X
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১

তিন নারী নির্মাতার ‘প্রেরণার গল্প’

বিনোদন রিপোর্ট
০৬ জানুয়ারি ২০১৯, ১৬:৫৮আপডেট : ০৬ জানুয়ারি ২০১৯, ২০:১৯

চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে তিন নির্মাতা প্রীদি দত্ত, চয়নিকা চৌধুরী ও শ্রাবণী ফেরদৌস প্রতিকূল পরিস্থিতি অথবা জীবন সংগ্রামের মধ্য দিয়ে যেতে হয় অনেক নারীকে। সেসব নারীর প্রেরণার গল্প নিয়ে নির্মিত হচ্ছে তিনটি বিশেষ নাটক। নির্মাণ করবেন নারী নির্মাতারাই।
৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আরটিভিতে প্রচার হবে ‘প্রেরণায় নারীর গল্প’ শিরোনামের নাটক তিনটি।
এ উপলক্ষে রবিবার (৬ জানুয়ারি) সকালে রাজধানীর কারওয়ানবাজারে আরটিভি কার্যালয়ে নির্মাতাদের সঙ্গে চুক্তিপত্র স্বাক্ষর অনুষ্ঠিত হয়।
আরটিভির পক্ষ থেকে চুক্তিপত্রে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান। চুক্তিবদ্ধ নির্মাতারা হলেন চয়নিকা চৌধুরী, শ্রাবণী ফেরদৌস ও প্রীতি দত্ত।
স্বাক্ষর শেষে সৈয়দ আশিক রহমান বলেন, ‘‘আমরাই প্রথম নারী দিবসকে সামনে রেখে বড় ধরনের আয়োজন, যেমন- আলোকিত নারী সম্মাননা প্রদান করি। বর্তমান নারীরা ক্রমশ অগ্রসরমান। তার প্রতিফলন আমরা সমাজ বাস্তবতায় দেখতে পাচ্ছি। নারীদের এমন কিছু গল্প আছে, যা সমাজের সবার জন্য অনুকরণীয়। সেই সব গল্প দর্শকদের সামনে তুলে ধরার প্রয়াস থেকেই আমরা আয়োজন করছি এবারের প্রজেক্ট ‘প্রেরণায় নারীর গল্প’।’’
চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে তিন নির্মাতার সঙ্গে সৈয়দ আশিক রহমান এই চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে জানানো হয়, প্রতিকূল পরিস্থিতি অথবা কঠিন জীবন সংগ্রামের মধ্য দিয়ে যাওয়া নারীদের গল্প ৭০০ শব্দের মধ্যে লিখে পাঠাতে পারেন যে কেউ। গল্প পছন্দ হলে সেটি অবলম্বনে তৈরি হবে নাটক। গল্প পাঠানো যাবে [email protected]  অথবা ফোন করা যাবে ০১৮৭৮১৮৪০৫৩ নম্বরে। লেখা পাঠাতে হবে ২০ জানুয়ারির মধ্যে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানে আবার আমন্ত্রিত ঢাকার ঋতি
কানে আবার আমন্ত্রিত ঢাকার ঋতি
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
কাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সিনেমা সমালোচনাকাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সম্প্রচারের দুই দশকে...
সম্প্রচারের দুই দশকে...