X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করে এবারের ‘ব্যান্ড ফেস্ট’

বিনোদন রিপোর্ট
২৭ নভেম্বর ২০১৮, ১৭:৫৪আপডেট : ২৭ নভেম্বর ২০১৮, ১৮:৪৭

আইয়ুব বাচ্চু (১৬ আগস্ট ১৯৬২-১৮ অক্টোবর ২০১৮) এ পর্যন্ত ৪ বার অনুষ্ঠিত হলো ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট’। দেশের ব্যান্ড সংগীতকে এক মঞ্চে তুলে ধরার এই প্রয়াসের শুরু থেকেই চ্যানেল আইয়ের সঙ্গে সরাসরি যুক্ত ছিলেন এলআরবি’র জনক আইয়ুব বাচ্চু।
বছর ঘুরে আসছে ১ ডিসেম্বর আবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্যান্ড সংগীতের এই উৎসব। তবে এবার আর সরাসরি পাওয়া যাচ্ছে না ব্যান্ড লিজেন্ড আইয়ুব বাচ্চুকে। গত ১৮ অক্টোবর তিনি চলে গেছেন না ফেরার দেশে।
তাই এবারের ব্যান্ড ফেস্টে তিনি না থেকেও থাকবেন পুরোটা জুড়ে। এমনটাই জানান দিয়েছে আয়োজক প্রতিষ্ঠান চ্যানেল আই। প্রতিষ্ঠানটি জানায়, এবারের উৎসব উৎসর্গ করা হচ্ছে কিংবদন্তি আইয়ুব বাচ্চুকে।  
উৎসবের পরিচালক অনন্যা রুমা জানান, ১ ডিসেম্বর চ্যানেল আই চত্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে দিনব্যাপী ‘৫ম চ্যানেল আই ব্যান্ড ফেস্ট’। এবারের উৎসবে বাংলাদেশের ১৫টি ব্যান্ড অংশ নিচ্ছে। এরমধ্যে রয়েছে অবসকিওর, ডিফরেন্ট টাচ, দলছুট, জলের গানসহ আরও ১১টি ব্যান্ড। উৎসব চলবে এদিন সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।
অনন্যা রুমা আরও জানান, বেসরকারি টিভি চ্যানেল আই অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে। পুরো উৎসবজুড়েই থাকবে আইয়ুব বাচ্চুর গান ও স্মৃতিময় নানা আয়োজন।
গত বছর ব্যান্ড ফেস্টের সংবাদ সম্মেলনে বিভিন্ন ব্যান্ডের সদস্যদের সঙ্গে আইয়ুব বাচ্চু ও শাইখ সিরাজ এ উপলক্ষে ২৯ নভেম্বর চ্যানেল আই ভবনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। এতে উপস্থিত থাকবেন চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, অবসকিওর ব্যান্ডের টিপু, ডিফরেন্ট টাচের মেসবাহ, দলছুটের বাপ্পা মজুমদার, জলের গানের রাহুল প্রমুখ।
এবারের ব্যান্ডফেস্ট উপস্থাপনা করবেন অপু মাহফুজ, শাফি আহমেদ ও দিলরুবা সাথী।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য