X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১
২০১৯: প্রত্যাশা ও ইশতেহার

‘এই সাহসটা যোগাতে হবে সরকারকেই’

বিনোদন রিপোর্ট
০১ জানুয়ারি ২০১৯, ১০:২০আপডেট : ০১ জানুয়ারি ২০১৯, ১০:২০

নতুন সরকারের কাছে তারকাদের কিছু প্রত্যাশা থাকা দরকার। একইভাবে শিল্পী হিসেবে তাদের ভক্তদের কাছেও নতুন বছরের একটা ইশতেহার দেওয়া দরকার। দুটো বিষয় নিয়ে বাংলা ট্রিবিউন আলাপ করার চেষ্টা করেছে অনেকের সঙ্গে। অভিনেত্রী ও লেখক আশনা হাবিব ভাবনা ‘নতুন’ দুই ইস্যুকে সামনে রেখে নিজের ‘প্রত্যাশা’ ও ‘ইশতেহার’ তুলে ধরেছেন এইভাবে-  
আশনা হাবিব ভাবনা প্রত্যাশার জায়গা থেকে নাগরিক হিসেবে নতুন সরকারের কাছে নানান কিছু চাই। আমার প্রথম দাবি দেশে সবার জন্য সুচিকিৎসা নিশ্চিত করা। এটা খুবই দরকার। ভুল চিকিৎসা, ভুল রিপোর্ট, হয়রানি- এই বিষয়গুলো আর মেনে নেওয়া যায় না। চারপাশে এসব দেখছি। আমার কাছে মনে হয়েছে দেশের অনেক দামি দামি হাসপাতাল হয়েছে, ঔষধ শিল্পে বিকাশ ঘটেছে। দেশে অসাধারণ মেধাবী চিকিৎসকরা আছেন। কিন্তু সুচিকিৎসা নিশ্চিত হয়নি কোনও কারণে।
আর শিল্পী হিসেবে আমি চাই সরকার সিরিয়াস দৃষ্টিতে আমার ইন্ডাস্ট্রিতে নজর দেবেন। বিশেষ করে সিনেমা হল- সরকার চাইলেই, নজর দিলেই ঠিক হয়ে যাবে। শিল্পীদের অনুদান, উপহার- ইত্যাদির চেয়ে ইন্ডাস্ট্রির কথা ভাবা খুব দরকার। ইন্ডাস্ট্রি মজবুত হলে এসবের  প্রয়োজন পড়ে না।
আর রাতের বেলায় যেন একটা মেয়ে একা বেরুতে পারে রাস্তায়। এই সাহসটাও যোগাতে হবে সরকারকেই। কারণ, আমার তো ভাই নেই, বাবা-মা অসুস্থ হলে, অন্য কোনও বিপদ হলে রাত-বিরাতে তো আমাকে বা আমার ছোট বোনটাকে ঘর থেকে বেরুতে হবে। তো সেই সাহসটা তো এখনও আমরা পাইনি। নতুন সরকার আমাদেরকে সেই সাহসটা যোগাবে নিশ্চয়ই।
আর এ বছর আমার ইশতেহারে রয়েছে বেশ কিছু বিষয়। এবারের একুশে বই মেলায় একটা উপন্যাস আসছে। এখনও লিখছি। দ্রুত শেষ করতে চাই। একটা সিনেমা করতে চাই এ বছর। নত্যৃনাট্য একটা করবোই এবার। বিয়ে করবো না, এই বছর। নাটকে নতুন কিছু ভালো ক্যারেক্টার পেতে চাই। আর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রযোজনা করতে চাই।
হ্যাপি নিউইয়ার। সবার মঙ্গল হোক।

/এস/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য