। আমার বিশ্বাস, বছর বছর এমন আয়োজন আর স্বীকৃতির কারণে দেশের মানুষের মধ্যে কর প্রদানের আগ্রহ ক্রমশ বৃদ্ধি পাবে।’
অনুষ্ঠানে মাহফুজ আহমেদ, আবুল হায়াত, সাকিব আল হাসান ও রুনা লায়লা জানা গেছে, সম্মাননা হিসেবে পাওয়া ট্যাক্স কার্ডের মেয়াদ থাকবে এক বছর। কার্ডপ্রাপ্তরা বিভিন্ন ধরনের রাষ্ট্রীয় সুবিধা পাবেন। কার্ডধারীরা রাষ্ট্রীয় বিভিন্ন অনুষ্ঠানে আমন্ত্রণসহ সড়ক, বিমান ও নদীপথে ভ্রমণে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট পাবেন।
একইসঙ্গে হোটেল-রেস্তোঁরায় অগ্রাধিকার ভিত্তিতে সেবা পাবেন। তারা সুযোগ পাবেন বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ ব্যবহারের। ট্যাক্স কার্ডধারী ব্যক্তি ও তার পরিবার চিকিৎসায় হাসপাতালে অগ্রাধিকার ভিত্তিতে শয্যা সুবিধা পাবেন।

/এস/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…