X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

ইমরানের সঙ্গে অভিষেক, গানে-অভিনয়ে

সুধাময় সরকার
১১ জানুয়ারি ২০১৯, ১৯:০৯আপডেট : ১২ জানুয়ারি ২০১৯, ১৪:২২

ইমরান ও আনিসা নতুন বছরের ১১ দিন পেরিয়ে গেল! অথচ সময়ের জনপ্রিয় কণ্ঠস্বর ইমরানের কোনও খোঁজ নেই। নেই নতুন কোনও গান-ভিডিও’র চমক!
এমন ভাবনায় দানা বাঁধার আগেই ১১ জানুয়ারি খবর পাঠালেন তিনি। জানালেন, দুশ্চিন্তার কোনও কারণ নেই, হাজির হচ্ছেন নতুন সপ্তাহে। তবে একা নন, নতুন বছরের প্রথম গানচিত্রে তিনি সঙ্গে আনছেন আতিয়া আনিসা নামের এক কিন্নর-কণ্ঠীকে। রূপসীও বটে! যিনি এর আগে চ্যানেল আইয়ের ‘সেরা কণ্ঠ’ এবং জি বাংলার ‘সা রে গা মা পা’ মঞ্চে দাঁড়িয়ে নিজের জাত চিনিয়েছেন। যদিও সেসব ছিল অন্যের গান নিজের মতো করে কণ্ঠে তোলার বিষয়। সেসব করে ভালোই হাততালি পেয়েছেন। তবে একজন শিল্পীর শেকড় তৈরি হয় মৌলিক গানে, তেমন ভাবনা থেকেই দুই মঞ্চ থেকে নেমে মৌলিকের অপেক্ষায় ছিলেন আতিয়া।
দিকভ্রান্ত সেই অপেক্ষার বাঁকে হাত বাড়িয়ে দিলেন কণ্ঠশিল্পী ইমরান মাহমুদুল। যিনি সময়ের জনপ্রিয় সংগীত পরিচালকও বটে। গানের ভিডিওতেও তিনি সমান উজ্জ্বল, নায়করূপে! যার সবটুকুই ফের দেখা যাবে নবাগতা আতিয়া আনিসার সঙ্গে, একটি মিউজিক ভিডিওতে, নতুন বছরের প্রথম চমক হিসেবে।
গান রেকর্ডিং, ভিডিও শুটিং সব শেষ। নাম ‘মেঘেরেই খামে’। রবিউল ইসলাম জীবনের কথায় গাওয়ার পাশাপাশি সুর-সংগীত করেছেন ইমরান নিজেই। দুই শিল্পীকে মডেল করে গল্পনির্ভর এই ভিডিওটি নির্মাণ করেছেন স্বল্পদৈর্ঘ্য সিনেমায় হাত পাকানো ভিকি জাহেদ।
নিশ্চিত হওয়া গেছে, এটি মুক্তি পাচ্ছে ১৭ জানুয়ারি দিবাগত সন্ধ্যায় ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে।     
ইমরান ও আনিসা গান-ভিডিও প্রসঙ্গে যাওয়ার আগেই ইমরানের কাছে চট করে জেনে নেওয়া গেল, কেন তিনি আতিয়ার দিকে হাত বাড়ালেন? হাতের কাছে তো আরও অনেকেই ছিলেন- নতুন কিংবা পুরাতন! গানের মতো জবাবেও ইমরান সাবলীল, ‘দেখুন অনেকেই আছেন এটা সত্যি। তবে যেমনটা চাই, তেমনের সংখ্যা কি খুব বেশি? আনিসার টোনটা বেশ ট্রেন্ডি। সব ধরনের গান সে গাইতে পারে। তাকে দিয়ে কণ্ঠের এক্সপেরিমেন্ট করা যায়। যেমনটা আমাদের আশপাশে খুব বেশি পাওয়া যায় না। সে জন্যই তাকে পিক করা। তবে এ বছর এমন আরও অনেক নতুন কণ্ঠ আমি পিক করবো। এরমধ্যে অনেকগুলো কাজ করেও রেখেছি। কারণ, আমার প্ল্যান এই বছরটা আমি আমার ইউটিউব চ্যানেল সাজাবো নতুন প্রতিভাবান শিল্পীদের দিয়ে। আমি চাই নতুনদের জন্য একটা ভালো প্ল্যাটফর্ম ক্রিয়েট করতে।’  
বলে রাখা দরকার, আতিয়া আনিসাকেই প্রথম তুলে আনেননি ইমরান। এর আগে তিনি মৌলিক গানের খাতায় নাম লিখিয়েছিলেন মিলন আর বৃষ্টি নামের আরও দুজনের। যারা এখন বেশ সচ্ছল গানের বাজারে।  
এদিকে ইমরানের সঙ্গে অভিষেক হওয়ার বিষয়ে বেশ উচ্ছ্বসিত আতিয়া আনিসা। তার প্রতিক্রিয়া এমন, ‘নতুন বছরের শুরুতেই ইমরান ভাইয়ার সঙ্গে গান প্রকাশ পাচ্ছে। এটা অনেকটা আমার কাছে স্বপ্নের মতো। প্রথম নিজের গান, তাও প্রিয়শিল্পীর সাথে, আনন্দটা অন্যরকম। মজার বিষয়, এই গানটি গাওয়ার পাশাপাশি ইমরান ভাইয়ার সঙ্গে অভিনয়ের কাজটিও করতে হয়েছে আমাকে! কৃতজ্ঞতা ইমরান ভাই, গীতিকার জীবন ভাই আর প্রযোজক-শিল্পী ধ্রুব গুহ দাদার প্রতি। আশা করছি আপনাদের মুখ রক্ষা করতে পারবো।’
ওদিকে ইমরানের কণ্ঠে আতিয়ার বিষয়ে বড়ভাই সুলভ শব্দ! চেয়ে নিলেন ছোট বোনের জন্য দোয়া। বললেন, ‘আনিসার প্রথম মৌলিক গান এটি। ওর জন্য সবাই দোয়া করবেন। মিষ্টি প্রেমের একটি রোমান্টিক ডুয়েট গান এটি। ভিডিওটিও হয়েছে সেই মাপে। আশা তো করি সবার ভালো লাগবে।’
এবার শুধু দেখার পালা, ইমরান-আনিসার কণ্ঠ আর পর্দা রসায়ন। রোমান্টিক আয়োজন বলে কথা! ইমরান ও আনিসা

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!