X
বুধবার, ১৫ মে ২০২৪
৩১ বৈশাখ ১৪৩১

শিল্পীরাই দেখতে পারবেন গানের আয়

বিনোদন রিপোর্ট
১৮ ডিসেম্বর ২০১৮, ১৬:৫৩আপডেট : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৯:০৫

অনুষ্ঠানে অন্যান্যদের সঙ্গে জন শিল্পীদের মেধাস্বত্ব প্রদান ও সুস্থ বিনোদন মাধ্যম গড়ে তুলতে সম্প্রচারে এলো নতুন অলনাইন রেডিও স্টেশন। এর নাম ইম্যাজিন রেডিও। গতকাল (১৭ ডিসেম্বর) গুলশানে স্টেশনটির কার্যালয়ে এর উদ্বোধন হয়।
জানানো হয়, একই সঙ্গে ৩০টি দেশে তাদের কার্যক্রম প্রচার করবে। পাশাপাশি তাদের প্লেস্টোরে থাকবে ১ কোটি গান। এ প্ল্যাটফর্ম থেকে দেশ ও দেশের বাইরের যে সব গান প্রচার হবে বা শ্রোতারা শুনবেন তার আয় সরাসরি দেখতে পারবেন শিল্পীরা। এবং অ্যাকাউন্টের মাধ্যমে সে অর্থও সরাসরি পৌঁছে যাবে তাদের কাছে।    
উদ্যোক্তাদের দাবি, এর মাধ্যমে বাংলা সংগীত নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছে।
উদ্বোধনের পর রেডিও স্টেশনটি সন্ধ্যায় কনসার্টের আয়োজন করে। এতে অংশ নিয়েছেন বাপ্পা মজুমদার, এলিটা, শুভ, ব্যান্ড অর্থহীন, শিরোনামহীন, চিরকুট, আর্বোভাইরাস, মেটালমেজসহ অনেকে।
অনুষ্ঠানে গাইছেন বাপ্পা মজুমদার অনুষ্ঠানে রেডিও অ্যাপের তিন প্রতিষ্ঠাতা- চেয়ারম্যান রায়হান শামসি, সিইও শাহরিয়ার শহিদ এবং সিওও আহমেদ রাকিব উপস্থিত ছিলেন।
মেধাস্বত্ব বণ্টনের বিষয়ে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহরিয়ার শহিদ বলেন, ‘আমাদের অ্যাপে আড়াই হাজার বাংলা গান সংগ্রহ করা। এগুলোর প্রতিটি গানের রয়্যালিটি বিষয়ে আমরা শিল্পীদের সঙ্গে কথা বলেছি। তাদের সঙ্গে চুক্তির পর এগুলো অ্যাপে রাখা হয়েছে। যে গানগুলোর রয়্যালিটি স্পষ্ট নয়, সেগুলো অ্যাপে রাখছি না। আর আমাদের অ্যাপে শিল্পীদের জন্য প্রোফাইল থাকছে, যেখানে তারা লগইন করে প্রতিমুহূর্তে গানগুলোর প্রচার স্বত্ব ও আয় দেখতে পারবেন। এখান থেকে সরাসরি এই টাকাটা তাদের অ্যাকাউন্টে জমা হয়ে যাবে। আমরা মনে করি, বাংলা গানের শ্রোতা ও শিল্পীদের জন্য এটি নিরাপদ মাধ্যম হয়ে উঠবে।’
তিনি আরও জানান, অ্যাপের ব্যবহারকারীরা প্রথম থেকেই উপভোগ করতে পাচ্ছেন ১০ মিলিয়নেরও বেশি দেশি ও বিদেশি গান। অ্যাপে প্রথম থেকেই থাকছে মুড, লাইফস্টাইল, দৈনন্দিন জীবনের ওপর ভিত্তি করে বানানো সাতশ’র ওপর প্লেলিস্ট। এছাড়াও, ইম্যাজিন রেডিওর আধুনিক সফটওয়্যার সহায়তা করবে ব্যবহারকারীদের সঠিক সময়ে সঠিক গানটি বেছে নিতে। অনুষ্ঠানে রেডিও অ্যাপটির তিন প্রতিষ্ঠাতা

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জমকালো উদ্বোধনের দিনে মনমরা শহর
কান উৎসব ২০২৪জমকালো উদ্বোধনের দিনে মনমরা শহর
‘পদাতিক’ ঝলক: মৃত্যুতে শুরু, ‘কাট’ দিয়ে শেষ (ভিডিও)
‘পদাতিক’ ঝলক: মৃত্যুতে শুরু, ‘কাট’ দিয়ে শেষ (ভিডিও)
‘ডিউন’ সিরিজে টাবু
‘ডিউন’ সিরিজে টাবু
কাজী নজরুলের বায়োপিক, কে থাকছেন কবির ভূমিকায়
কাজী নজরুলের বায়োপিক, কে থাকছেন কবির ভূমিকায়
এবারের পর্দা উঠছে অদ্ভুত মেজাজে!
কান উৎসব ২০২৪এবারের পর্দা উঠছে অদ্ভুত মেজাজে!