X
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪
৫ চৈত্র ১৪৩০

পত্রিকা পড়ে আমজাদ হোসেনের পরিবারকে ডেকে নিলেন প্রধানমন্ত্রী

বিনোদন রিপোর্ট
২০ নভেম্বর ২০১৮, ১৫:৩৬আপডেট : ২০ নভেম্বর ২০১৮, ১৯:৪৯

প্রধানমন্ত্রীর বামে অলীক ও সোহেল আরমান, ডান দিকে দোদুল

আজ (২০ নভেম্বর) সকালে দৈনিক পত্রিকার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানতে পারেন বরেণ্য চলচ্চিত্রকার আমজাদ হোসেনের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। সঙ্গে সঙ্গে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করেন প্রধানমন্ত্রী। খবরটি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেন প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন।
এদিকে আজ মঙ্গলবার সকালে আমজাদ হোসেনের ছেলে নির্মাতা সোহেল আরমানের ঘুমটাও ভাঙে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সচিবের ফোনে। ফোনে তিনি জানান, প্রধানমন্ত্রী আপনাদের সঙ্গে দেখা করতে চান। এরপরই বেলা ১২টার দিকে আমজাদ হোসেনের দুই ছেলে সাজ্জাদ হোসেন দোদুল, সোহেল আরমান ও পরিচালক এসএ হক অলিক দেখা করতে যান প্রধানমন্ত্রীর কার্যালয়ে।
বিষয়টি নিয়ে সোহেল আরমান বাংলা ট্রিবিউনকে বলেন, ‌‘খুব তড়িঘড়ির মধ্যে আমরা গণভবনে পৌঁছাই। গিয়ে দেখি আমাদের জন্য ইমার্জেন্সি পাস রাখা। কর্মকর্তারা আমাদের নিয়ে গিয়ে বসার কিছুক্ষণের মধ্যেই প্রধানমন্ত্রী আসেন। তিনি যে বাবাকে এতটা সম্মান ও পছন্দ করেন তা সেখানে গিয়ে টের পেয়েছি। সকালে খবরের কাগজের মাধ্যমে নাকি তিনি বিষয়টি জানতে পারেন। এরপর তাঁর বোনের (শেখ রেহানা) সঙ্গেও আলোচনা করেন, বাবার বিষয়ে কী করা যায় তা নিয়ে।’
প্রধানমন্ত্রী কী বলেছেন জানতে চাইলে এ নির্মাতা আরও বলেন, ‘‘তিনি মূলত বাবাকে ‘ভাই’ বলে সম্বোধন করেন। বলেন, আমজাদ ভাইয়ের এ ঘটনা কীভাবে ঘটল! এরপর বলেন, ‘আমি পুরো বিষয়টি দেখছি। দরকার হলে এয়ার অ্যাম্বুলেন্সে আমজাদ ভাইকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হবে। তবে এর আগে আমার চিকিৎসকরা উনার শারীরিক পরীক্ষা করবেন। কারণ, উনার অবস্থা যদি কিছুটা স্থিতিশীল না হয়, সিঙ্গাপুরের হাসপাতালগুলো রোগী ফিরিয়ে দেয়।’ বাবার প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি কিছুটা আবেগপ্রবণও হয়ে পড়েন।’’
প্রায় ৪০ মিনিট প্রধানমন্ত্রী তাদের সঙ্গে কথা বলেছেন।
হঠাৎ এভাবে কার্যালয়ে ডেকে নেওয়া প্রসঙ্গে সোহেল আরমান আরও যোগ করে বলেন, ‘আসলে আমরা সত্যিই আপ্লুত, প্রধানমন্ত্রী এভাবে আমাদের পাশে দাঁড়িয়েছেন। এখন নির্বাচনের সময়। প্রধানমন্ত্রীর সঙ্গে যে সাক্ষাৎ করবো, তাও আমরা ভাবিনি। এখানে অনুদান বা টাকা-পয়সার বিষয় নয়। তিনি আমাদের ডেকে নিয়ে আজ যে সম্মান বাবাকে দিলেন, সন্তান হিসেবে আমরা ভীষণ গর্বিত হয়েছি।’
এদিকে জানা যায়, সকালেই (২০ নভেম্বর) প্রধানমন্ত্রীর চিকিৎসকের বিশেষ দল রাজধানীর তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে গিয়েছিলেন।
হাসপাতালটির আইসিইউতে লাইফ সাপোর্টে আছেন এই খ্যাতিমান নির্মাতা। গতকাল শারীরিক অবস্থার অবনতি হলেও আজ কিছুটা ভালো বলে জানা গেছে।
সোহেল আরমান বলেন, ‌‘চিকিৎসকদের মতে স্বাভাবিক মানুষের প্যারামিটার ১৫ থাকে। খুব ক্রিটিকাল অবস্থায় এটি ৪-এর নিচে চলে যায়। বাবার গতকাল ৪ ছিল; আজ তা বেড়ে হয়েছে ৫। এটা খুব যে ভালো অবস্থা, তা মোটেও বলা যাবে না। তবে উন্নতি করার সুযোগ তৈরি হচ্ছে। এটা যদি ৬ বা ৭-এ যায়, তবে বাবাকে দেশের বাইরে স্থানান্তর করা যাবে।’
১৮ নভেম্বর সকালে নিজ বাসায় ঘুমের মধ্যে আমজাদ হোসেনের স্ট্রোক হয়। এরপর তাকে দ্রুত রাজধানীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে সকাল সাড়ে ১০টার দিকে ইমপালস হাসপাতালে ভর্তি করা হয়।
তার চিকিৎসার তত্ত্বাবধান করছেন হাসপাতালের নিউরোলজি বিভাগের চিকিৎসক মহিউদ্দিন। তিনি জানান, আমজাদ হোসেন এখন পর্যবেক্ষণে আছেন। ৭২ ঘণ্টা পার হলে তার বিষয়ে নতুন করে রিপোর্ট তৈরি করা হবে।
চলতি বছরই থাইল্যান্ডের সুকুমভিত হাসপাতালে চিকিৎসার পর সুস্থ হয়ে দেশে ফেরেন তিনি। সে সময় তার ক্ষুদ্রান্ত্রে দুটি সফল অস্ত্রোপচার হয়েছিল।
৭৬ বছর বয়সী এই চলচ্চিত্র ব্যক্তিত্ব নানা ধরনের কাজের জন্য সমাদৃত। একাধারে তিনি চলচ্চিত্র পরিচালনা, প্রযোজনা, অভিনেতা, গীতিকার ও সাহিত্যিক হিসেবে কাজ করছেন।
তিনি একাধিক চলচ্চিত্রে জাতীয় পুরস্কারের সম্মান পেয়েছেন। নিজের কাজের স্বীকৃতিস্বরূপ একুশে পদক, স্বাধীনতা পদকসহ একাধিক রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি।

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
পরীর টলিউড অধ্যায় শুরু
পরীর টলিউড অধ্যায় শুরু
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা
চাঁদরাতে বেইলি রোডের অগ্নিকাণ্ড নিয়ে নাটক
চাঁদরাতে বেইলি রোডের অগ্নিকাণ্ড নিয়ে নাটক