X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

রজনীকান্তের ভিলেন হওয়ার কথা ছিল শোয়ার্জনেগারের!

বিনোদন ডেস্ক
২৬ নভেম্বর ২০১৮, ০০:০০আপডেট : ২৬ নভেম্বর ২০১৮, ১৪:১২

রজনীকান্ত ও আর্নল্ড শোয়ার্জনেগার ভারতের বহুল প্রতীক্ষিত ‘টু পয়েন্ট জিরো’ ছবিতে খলচরিত্রে অভিনয় করেছেন বলিউড তারকা অক্ষয় কুমার। টিজার ও ট্রেলারে দেখা গেছে সুপারস্টার রজনীকান্তের সঙ্গে তার হাড্ডাহাড্ডি লড়াই। কিন্তু হলিউড তারকা আর্নল্ড শোয়ার্জনেগারকে মোকাবিলা করার কথা ছিল। কারণ, ভিলেন হিসেবে পরিচালক এস শঙ্করের প্রথম পছন্দ ছিলেন ৭১ বছর বয়সী এই তারকা।
‘টার্মিনেটর’ তারকা আর্নল্ড শোয়ার্জনেগারকে ‘টু পয়েন্ট জিরো’র খলনায়ক হওয়ার প্রস্তাবও দিয়েছিলেন শঙ্কর। কিন্তু চুক্তিগত বিষয়ের কারণে ব্যাটে-বলে মেলেনি। তাই অক্ষয়ের কাছে এসেছে এই সুযোগ।

এক সংবাদ সম্মেলনে শঙ্কর বলেন, ‘আর্নল্ডকে নেওয়ার কথা ভেবেছিলাম আমরা। আমাদের মধ্যে আলোচনাও হয়েছিল। এ ছবিতে কাজ করার জন্য তিনি সময়ও বরাদ্দ দিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তা আর হয়নি। কারণ, হলিউড ও ভারতের চুক্তির ধরন পুরোপুরি বিপরীত। সেজন্য ভারতীয় চলচ্চিত্র শিল্পের একজন সুঅভিনেতাকে নেওয়ার সিদ্ধান্তে আসতে হয়েছে।’

অক্ষয়কে চূড়ান্ত করা প্রসঙ্গে শঙ্কর জানিয়েছেন, প্রযোজনা প্রতিষ্ঠান লাইকা প্রোডাকশন্স ও অক্ষয়ের মধ্যে তামিল ছবি ‘কাঠি’ হিন্দিতে রিমেকের ব্যাপারে আলোচনা চলছিল। লাইকার প্রায় সবাই শঙ্করকে অক্ষয়ের ব্যাপারে ভাবতে বললেন। তারও মনে হলো, ‘খিলাড়ি’ তারকাকে মানাবে। এরপর চিত্রনাট্য বর্ণনা করতেই তিনি রাজি হলেন। ক্যারিয়ারে এবারই প্রথম মেকআপও নিয়েছেন ৫১ বছর বয়সী এই অভিনেতা।

অক্ষয় কুমার ও আর্নল্ড শোয়ার্জনেগার ‘টু পয়েন্ট জিরো’ হলো ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ‘রোবট’-এর সিক্যুয়েল। নতুন ছবির নামকরণের প্রশ্নে শঙ্করের উত্তর, ‘আগের পর্বের চেয়ে এবার আরও উন্নত প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। সেজন্যই এই নাম।’

ছবিটিতে দ্বৈতচরিত্রে ফিরছেন রজনীকান্ত। একজন বিজ্ঞানী বাসীগারান, আরেকটি হলো তারই সৃষ্টি রোবট চিটি। বহুল আলোচিত ভিলেন চরিত্রে দেখা যাবে অক্ষয়কে। তার নাম ড. রিচার্ড। একসময় পক্ষীমানবে পরিণত হন তিনি। ছবিটিতে রজনীকান্তর বিপরীতে অভিনয় করেছেন অ্যামি জ্যাকসন।

এ ছবির সংগীত পরিচালনা করেছেন অস্কারজয়ী সুরস্রষ্টা এ আর রাহমান। ইতোমধ্যে এর একটি গান প্রকাশিত হয়েছে ইউটিউবে। এতে কণ্ঠ দিয়েছেন আরমান মালিক ও শাশা তিরুপতি।

৫০০ কোটি রুপি বাজেটে নির্মিত ‘টু পয়েন্ট জিরো’ মুক্তির আগেই ঘরে তুলেছেন ৩৭০ কোটি রুপি! স্যাটেলাইট ও ডিজিটাল স্বত্ব থেকে এসেছে এই বিপুল পরিমাণ অর্থ। আগামী ২৯ নভেম্বর ভারতসহ বিশ্বের ৬ হাজার ৮০০ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি। এর আগে সর্বাধিক সাড়ে ছয় হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‌‘বাহুবলি : দ্য কনক্লুশন’।

* ‘তু হি রে’ গানের ভিডিও:

* ‘টু পয়েন্ট জিরো’র ট্রেলার:




/জেডএল/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!