X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

নির্বাচনে নতুন ট্রেন্ড, নেতার ভূমিকায় অভিনেতারা

সুধাময় সরকার
২৬ ডিসেম্বর ২০১৮, ১৮:৪৬আপডেট : ২৭ ডিসেম্বর ২০১৮, ১৫:৫১

মহেশখালীতে বাঁধন রাজনৈতিক দলের হয়ে তারকাদের এমন উন্মুক্ত কার্যক্রম দেখা যায়নি এই বাংলায়। এর আগে বিষয়টিকে প্রায় সর্বস্তরের শিল্পীরা রেখেছেন লুকোচুরির বেড়াজালে। একটু বাড়িয়ে এভাবেও বলা যায়, দুনিয়ার কোথাও একটি নির্বাচনকে ঘিরে একটি দলের হয়ে একসঙ্গে এত তারকার জোটবদ্ধ নির্বাচনী প্রচারণা চোখে পড়েনি কারও।
বঙ্গবন্ধু সাংস্কৃ‌তিক জোট, নওগাঁ অনুমান ঠিক, প্রসঙ্গ ১১তম সংসদ নির্বাচন। ৩০ ডিসেম্বর হবে ভোট। তবে তারও অনেক আগে থেকেই প্রায় গোটা দেশ চষে বেড়াচ্ছেন ঢাকার তারকারা, দিন-রাত ক্লান্তিহীন। যার সিংহভাগই মাঠে নেমেছেন বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে। ঢাকা হয়ে চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, নেত্রকোনা থেকে সন্দ্বীপ- সর্বত্র বিরাজমান বাংলার তারকারা।
টুঙ্গিপাড়ায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নির্বাচনি জনসভায় ফেরদৌস ও রিয়াজ রাজনৈতিক নেতাকর্মীদের সঙ্গে নির্বাচনি হাওয়ায় তারকাদের এই পাল তুলে দেওয়াকে বেশিরভাগ মানুষই দেখছেন ইতিবাচক দৃষ্টিতে। আবার এমন প্রশ্নও তুলছেন কেউ কেউ, কেন তারকারা নিজেদের কাজ বাদ দিয়ে এভাবে ছুটে বেড়াচ্ছেন গ্রামগঞ্জে, গায়ে মাখাচ্ছেন রাজনৈতিক তকমা!

তবে এসব প্রশ্ন ছাপিয়ে এবারের নির্বাচন যে বর্ণিল তারকাময় উৎসব হয়ে উঠেছে, সেটি বলার অপেক্ষা রাখে না।
মহেশখালীতে নির্বাচনি অফিসে বাঁধন-সাইমন এদিকে এবারের নির্বাচনে তারকা সমর্থকদের বাইরে গিয়ে নির্বাচনও করছেন বেশ ক’জন তারকা। পুরনো তারকা আসাদুজ্জামান নূর, মমতাজ বেগমদের সঙ্গে এবার সেই তালিকায় যোগ হলেন নায়ক ফারুক, দুই কণ্ঠশিল্পী কনকচাঁপা ও বেবী নাজনীনও। এরমধ্যে প্রথম তিনজন নৌকা প্রতীকে থাকলেও অন্য দুজন নির্বাচন করছেন ধানের শীষ প্রতীক নিয়ে।
জাতীয় শহীদ মিনারে তারকারা এদিকে দল ও প্রার্থীর প্রচারে তারকাদের মাঠ কর্মসূচির সঙ্গে চলছে ফেসবুক ভিডিওবার্তার মাধ্যমে ডিজিটাল প্রচারণাও।
চরফ্যাশনে ট্রাক র‌্যালিতে তারকারা এসব প্রচারণায় থাকা শিল্পীদের মধ্যে অন্যতম হলেন হাসান ইমাম, ড. ইনামুল হক, অঞ্জনা, রিয়াজ, ফেরদৌস, শাকিল খান, শাকিব খান, অপু বিশ্বাস, রোকেয়া প্রাচী, অরুণা বিশ্বাস, তানভীন সুইটি, জাহিদ হাসান, মাহফুজ আহমেদ, মীর সাব্বির, তারিন, নিপুণ, শাহরিয়ার নাজিম জয়, বিজরী বরকতউল্লাহ, জায়েদ খান, আজমেরী হক বাঁধন, পূর্ণিমা, জ্যোতিকা জ্যোতি, সাজু খাদেম, সাইমন, পপি, শমী কায়সার, হৃদি হক, ইমন, মাহিয়া মাহি, আসিফ রহমান, শামীমা তুষ্টিসহ অনেকে।
চরফ্যাশনের জনসভায় বক্তব্য রাখছেন পূর্ণিমা শিল্পীদের ফেসবুক দেয়াল ও বাংলা ট্রিবিউন-এর ক্যামেরায় ধারণকৃত তেমনই কিছু ছবি দিয়ে তৈরি হলো এই অ্যালবাম। গৌরীপুর জনসভায় জ্যোতিকা জ্যোতি গৌরীপুর জনসভায় লিফলেট বিলি করছেন জ্যোতিকা জ্যোতি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় তারকাদের প্রচারণা ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় শাকিল খান ওবায়দুল কাদেরের সঙ্গে তারকারা ঢাকার একটি প্রচারণায় তারকারা নৌকার পক্ষে ভোট চাইছেন অভিনেত্রী বাঁধন ভোলা-বরিশাল অঞ্চলে প্রচারণায় যাওয়ার আগে তারকাদের সেলফি প্রধানমন্ত্রীর নির্বাচনি প্রচারণায় তারকারা নায়ক ফারুকের জনসভার নায়ক ইমন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংসদ সদস্য শেখ হেলালের সঙ্গে এক মঞ্চে তারকারা নৌকার পক্ষে ভোট চাইছেন সাজু খাদেম নির্বাচনি প্রচারণার প্রস্তুতির আগে তারকাদের গ্রুপ ছবি আওয়ামী লীগের প্রার্থীর সঙ্গে তারকাদের ভি চিহ্ন নায়ক ফারুকের জনসভায় ইমনের সেলফিতে নিপুণ, মাহি ও জায়েদ খান রাসেল স্কয়ারে তারকারা একটি নির্বাচনি জনসভায় তারকারা ফেনীর এক জনসভায় নেতাদের সঙ্গে অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি কুমিল্লার এক জনসভার মঞ্চে তারকারা নির্বাচনের মাঠে শাকিল খান, বাঁধন, সাইমন হ্যান্ডমাইক হাতেও প্রচারণায় নেমেছেন তারকারা বিএনপি তথা ধানের শীষের প্রার্থী হিসেবে ভোট চাইছেন কণ্ঠশিল্পী কনকচাঁপা
 

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং