X
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪
৫ চৈত্র ১৪৩০

শুরু হয়েছে ভোটিং, চ্যালেঞ্জের মুখে ঐশী

ওয়ালিউল বিশ্বাস
২০ নভেম্বর ২০১৮, ০০:০৩আপডেট : ২০ নভেম্বর ২০১৮, ১৭:০২

চীনে পৌঁছানোর পর ঐশী গত সপ্তাহ থেকে শুরু হয়েছে বিশ্বসুন্দরীদের প্রতিযোগিতার আসর ‘মিস ওয়ার্ল্ড’-এর ভোটিং। এর ভোট গ্রহণ হচ্ছে সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্ম মবস্টারের মাধ্যমে।
এখানে প্রতিযোগীদের একটি করে অফিসিয়াল অ্যাকাউন্ট আছে। ভোটের অংশ হিসেবে তাদের প্রতিটি পোস্টের লাইক, কমেন্ট ও ভিডিও ভিউ গণনা করা হবে। তবে এক্ষেত্রে লাল-সবুজের প্রতিনিধি জান্নাতুল ফেরদৌস ঐশী কিছুটা পিছিয়ে পড়েছেন।

অন্যান্য দেশের অনুসারীর সংখ্যা ও প্রচারণার কারণে প্রতিযোগীরা বেশ এগিয়ে গেছেন। ঐশীর ভিডিওগুলোর ভিউ এখনও হাজারের ঘরে অবস্থান করছে, যা লক্ষাধিক হওয়া জরুরি। আর এজন্য অনলাইনে অধিক প্রচারণা ও তার পোস্টগুলোতে লাইক, কমেন্ট বাড়াতে হবে।


আয়োজক প্রতিষ্ঠানের নিয়ম ঘেঁটে জানা যায়, ঐশীকে এগিয়ে দিতে হলে মবস্টারে তাকে অনুসরণ করতে হবে। এতে তার অ্যাকাউন্টের নাম ‘JANNATUL FERDOUS’। এর পাশে ভেরিফাইড চিহ্ন আছে। মোবাইলের মাধ্যমেও ভোট বাড়ানো যাবে। এজন্য গুগল প্লে স্টোর থেকে মবস্টারের অ্যাপ ডাউনলোড করে নিতে হবে। এরপর নিজের নামে নিবন্ধন সেরে ‘এশিয়া’ অপশনে যেতে হবে। সার্চ বাটনের মাধ্যমে ঐশীর প্রোফাইলে গিয়ে ফলোয়িং অপশনে ক্লিক করতে হবে। তারপর ইচ্ছেমতো তার পোস্টে লাইক কমেন্ট করতে পারবেন।
এছাড়াও কিছু দিন পর মিস ওয়ার্ল্ডের মূল ওয়েবসাইটে ভোটিং কার্যক্রমও শুরু করবে কর্তৃপক্ষ।
সামাজিক মাধ্যমে ভোটিংয়ে উৎসাহ দেওয়া ছাড়াও গত ১২ নভেম্বর থেকে ঐশী বিশ্বের আরও ১১৭ সুন্দরীদের সঙ্গে ‘হেড টু হেড চ্যালেঞ্জ ড্র’ পর্বে লড়াই করছেন। চীনের সানাইয়া সিটি এরেনায় চলা এ পর্বের জন্য ৬ জন করে ২০টি গ্রুপে প্রতিযোগীদের বিভক্ত করা হয়েছে। ঐশীর দলের নম্বর পাঁচ। ১৩ নভেম্বর তার গ্রুপের পর্বে অংশ নেন তিনি।



মিস ওয়ার্ল্ড কর্তৃপক্ষের ওয়েবসাইটের মাধ্যমে জানা যায়, এবার দুটি ধাপে চলছে ‘হেড টু হেড চ্যালেঞ্জ ড্র’। প্রথম পর্যায়ে প্রতিযোগীকে দুটি প্রশ্ন করা হবে। একটি তার ব্যক্তিগত, অন্যটি গ্রুপ সম্পর্কিত বিষয়।
প্রত্যেক গ্রুপ জয়ীরা যাবেন মিস ওয়ার্ল্ডের চূড়ান্ত পর্বে।

এদিকে প্রতিযোগিতার মধ্যেই বিভিন্ন সাংস্কৃতিক আয়োজনে অংশ নিচ্ছেন পিরোজপুরের এই মেয়ে। ইতোমধ্যে দেশের ঐতিহ্যবাহী কাপড় পরে চীনের রাস্তায় শো করেছেন। অংশ নিয়েছেন বিশেষ পার্টিসহ আয়োজকদের বেশ কিছু অনুষ্ঠানেও।

৬৮তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় ১১৮টি দেশের প্রতিযোগীর সঙ্গে অংশ নিচ্ছেন ঐশী। আগামী ৮ ডিসেম্বর এই আয়োজনে থাকছে চোখধাঁধানো সৌন্দর্য, চমৎকার ফ্যাশন ও বিশ্বসেরা পারফরম্যান্সের সম্মিলন। নতুন মিস ওয়ার্ল্ডের মাথায় মুকুট পরিয়ে দেবেন বর্তমান বিশ্বসুন্দরী ভারতের মানুসি চিল্লার।

১৯৯৪ সালে প্রথম মিস বাংলাদেশ আনিকা তাহের অংশ নেন বিশ্বসুন্দরী প্রতিযোগিতায়। এরপর ইয়াসমিন বিলকিস সাথী (১৯৯৫), রেহনুমা দিলরুবা চিত্রা (১৯৯৬), শায়লা সিমি (১৯৯৮), তানিয়া রহমান তন্বী (১৯৯৯), সোনিয়া গাজী (২০০০) ও তাবাসসুম ফেরদৌস শাওন (২০০১) মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন। মাঝে ১৫ বছর বিরতি দিয়ে ২০১৭ সালে বাংলাদেশ থেকে বিশ্বসুন্দরীর মঞ্চে যান জেসিয়া ইসলাম।
অফিসিয়াল ভিডিও: 

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
পরীর টলিউড অধ্যায় শুরু
পরীর টলিউড অধ্যায় শুরু
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা
চাঁদরাতে বেইলি রোডের অগ্নিকাণ্ড নিয়ে নাটক
চাঁদরাতে বেইলি রোডের অগ্নিকাণ্ড নিয়ে নাটক