X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

মঞ্চে উঠছে নতুন নাটক ‘অনুদ্ধারণীয়’

বিনোদন রিপোর্ট
১১ জানুয়ারি ২০১৯, ০০:০৫আপডেট : ১১ জানুয়ারি ২০১৯, ১৭:১৯

মহড়ার একটি দৃশ্য দেশের অন্যতম নাট্যদল থিয়েটার আর্ট ইউনিট মঞ্চে নিয়ে আসছে নতুন নাটক ‘অনুদ্ধারণীয়’। বুদ্ধদেব বসুর ছোটগল্প অবলম্বনে নাট্যরূপ ও নির্দেশনা দিচ্ছেন ড. মোহাম্মদ বারী।
আজ, (১১ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে নাটকটির উদ্বোধনী প্রদর্শনী অনুষ্ঠিত হবে। গত ৭-৯ জানুয়ারি মহিলা সমিতির মঞ্চে নাটকটির কারিগরি মহড়া অনুষ্ঠিত হয়। এটি থিয়েটার আর্ট ইউনিটের ৩২তম প্রযোজনা।
নাটকটির নির্দেশক মোহাম্মদ বারী জানান, ‘অনুদ্ধারণীয়’ মূলত প্রতিষ্ঠানবিরোধী তারুণ্যের রোমান্টিসিজমের গল্প। যাতে রয়েছে দুটি চরিত্র- কবি ও কবিভক্ত অমিতের চূড়ান্ত দ্বন্দ্বের মধ্য দিয়ে এগিয়ে যায় এর কাহিনি।
নাটকটিতে অভিনয় করছেন মোহাম্মদ বারী (কবি), মেহমুদ সিদ্দিকী লেনিন/ মাজিদুল মিঠু (অমিত), মাহফুজ সুমন (ছায়া-১), নুরুজ্জামান বাবু (ছায়া-২), সরকার জামান/আকাশ মোদক (ছায়া-৩), এস আর সম্পদ (ছায়া-৬), ফৌজিয়া করিম/ অপ্সরা মৌ (কবিস্বত্ব) এবং মোহাম্মদ রাকিব, সুমন আকন্দ, আশিক (কোরাস)।
বুদ্ধদেব বসুর গল্প থেকে এর নাট্যরূপ দিয়েছেন নির্দেশক মোহাম্মদ বারী নিজেই। প্রযোজনা অধিকর্তা হিসেবে আছেন রোকেয়া রফিক বেবী।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া