X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

মিস ওয়ার্ল্ডের সেরা ৩০-এ ঐশী

বিনোদন ডেস্ক
০১ ডিসেম্বর ২০১৮, ০০:০৫আপডেট : ০১ ডিসেম্বর ২০১৮, ১৬:৪৮

হেড টু হেড চ্যালেঞ্জের সেরা ২০, বাঁ থেকে অষ্টম জান্নাতুল ফেরদৌস ঐশী ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার ৬৮তম আসরের ‘ফাইনাল থার্টি’তে জায়গা করে নিলেন বাংলাদেশের জান্নাতুল ফেরদৌস ঐশী। ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ বিভাগের গ্রুপ সিক্সে জয়ী হয়ে তিনি পৌঁছে গেছেন সেরা ৩০-এ। শুক্রবার (৩০ নভেম্বর) রাতে মিস ওয়ার্ল্ড ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়েছে।

আয়োজকরা জানান, বিশ্বের ১১৮ প্রতিযোগীর মধ্যে নির্বাচিত হয়েছে সেরা ৩০। এরমধ্যে ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ বিভাগের ২০টি গ্রুপের প্রতিটির বিজয়ীরা সরাসরি পৌঁছে গেছেন ফাইনালে। ঐশী তাদেরই একজন। তাকে এখন অনেকে অভিনন্দন জানাচ্ছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। ১৮ বছরের এই সুন্দরীকে গ্র্যান্ড ফিনালের মঞ্চে দেখতে মুখিয়ে আছেন শুভাকাঙ্ক্ষীরা।

বিশ্বসুন্দরী প্রতিযোগিতার গত আসর থেকে যুক্ত হওয়া ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ বিভাগে এবার কে কোন গ্রুপে থাকবেন তা নির্ধারিত হয়েছে ড্রয়ের মাধ্যমে। সব মিলিয়ে সাজানো হয় ২০টি গ্রুপ। অন্য গ্রুপের বিজয়ী দেশগুলো হলো—মরিশাস, ফ্রান্স, ভেনেজুয়েলা, ফিলিপাইন, নাইজেরিয়া, চিলি, লেবানন, মালয়েশিয়া, গোয়াডলুপ, মিয়ানমার, ভারত, নেপাল, সিঙ্গাপুর, থাইল্যান্ড, বুলগেরিয়া, মেক্সিকো, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো, আর্জেন্টিনা ও উগান্ডা।

হেড টু হেড চ্যালেঞ্জের গ্রুপ সিক্সে জান্নাতুল ফেরদৌস ঐশীর প্রতিদ্বন্দ্বীরা হেড টু হেড চ্যালেঞ্জের গ্রুপ সিক্সে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ ঐশীর প্রতিদ্বন্দ্বী ছিলেন ডেনমার্কের টারা জেনসেন, ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডসের ইয়াদালি টমাস সান্তোস, ব্রাজিলের জেসিকা কারভালহো, আয়ারল্যান্ডের ইফা ও’সুলিভান ও চীনের পিরুয়ি মাও। সবাইকে টপকে সেরা হলেন পিরোজপুরের এই তরুণী।

বিশ্বসুন্দরী প্রতিযোগিতার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রতিযোগীরা তাদের পরিচিতি ভিডিওতে যেসব বিষয়ে কথা বলেছেন, হেড টু হেড চ্যালেঞ্জে সেগুলো প্রসঙ্গেই তাদের কাছে জানতে চাওয়া হয়। পরিচিতি ভিডিওতে ঐশী শুরুতে বাংলাদেশকে মানবতা, ঐতিহ্য, ভালোবাসা ও প্রাকৃতিক সৌন্দর্যের দেশ হিসেবে তুলে ধরেন। এরপর তিনি জানান, নিজের অবসর কাটে বই পড়ে। ঘুরে বেড়ানো বেশ উপভোগ করেন। নাচতে ও গাইতে ভালো লাগে তার। তিনি বলেন, ‘আমার অনুপ্রেরণার সব উৎস পরিবার। মা আমার সেরা বন্ধু। কোনটা ভুল আর কোনটা সঠিক সেই পার্থক্য তিনিই আমাকে শিখিয়েছেন। আমার বিশ্বাস, সৃষ্টিকর্তা আমাকে যেটুকু সামর্থ্য দিয়েছেন সেগুলো সঠিকভাবে কাজে লাগাতে পারলে জীবনে সফল হবো। বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় বিউটিফুল বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি সত্যিই সম্মানিত।’

ঐশীর কাছে সঞ্চালক প্রথমে মাকে নিয়ে কিছু শুনতে চেয়েছেন। তার উত্তর ছিল, ‘মা আমার সেরা বন্ধু। তার সঙ্গে সবকিছু শেয়ার করতে পারি। আমার চোখে তিনি দারুণ শিক্ষক। কারণ, মা আমাকে জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ কিছু বিষয় শিখিয়েছেন। তার মনটা অনেক বড়। তিনি আমাকে উদার হতে শিখিয়েছেন। মাকে জীবনে অনেক সংগ্রাম করতে হয়েছে। তাই আমাকেও কঠিন সময়ে ধৈর্য ধরে রাখতে বলেছেন। তাকে আমি অনেক ভালোবাসি। তার প্রতি আমার ভালোবাসা ভাষায় বোঝাতে পারবো না। আমার মা পৃথিবীর সেরা মা। আমার চোখে মিস ওয়ার্ল্ড হলেন মা।’

বিশ্বের বিভিন্ন দেশের প্রতিযোগীদের সঙ্গে জান্নাতুল ফেরদৌস ঐশী (সামনে ডান থেকে পঞ্চম) হেড টু হেড চ্যালেঞ্জে এরপর ঐশীকে প্রশ্ন করা হয়, জীবনের সবচেয়ে বড় লক্ষ্য কী? উত্তরে তিনি বলেছেন, ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ খেতাব জিতেছি। বাংলাদেশের মেয়ে হিসেবে আমি অনেক গর্বিত। লাল-সবুজের প্রতিনিধিত্ব করতে পেরে আমি খুব খুশি। এবার আমার দেশের সুবিধাবঞ্চিতদের জন্য কিছু করতে চাই। ছোটবেলা থেকেই সামাজিক কর্মকাণ্ডে সম্পৃক্ত হয়েছি। তবে এটা অনেক বড় পরিসরে করতে চাই। এবার মনে হচ্ছে সেই সুযোগটা পাবো।’

‘হেড টু হেড চ্যালেঞ্জ’ বিভাগের প্রথম রাউন্ডে প্রিয় প্রতিযোগীকে ভোট প্রদানের পদ্ধতি ছিল চাররকম। এগুলো হলো— প্রত্যেক দেশের মিস ওয়ার্ল্ড অফিসিয়াল ফেসবুক পেজে লাইক সংখ্যা, মিস ওয়ার্ল্ড ওয়েবসাইটে কন্টেস্ট্যান্টস অপশনে গিয়ে ভোট প্রদান, অফিসিয়াল মবস্টার অ্যাকাউন্টে প্রতিযোগীদের ছবিতে লাইক দেওয়া ও কমেন্ট করা এবং মডেল পাওয়ার লাইভে নির্দিষ্ট লিংকে ক্লিক করে পছন্দের প্রতিযোগীকে লাইক দেওয়া। ভোট প্রদানের শেষ সময় ছিল ২৮ নভেম্বর। এই চারটি প্ল্যাটফর্মে সেরা প্রতিযোগীরা স্থান করে নেন ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ বিভাগের দ্বিতীয় রাউন্ডে। এর ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় ৩০ নভেম্বর বিকাল ৫টা পর্যন্ত। আজ শুক্রবার সন্ধ্যায় ‘মিস ওয়ার্ল্ড’-এর অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশিত হয় বিজয়ীদের তালিকা।

আয়োজকরা জানান, সানিয়া বের ম্যানগ্রোভ ট্রি রিসোর্ট ওয়ার্ল্ডে এর শুটিং হয়েছে। ২২০ কোটিরও বেশিবার দেখা হয়েছে ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ রাউন্ডের ভিডিওগুলো। তার প্রতিযোগীদের জন্য ভোট পড়েছে ২ কোটি।

মিস ওয়ার্ল্ড ট্যালেন্ট ফাইনালে জান্নাতুল ফেরদৌস ঐশী (সর্বডানে) এদিকে মিস ওয়ার্ল্ড ট্যালেন্ট ফাইনালে অস্ট্রিয়া, মিসর, রুয়ান্ডা, চিলি ও জাম্বিয়ার প্রতিযোগীদের পাশাপাশি নৃত্য পরিবেশন করে বিচারকদের মন মাতিয়েছেন ঐশী। ঐশীসহ সব প্রতিযোগী কয়েক ভাগে বিভক্ত হয়ে চীনের হাইকু শহর ঘুরে বেড়িয়েছেন। তারা গিয়েছিলেন মেই শি রিভার ফেঙ শিয়াঙ ওয়েটল্যান্ডস পার্ক ও সান জিয়াও চি পার্কে।

আগামী ৮ ডিসেম্বর চীনের সানাইয়া সিটি এরেনায় অনুষ্ঠিত হবে ‘মিস ওয়ার্ল্ড ২০১৮’র জমকালো গ্র্যান্ড ফিনালে। সেখানেই ঘোষণা করা হবে বিশ্বের সেরা সুন্দরীর নাম। গতবারও এই প্রতিযোগিতা বসেছিল একই ভেন্যুতে। ২০১৮ সালের বিশ্বসুন্দরীকে মুকুট পরিয়ে দেবেন গতবারের মিস ওয়ার্ল্ড ভারতের মানুষি চিল্লার।
* হেড টু হেড চ্যালেঞ্জের গ্রুপ সিক্সের প্রতিযোগীদের ভিডিও:

/জেএইচ/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!