পাহাড়ি গার্লস ব্যান্ড ‘এফ-মাইনর’-এর অভিষেক

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৫৯, ফেব্রুয়ারি ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:২৫, ফেব্রুয়ারি ১১, ২০১৯

এফ-মাইনর ব্যান্ডের সদস্যরাশুধু পাহাড়িদের নিয়ে গড়ে উঠেছে দেশের একমাত্র গার্লস ব্যান্ড ‘এফ-মাইনর’। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে সম্প্রতি প্রকাশ পেয়েছে দলটির প্রথম গান। এর শিরোনাম ‘পরাণ প্রিয়’।
গানটিতে বাংলার পাশাপাশি ব্যবহার হয়েছে গারো ভাষা। এটি লিখেছেন ও সুর করেছেন এফ-মাইনরের সদস্যরাই, সংগীতায়োজন করেছেন সোলস ব্যান্ডের পার্থ বড়ুয়া।
দেশের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনধারা ও ভালোবাসার বহিঃপ্রকাশে ইন্টারনেট ব্যবহার কীভাবে প্রভাবিত করছে, ‘পরাণ প্রিয়’র মিউজিক ভিডিওতে তা তুলে ধরা হয়েছে। বান্দরবানের বিভিন্ন মনোরম লোকেশনে এর শুটিং হয়েছে।
এটি প্রকাশ করেছে মুঠোফোন প্রতিষ্ঠান রবি। প্রতিষ্ঠানটির অফিসিয়াল ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে এটি দেখা যাচ্ছে।
পার্থ বড়ুয়া জানান, ‘পরাণ প্রিয়’ এফ-মাইনর ব্যান্ডের প্রথম মিউজিক ভিডিও। ২০১৬ সালের অক্টোবরে যাত্রা শুরু করে তারা। গানের মাধ্যমে বাংলাদেশে বসবাসকারী বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সংগীত ও সাংস্কৃতিক জীবনধারা তুলে ধরাই তাদের অন্যতম উদ্দেশ্য। পাহাড়ি ধারার ফোক গানও ব্যান্ডটির সংগীতচর্চায় অন্যতম প্রভাবক হিসেবে কাজ করছে।
এফ-মাইনর ব্যান্ডের লাইনআপ: পিংকি চিরান (কণ্ঠ), নাদিয়া রিছিল (গিটার, উইকেলেলে, কণ্ঠ), গ্লোরিয়া মান্দা (লিড গিটার), লুসি চিছাম দিবা (কাজন) ও একিউ মারমা (কি-বোর্ড)।
পরাণ প্রিয়:

/জেএইচ/এমএম/

লাইভ

টপ