X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

সিনেমায় জুটি বাঁধছেন সুবর্ণা-সব্যসাচী

বিনোদন রিপোর্ট
১৩ জানুয়ারি ২০১৯, ১৪:২০আপডেট : ১৩ জানুয়ারি ২০১৯, ১৭:৫৮

সব্যসাচী চক্রবর্তী ও সুবর্ণা মুস্তাফা দুই দেশের দুই নন্দিত অভিনয়শিল্পী এবার জুটি বাঁধছেন চলচ্চিত্রে। একজন বাংলাদেশের সুবর্ণা মুস্তাফা, অন্যজন কলকাতার সব্যসাচী চক্রবর্তী।
আজ (১৩ জানুয়ারি) সকালে বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন নির্মাণ চলতি চলচ্চিত্র ‘গণ্ডি’র পরিচালক ফাখরুল আরেফিন খান।
তিনি বলেন, ‘এরইমধ্যে আমি ভারতে গিয়ে সব্যসাচী চক্রবর্তীর সঙ্গে ছবিটি নিয়ে বৈঠকে বসি। তিনি পুরো গল্পটি শোনেন। তার চরিত্রের বিষয়ে বিস্তর আলোচনা করেন। এবং আমাদের সঙ্গে কাজ করার লিখিত সম্মতি জানান। তাকে পেয়ে আমরা খুশি।’
ফ্রেন্ডশিপ হ্যাজ নো বাউন্ডারি—এই ট্যাগলাইন নিয়ে নির্মিত হচ্ছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘গণ্ডি’। জানা গেছে, এর প্রধান দুই চরিত্রের একটিতে অভিনয় করছেন সুবর্ণা মুস্তাফা। যা আগেই চূড়ান্ত ছিল। আর তার বিপরীতে এবার যুক্ত হলেন ‘ফেলুদা’ খ্যাত সব্যসাচী চক্রবর্তী।
প্রশংসিত ‘ভুবন মাঝি’র পর ফাখরুল আরেফিন খানের নতুন সিনেমা ‘গণ্ডি’। সম্প্রতি লন্ডনে হয়ে গেল এর প্রথম পর্বের শুটিং। সেখানে অংশ নেন মাজনুন মিজান, অপর্ণা ঘোষ ও শিশুশিল্পী ফিয়োনা।  
পরিচালক জানান, ছবিটির কাহিনি এগিয়ে যাবে মূলত ৫৫ ও ৬৫ বছর বয়সী দুজন নারী-পুরুষের গল্প নিয়ে। কিছুটা অবসরে থাকা এই বয়সে দুজন নারী-পুরুষের বন্ধুত্ব কেমন হয়, পরিবার এবং আশপাশের মানুষ বিষয়টিকে কীভাবে নেয়, এসব বিষয় উঠে আসবে এই সিনেমার গল্পে।
নির্মাতা এই দুটি চরিত্রকে পর্দায় তুলে ধরতে চাইছেন সুবর্ণা মুস্তাফা ও সব্যসাচী চক্রবর্তীর মাধ্যমে।
সম্প্রতি কলকাতায় সব্যসাচীর সঙ্গে নির্মাতা ফাখরুল এদিকে ২৩ ডিসেম্বর ‘গণ্ডি’র প্রথম অংশের শুটিং শেষ করে লন্ডন থেকে দেশে ফিরেছেন ফাখরুল আরেফিন। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘লন্ডন অংশের কাজ ভালোই হয়েছে। তবে ছবির কাজ শেষ করতে ২০১৯ সালের পুরোটা সময় লাগবে আমার। আর এটি মুক্তি দেওয়ার ইচ্ছে আছে ২০২০ সালের ১০ জানুয়ারি। সেই পরিকল্পনা নিয়েই এগুচ্ছি আমরা।’
জানা গেছে, কক্সবাজারে ২৫ মার্চ থেকে ছবিটির দ্বিতীয় অংশের শুটিংয়ে অংশ নেবেন সুবর্ণা ও সব্যসাচী। আর শেষাংশের কাজ হবে ঢাকায়, আগস্ট মাসে।

/এস/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’