X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

শ্রী ভেঙ্কটেশের ব্যানারে তৌকীর-মম

বিনোদন রিপোর্ট
০৯ ডিসেম্বর ২০১৮, ১০:১৭আপডেট : ০৯ ডিসেম্বর ২০১৮, ১৬:৩২

তৌকীর আহমেদ শ্রী ভেঙ্কটেশ ফিল্মস; কলকাতার শীর্ষস্থানীয় প্রযোজনা প্রতিষ্ঠান। গত দুই দশকে সবচেয়ে ব্যবসাসফল চলচ্চিত্রগুলো তাদের হাত ধরেই এসেছে। এবার এ প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে যুক্ত হলেন বাংলাদেশের অন্যতম নির্মাতা তৌকীর আহমেদ। তাতে আবার অভিনয় করেছেন জাকিয়া বারী মম।
ভালোবাসা দিবসকে সামনে রেখে শ্রী ভেঙ্কটেশ-এর নতুন প্রকল্প এটি। অনলাইনের জন্য তারা নির্মাণ করছে চারটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। এরমধ্যে তিনটি করছেন ভারতের নির্মাতারা। অপরটি নির্মাণ করছেন তৌকীর আহমেদ।
এর নাম ‘বিরহ উত্তর’। অন্যতম তিন চরিত্রে মম ছাড়াও অভিনয় করেছেন আবুল হায়াত ও রওনক হাসান।
জানা যায়, প্রযোজনা প্রতিষ্ঠানের ইউটিউব চ্যানেল হইচইয়ে সবক‘টি স্বল্পদৈর্ঘ্য মুক্তি পাবে শিগগিরই।
কাজটি প্রসঙ্গে জাকিয়া বারী মম বাংলা ট্রিবিউনকে বললেন, ‘এটি একটি সত্যিকারের সুন্দর কাজ। মনে হলো, একজন আসল পরিচালকের পরিচালনায় অভিনয় করলাম। একেবারে গোছানো একটা কাজ। লাভড দিস।’
বিষয়টি নিয়ে বাংলা ট্রিবিউনের সঙ্গে কথা হয় নির্মাতা তৌকীর আহমেদেরও।
তিনি বলেন, ‘এটা মূলত প্রেমের গল্প। গত সপ্তাহে এর দৃশ্যধারণ শেষ হয়েছে। এর দৈর্ঘ্য ৪৫ মিনিট।’
প্রথমবারের মতো ওয়েব চলচ্চিত্রে কাজ করা প্রসঙ্গে এই পরিচালক বলেন, ‘আসলে আগে আমাকে কেউ এমন প্রস্তাব দেননি। হয়তো যোগ্য ভাবেননি। তবে ওরা যখন প্রস্তাবটা দেয়, বেশ ভালো লেগেছে।’
জাকিয়া বারী মম ছোট পর্দায় অভিনয় ও পরিচালনার পাশাপাশি বড় পর্দাতেও নির্মাতা হিসেবে ব্যস্ত তৌকীর। তার পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’ মুক্তির অপেক্ষায় আছে। সিয়াম-তিশা অভিনীত এ ছবিটি পর্দায় আসবে আগামী ৮ ফেব্রুয়ারি। এছাড়া শিগগিরই তৌকীরের নতুন চলচ্চিত্রের ঘোষণা আসবে বলে জানালেন এই নির্মাতা।
এদিকে জানা যায়, টেলিভিশন ও চলচ্চিত্রের পর শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের নজর এখন অনলাইনের দিকে। এজন্যই তারা ‘হইচই’ ইউটিউব চ্যানেল সাজাচ্ছে। সেটির জন্য এখন বেশ কিছু নির্মাণ পরিকল্পনা চলছে।
অন্যদিকে টিভি নাটকের পাশাপাশি প্রশংসিত অভিনেত্রী মম এখন সময় দিচ্ছেন চলচ্চিত্রেও। তার অভিনীত ‘দহন’ এখন চলছে দেশের প্রায় ৮০টি প্রেক্ষাগৃহে।
এছাড়া শিহাব শাহীনের দ্বিতীয় চলচ্চিত্র ‘মন ফড়িং’-এ অভিনয় করবেন তিনি। মমর বিপরীতে এতে অভিনয় করবেন আরিফিন শুভ। এর আগে শিহাব শাহীনের নির্দেশনায় তারা দুজন প্রথম একসঙ্গে চলচ্চিত্রে অভিনয় করেছিলেন ‘ছুঁয়ে দিলে মন’ চলচ্চিত্রে। যা দারুণ জনপ্রিয়তা পায়। 

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!