X
বুধবার, ০৮ মে ২০২৪
২৫ বৈশাখ ১৪৩১

বাংলাদেশি মেয়ের ‘মিস কালচার ওয়ার্ল্ডওয়াইড’ জয়

বিনোদন রিপোর্ট
২৩ ডিসেম্বর ২০১৮, ১৫:২০আপডেট : ২৩ ডিসেম্বর ২০১৮, ১৬:৩৬

দুই রানারআপের মাঝে মুকুট মাথায় প্রিয়তা মুকুট মাথায় মঞ্চে প্রিয়তা প্রিয়তা ইফতেখার। অনেকেই যাকে ‘পতাকা বালিকা’ হিসেবে চেনেন। তিনি এবার জয় করলেন মিস কালচার ওয়ার্ল্ডওয়াইডের মুকুট।
গত ১৬ ডিসেম্বর জিম্বাবুয়েতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় এই আয়োজন। যেখানে অংশ নেয় বিশ্বের ৫০টি দেশ। সাংস্কৃতিক বৈচিত্র্যতা নিয়ে আয়োজিত এ প্রতিযোগিতায় অন্যদের হারিয়ে বিজয়ী হন বাংলাদেশের প্রিয়তা।
বিষয়টি নিশ্চিত হওয়া গেছে ‘মিস কালচার ওয়ার্ল্ডওয়াইড’-এর অফিসিয়াল ফেসবুক ও ওয়েবসাইট থেকে। প্রিয়তা এখন জিম্বাবুয়েতে অবস্থান করছেন।
এদিকে মুকুট জয়ের পর প্রিয়তা ফেসবুকে একটি পোস্টও দিয়েছেন। সেখানে লেখেন, ‘সৌন্দর্য কী? আমার মনে পড়ে ছোটবেলায় আমাকে অনেকে কালো মেয়ে, খাটো মেয়ে বলে অপমান করতো। এর বিপরীত রূপ পাওয়াটাই কি সৌন্দর্য? আসলে সৌন্দর্যের কোনও সংজ্ঞা নেই। আমি আমার এই অর্জনে সত্যি খুশি।’
জিম্বাবুয়ের জাতীয় ব্র্যান্ডিং ও বিনিয়োগ ফার্ম প্রথমবারের মতো এই প্রতিযোগিতার আয়োজন করেছিল। মূলত বৈশ্বিকভাবে সংস্কৃতির আদান-প্রদানের জন্যই এ উদ্যোগ।
প্রিয়তা ২০০৮ সালে প্রতিষ্ঠা করেছেন ‘দ্য ফ্ল্যাগ গার্ল’ নামের একটি নেটওয়ার্ক। এ নেটওয়ার্ক কাজ করছে দেশ ও বিদেশের নারীদের নিয়ে। তবে নেটওয়ার্কের সদস্যদের মধ্যে নারী-পুরুষ সবাই আছেন।
বর্তমানে সদস্য সংখ্যা ১ হাজার ৩০০। ৫০ শতাংশ সদস্য বাংলাদেশি। অন্য ৫০ শতাংশ সদস্যদের বাস বিশ্বের বিভিন্ন দেশ। এরই কার্যক্রম হিসেবে বাংলাদেশের লাল-সবুজ পতাকা নিয়ে দেশ বিদেশ ঘুরে বেড়িয়েছেন প্রিয়তা।  
নারী সাংবাদিকতার অগ্রদূত নূরজাহান বেগম হলেন প্রিয়তার নানি। আর নানা হলেন কচিকাঁচার মেলার প্রতিষ্ঠাতা, সাংবাদিক রোকনুজ্জামান খান (দাদাভাই) । যথারীতি মুকুট বিজয়ের পর দেশের পতাকা মেলে ধরলেন প্রিয়তা

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ঢাকাই সিনেমায় রবীন্দ্রনাথ...
কবিগুরুর ১৬২তম জন্মজয়ন্তীঢাকাই সিনেমায় রবীন্দ্রনাথ...
কবিগুরুর  ১৬৩তম জন্মজয়ন্তী: গঠিত হলো সোসাইটি, দেশজুড়ে বর্ণিল আয়োজন
কবিগুরুর ১৬৩তম জন্মজয়ন্তী: গঠিত হলো সোসাইটি, দেশজুড়ে বর্ণিল আয়োজন
দুর্গম চর থেকে সিনেমার নাম ভূমিকায় এই শিশু
দুর্গম চর থেকে সিনেমার নাম ভূমিকায় এই শিশু
আচমকা এলো দেড় মিনিটের উসকানিমূলক ‘তুফান’!
আচমকা এলো দেড় মিনিটের উসকানিমূলক ‘তুফান’!
৮ নন্দিত শিল্পীকে নিয়ে আসিফ ইকবালের ‘ঐশ্বর্য’
৮ নন্দিত শিল্পীকে নিয়ে আসিফ ইকবালের ‘ঐশ্বর্য’