X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

স্টার সিনেপ্লেক্সের চলচ্চিত্র ‘ফ্রি’, লক্ষ্য কান উৎসব

বিনোদন রিপোর্ট
২০ জানুয়ারি ২০১৯, ১৭:০৪আপডেট : ২০ জানুয়ারি ২০১৯, ২০:৪৫

‘ফ্রি’র তিনটি দৃশ্য, মাঝে রাজ-সুনেরাহ গত বছরের অক্টোবরে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছিল ছবি নির্মাণের। জানিয়েছে, এই ব্যানার থেকে তৈরি হচ্ছে সার্ফিং নিয়ে দেশের প্রথম চলচ্চিত্র। প্রাথমিকভাবে এটির নাম রাখা হয়েছে ‘ফ্রি’।
এবার জানা গেল, ছবিটির কাজ প্রায় শেষের দিকে। এর ৭০ শতাংশেরও বেশি কাজ শেষ হয়েছে। মার্চেই বাকি কাজ শেষ হবে। আর আগামী মে মাসে অনুষ্ঠিতব্য ৭২তম কান উৎসবে প্রিমিয়ার করার ইচ্ছে প্রযোজনা প্রতিষ্ঠানটির।
তানিম রহমান অংশু পরিচালিত এ ছবিতে প্রধান দুই চরিত্রে অভিনয় করছেন ‘আইসক্রিম’ চলচ্চিত্রের অন্যতম নায়ক রাজ ও র‌্যাম্প মডেল সুনেরাহ বিনতে কামাল। ছবিটির সাম্প্রতিক অবস্থা ও মুক্তির বিষয় নিয়ে বাংলা ট্রিবিউনের সঙ্গে কথা বলেন রাজ।
তিনি বলেন, ‘আর মাত্র ১০ দিনের কাজ বাকি আছে। আজ (২০ জানুয়ারি) থেকে ঢাকায় তিন দিনের শুটিং শুরু হলো। এরপর বাকিটা শেষ করতে আবারও কক্সবাজার যাবো আমরা। এরপর এটি সম্পাদনার টেবিলে যাবে।’
চলচ্চিত্রটির মুক্তি নিয়ে এই নায়ক বলেন, ‘ছবিটি নিয়ে প্রযোজকের ভিন্ন পরিকল্পনা আছে। এটির পাণ্ডুলিপি এর আগে বেশ কয়েকটি উৎসবে নিয়ে যাওয়া হয়েছিল। এর মধ্যে কান উৎসব কর্তৃপক্ষ পাণ্ডুলিপিটি নিয়ে বেশ আগ্রহ দেখায়। এখন ছবিটি নির্মাণ শেষে তাদের কাছে পাঠানো হবে। সব কিছু ঠিক থাকলে কানের প্রতিযোগিতা বিভাগে ছবিটি যেতে পারে। আর এটি সম্ভব হলে, চলচ্চিত্রটির প্রিমিয়ার সেই উৎসবের মাধ্যমেই হবে।’
২০১৬ সালে প্রথম চলচ্চিত্র ‘আইসক্রিম’ দিয়ে যাত্রা শুরু করেন রাজ। নতুন ছবিতে তার চরিত্রের নাম সোহেল। অপর দিকে সুনেরাহ অভিনয় করছেন দেশের প্রথম নারী সার্ফার নাসিমা চরিত্রে। তার জীবনের কিছু অংশ থাকবে এখানে।
তিনি বলেন, ‘এটা আমার প্রথম চলচ্চিত্র। আর যেহেতু বাস্তব ঘটনা থাকছে, তাই বিষয়গুলো ভালোভাবে জেনে এগুচ্ছি আমি।’
‘ফ্রি’ ছবিটির চিত্রনাট্য লিখেছেন কলকাতার শ্যামল সেনগুপ্ত, যার কলম ঘুরে উঠে এসেছে ‘বুনোহাঁস’ ও ‘পিংক’ চলচ্চিত্রের মতো গল্প।
‘ফ্রি’তে আরও অভিনয় করছেন সাঈদ বাবু। ছবিটি প্রযোজনা করছে স্টার সিনেপ্লেক্স।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!