চেন্নাই যাচ্ছে ‘ইতি, তোমারই ঢাকা’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ২০:১০, ফেব্রুয়ারি ০২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:৫৭, ফেব্রুয়ারি ০৩, ২০১৯

১১টি ছবির একটি গোলাম কিবরিয়া ফারুকীর ‘সাউন্ডস গুড’-এর একটি দৃশ্যভারতের জয়পুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ মৌলিক চিত্রনাট্যের পুরস্কার জয়ের পর এবার দেশটির আরও একটি উৎসবে যাচ্ছে ইমপ্রেস টেলিফিল্মের চলচ্চিত্র ‘ইতি,তোমারই ঢাকা’।
চেন্নাইয়ে স্বাধীন চলচ্চিত্র উৎসব প্রতিযোগিতায় লড়বে বাংলাদেশের প্রথম অমনিবাস এ চলচ্চিত্রটি। বিষয়টি নিশ্চিত করেছেন ছবিটির শৈল্পিক প্রযোজক আবু শাহেদ ইমন।
চেন্নাইয়ের আসরটি বসতে যাচ্ছে আগামী ৮ ফেব্রুয়ারি। যা চলবে ১০ফেব্রুয়ারি পর্যন্ত।
আবু শাহেদ ইমন জানিয়েছেন, শুধু চেন্নাইয়ে নয়, ভারতের আরও একটি চলচ্চিত্র উৎসবে ফেব্রুয়ারি মাসে দেখানো হবে ‘ইতি, তোমারই ঢাকা’। তিনি বলেন, ‘৯ম কোলহাপুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হবে ছবিটি।’
স্বাধীন চলচ্চিত্রের জন্য এই সময়ে ভারতের গ্রহণযোগ্য একটি চলচ্চিত্র উৎসব ‘ইন্ডিপেন্ডেন্ট ফিল্ম ফেস্টিভাল অব চেন্নাই’। এখানে বিভিন্ন দেশের ৩০টি চলচ্চিত্র দেখানো হবে বলে জানিয়েছে উৎসব কর্তৃপক্ষ। যেখানে প্রতিযোগিতা বিভাগে দেখানো হবে ১১ নির্মাতার বাংলাদেশি ছবি ‘ইতি, তোমারই ঢাকা’।
‘স্বল্পদৈর্ঘ্যে দীর্ঘ যাত্রা’- এমন স্লোগান নিয়ে নির্মাতা আবু শাহেদ ইমনের সমন্বয়ে ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে ছবিটি নির্মিত হয়েছে। ভিন্ন ভিন্ন গল্পের ১১টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র সংযুক্ত হয়েছে এতে। এ ধরনের সংকলনকে বলা হয় অমনিবাস চলচ্চিত্র।
ছবিটির পরিচালকরা হলেন আবদুল্লাহ আল নূর, গোলাম কিবরিয়া ফারুকী, কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়, মাহমুদুল ইসলাম, মোহাম্মদ রবিউল আলম, মীর মোকাররাম হোসাইন, নুহাশ হুমায়ূন, রাহাত রাহমান, সাঈদ আহমেদ সাওকী, সাঈদ সালেহ আহমেদ সোবহান ও তানভীর আহসান।

/এম/এমএম/

লাইভ

টপ