X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

পর্দার কাজ বাস্তবেও করছেন বিদ্যা

বিনোদন ডেস্ক
২৫ জানুয়ারি ২০১৯, ১০:৩০আপডেট : ২৫ জানুয়ারি ২০১৯, ১৫:১৮

পর্দায় তারকারা যেসব চরিত্রে কাজ করেন বাস্তবে সেগুলোর সঙ্গে তাদের মিল থাকে না। তবে বিদ্যা বালানের ব্যাপারটা আলাদা। ‘লাগে রাহো মুন্নাভাই’ (২০০৬) ও ‘তুমহারি সুলু’ (২০১৭) ছবিতে রেডিও জকির ভূমিকায় দেখা গেছে তাকে। এবার বাস্তবেও আর জে হিসেবে কাজ করতে যাচ্ছেন তিনি।
‘তুমহারি সুলু’তে আরজে চরিত্রে বিদ্যা বিগ এফএম ৯২.৭ রেডিওতে এ বছরের মার্চ থেকে শুরু বিদ্যার অনুষ্ঠান। এর নাম রাখা হয়েছে ‘বিদ্যা বালান ধুন বদল কে তো দেখো’। এর বাংলা করলে দাঁড়ায়, ‘বিদ্যা বালানের সঙ্গে সুর বদলে দেখুন না কী হয়।’

আগামী ১৮, ১৯ ও ২০ ফেব্রুয়ারি অনুষ্ঠানের রেকর্ডিং হবে।

নারীর ক্ষমতায়ন, একাকিত্ব ও বিষণ্নতার মতো সামাজিক ইস্যু নিয়ে কথা বলবেন বিদ্যা। শুধু নারী নয়, সমাজ ও মানুষের কথা তুলে ধরা হবে এতে। অতিথিদের পাশাপাশি নিজের কিছু অভিজ্ঞতাও জানাবেন ৪০ বছর বয়সী এই অভিনেত্রী। আপাতত তিন মাস প্রতিদিন সন্ধ্যায় প্রচার হবে অনুষ্ঠানটি।

সুঅভিনেত্রী তো বটেই, বিদ্যা একইসঙ্গে ভালো পাঠক, বুদ্ধিমান, শ্রদ্ধাশীল, সহানুভূতিশীল ও অতিথিপরায়ণ মানুষ। তাই তাকে অনুষ্ঠানটির আর জে হিসেবে জুতসই মনে করেছেন বিগ এফএম ৯২.৭ রেডিও কর্তৃপক্ষ।
সুরেশ ত্রিবেণী পরিচালিত ‘তুমহারি সুলু’ ছবিতে মধ্যবিত্ত গৃহিণী সুলোচনা দুবে ওরফে সুলু চরিত্রে অভিনয় করেন বিদ্যা বালান। একসময় সফল রেডিও জকি বনে যান তিনি। ছবিটি তুমুল ব্যবসা করে। তিনিও একগাদা পুরস্কার পেয়েছেন এর সুবাদে।
কয়েক সপ্তাহ আগে অন্য চ্যানেলে ‘হোয়াট ওমেন ওয়ান্ট’ অনুষ্ঠানের মাধ্যমে আর জে হিসেবে কাজ করেছেন কারিনা কাপুর খান। টেলিভিশনের পর রেডিওর মাধ্যমে বলিউড তারকারা সাধারণ দর্শক-শ্রোতার সঙ্গে নিজেদের সম্পৃক্ত করছেন বোঝা যায়।
এদিকে বিদ্যা এখন তেলুগু ভাষায় নির্মাণাধীন এন.টি. রামা রাওয়ের বায়োপিকে অভিনয় করছেন। এছাড়া অক্ষয় কুমারের বিপরীতে ‘মিশন মঙ্গল’ ছবিটি আছে তার হাতে।


সূত্র: বলিউড হাঙ্গামা

/জেডএল/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!