তানিয়ার উপহারে বাকরুদ্ধ বাপ্পা!

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৪৬, ফেব্রুয়ারি ০৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৫৫, ফেব্রুয়ারি ০৫, ২০১৯

বাপ্পার জন্মদিনের উপহার

৪ ফেব্রুয়ারি দিবাগত মধ্যরাতে স্ত্রী তানিয়া হোসাইন একেবারে নাটকীয় কায়দায় চোখ বেঁধে পাশের রুমে নিয়ে গেলেন বাপ্পা মজুমদারকে। চোখের বাঁধন খুলে উপহার দেখে বাকরুদ্ধ এই নন্দিত সংগীতশিল্পী!
তার ভাষ্যটা এমন, ‘পিয়ানোর প্রতি আমার আলাদা একটা ভালোলাগা আছে। এটা তানিয়া জানে। আর জন্মদিনে আমাকে সেই প্রিয় জিনিসটিই সে উপহার দিয়েছে। সেটা তখন দেখার পর সত্যি আমি ভাষাহীন হয়ে পড়ি। বেশ কিছুক্ষণ নির্বাক হয়ে ছিলাম। মুখে কোনও কথা ছিল না।’
আজ (৫ ফেব্রুয়ারি) এই সংগীতশিল্পীর জন্মদিন। গতরাত ১২টায় জন্মদিনের প্রথম প্রহরে এই উপহারটি তানিয়া দেন বাপ্পাকে।
পুরো বিষয়টি নিয়ে তানিয়া হোসাইন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘পিয়ানোর প্রতি বাপ্পার দুর্বলতা আছে, সেটা জানতাম। তাছাড়া সংসার জীবনে ওর সঙ্গে এটাই প্রথম জন্মদিন। তাই এই গিফট দেওয়ার পরিকল্পনা করি। কিন্তু ঝামেলা হয়ে যায়, আমি এ বিষয়ে (ইন্সট্রুমেন্ট) একেবারে অজ্ঞ। তাই সংগীতশিল্পী ফোয়াদ নাসের বাবু ভাই ও জুয়েল মোর্শেদকে ফোন দিই। তারাই আমাকে এই পিয়ানোর খোঁজ দেন। এরপর বেশ গোপনীয়তার সঙ্গে ৪ ফেব্রুয়ারি রাত ১১টায় এটি বাসায় সেট করেছি। আমার খুব ভালো লেগেছে পিয়ানোটি দেখে বাপ্পার মুখের অভিব্যক্তি দেখে।’
আজকের দিনটি বাপ্পা মজুমদার পরিবার ও বন্ধুদের সঙ্গেই কাটাবেন বলে জানালেন তিনি।
স্ত্রী অভিনেত্রী-উপস্থাপক তানিয়া হোসাইন বাপ্পা মজুমদারের দীর্ঘদিনের বন্ধু। গত বছর তারা দাম্পত্য জীবনে প্রবেশ করেন।


প্রথম প্রহরে পিয়ানো চমকের পাশাপাশি কাটা হয় জন্মদিনের কেক

বাপ্পা মজুমদারের আসল নাম শুভাশিস মজুমদার বাপ্পা। ১৯৭২ সালের এই দিনে (৫ ফেব্রুয়ারি) জন্ম। তার বাবা সংগীতজ্ঞ ওস্তাদ বারীণ মজুমদার এবং মা কণ্ঠশিল্পী ইলা মজুমদার। বাপ্পার বেড়ে ওঠা সংগীত পরিবারে। বাবা-মা দুজনই শাস্ত্রীয় সংগীতশিল্পী হওয়ায় তাকে বাড়ির বাইরে গান শিখতে হয়নি। তার সংগীতের হাতেখড়ি বাবা-মা’র কাছ থেকে। পরবর্তীকালে, বাবার সংগীত শিক্ষাপ্রতিষ্ঠান মণিহার-এ তিনি শাস্ত্রীয় সংগীতের ওপর পাঁচ বছর মেয়াদি একটি কোর্স গ্রহণ করেন।

যদিও তিনি সংগীত জীবন শুরু করেন গিটারবাদক হিসেবে। কণ্ঠশিল্পী হিসেবে আত্মপ্রকাশ করেন ১৯৯৫ সালে, তার প্রথম অ্যালবাম ‘তখন ভোর বেলা’। এরপর থেকে তিনি এযাবৎ অসংখ্য অ্যালবাম প্রকাশ করেন কণ্ঠশিল্পী ও সংগীত পরিচালক হিসেবে। কাজ করেছেন সিনেমাতেও। ‘দলছুট’ ব্যান্ডের অন্যতম সদস্যও তিনি।

/এমআই/এমএম/এমওএফ/

লাইভ

টপ