X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর উদ্যোগে আমজাদ হোসেনকে পাঠানো হচ্ছে ব্যাংককে

বিনোদন রিপোর্ট
২৫ নভেম্বর ২০১৮, ১৪:২৪আপডেট : ২৫ নভেম্বর ২০১৮, ১৬:৫৬

আমজাদ হোসেন

গুরুতর অসুস্থ নির্মাতা আমজাদ হোসেনের উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর বিষয়ে পরিবারের সদস্য ও দায়িত্বরত চিকিৎসকদের সব রকমের প্রস্তুতির নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল (২৪ নভেম্বর) রাতে এই নির্দেশনা দেওয়া হয় বলে জানা গেছে।
এ জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানা যায়। আমজাদ হোসেনকে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে নেওয়ার জন্য প্রস্তুত রাখা হয়েছে এয়ার অ্যাম্বুলেন্স। এছাড়াও চিকিৎসার জন্য নগদ অর্থসহ যাবতীয় বন্দোবস্ত করে রাখা হয়েছে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে।
বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন ও আমজাদ হোসেনের সন্তান সোহেল আরমান।
সোহেল আরমান জানান, আজ বিকাল নাগাদ বামরুনগ্রাদ হাসপাতালের সবুজ সংকেত পেলেই দ্রুত নিয়ে যাওয়া হবে বরেণ্য এই সাংস্কৃতিক ব্যক্তিত্বকে।
প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে পাঠানোর এয়ার অ্যাম্বুলেন্স ভাড়াসহ একুশে পদক বিজয়ী চিত্রপরিচালক আমজাদ হোসেনের সকল চিকিৎসার ব্যয় বহন করবেন। এছাড়া প্রধানমন্ত্রী আমজাদ হোসেনের চিকিৎসার জন্য ২০ লাখ টাকা নগদ বরাদ্দ করেছেন। কারণ, তিনি চান এই নন্দিত নির্মাতার উন্নত চিকিৎসায় কোনও ঘাটতি না থাকুক।’
বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে আমজাদ হোসেনের ছেলে সোহেল আরমান বাংলা ট্রিবিউনকে বলেন, ‌‘প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার খুরশিদুল আলম শনিবার (২৪ নভেম্বর) ফোন করেছেন। বিদেশে আব্বার সকল চিকিৎসা ব্যয় বহনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত আমাদের জানিয়েছেন। এয়ার অ্যাম্বুলেন্সও ম্যানেজ করেছেন। তবে বিষয়টি এখনও নির্ভর করছে বামরুনগ্রাদ হাসপাতালের ওপর। তারা আজ (২৫ নভেম্বর) বিকাল ৫টায় বাবার সর্বশেষ প্রতিবেদনটি দেখে সিদ্ধান্ত জানাবে। এরপর বোঝা যাবে আব্বাকে ট্রান্সফার নেওয়া যাবে কিনা। যদি ইতিবাচক হয়, তাহলে সন্ধ্যার পরই হয়তো বাবাকে ব্যাংককে নেওয়া হতে পারে।’
আমজাদ হোসেনের বর্তমান অবস্থার বিষয়ে তিনি বলেন, ‘আমরা প্রধানমন্ত্রীর কাছে সত্যিই কৃতজ্ঞ। তিনি নিজ উদ্যোগে এসব ব্যবস্থা করছেন। এমনকি বেশ কয়েকটি হাসপাতালে চেষ্টা করার পর শুধু বামরুনগ্রাদ হাসপাতাল বাবাকে নিতে চেয়েছে। বাবার শারীরিক অবস্থা স্থানান্তরের মতো নয়। এ হাসপাতালটি বিকালে জানাবে তারা বাবাকে চিকিৎসা করতে পারবে কিনা। প্রধানমন্ত্রী যদি না চাইতেন, তাহলে হয়তো এই চেষ্টাটুকুও করা হতো না।’
রাজধানীর তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে আইসিইউতে লাইফ সাপোর্টে আছেন এই খ্যাতিমান নির্মাতা। ১৮ নভেম্বর সকালে নিজ বাসায় ঘুমের মধ্যে তার স্ট্রোক হয়। এরপর তাকে দ্রুত রাজধানীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে সকাল সাড়ে ১০টার দিকে ইমপালস হাসপাতালে ভর্তি করা হয়।
তার চিকিৎসা তত্ত্বাবধান করছেন হাসপাতালের নিউরোলজি বিভাগের চিকিৎসক মহিউদ্দিন। তিনি জানান, আমজাদ হোসেন এখন পর্যবেক্ষণে আছেন।
চলতি বছরই থাইল্যান্ডের সুকুমভিত হাসপাতালে চিকিৎসার পর সুস্থ হয়ে দেশে ফেরেন তিনি। সে সময় তার ক্ষুদ্রান্ত্রে দুটি সফল অস্ত্রোপচার হয়েছিল।
৭৬ বছর বয়সী এই চলচ্চিত্র ব্যক্তিত্ব নানা ধরনের কাজের জন্য সমাদৃত। একাধারে তিনি চলচ্চিত্র পরিচালনা, প্রযোজনা, অভিনেতা, গীতিকার ও সাহিত্যিক হিসেবে কাজ করছেন।
তিনি একাধিক চলচ্চিত্রে জাতীয় পুরস্কারের সম্মান পেয়েছেন। নিজের কাজের স্বীকৃতিস্বরূপ একুশে পদক, স্বাধীনতা পদকসহ একাধিক রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি।

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!