তাঁর সঙ্গে হাবিব-তাহসানের হঠাৎ দেখা!

Send
সুধাময় সরকার
প্রকাশিত : ১৩:১১, ফেব্রুয়ারি ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৪৮, ফেব্রুয়ারি ১১, ২০১৯

হাবিবের সেলফিতে এ আর রাহমান

হাবিব ওয়াহিদ ক্যারিয়ারের শুরু থেকে ঘুরেফিরে একজন মানুষের কথাই বলে আসছিলেন, তিনি হলেন এ আর রাহমান। তার কাছে সংগীতের প্রধান আইডল উপমহাদেশের বিখ্যাত এই সংগীত পরিচালক।
এবারই প্রথম সেই আইডলের সঙ্গে দেখা হলো হাবিবের। হলো কথা। ফ্রেমবন্দি হলেন দুজনে। একই সময় সেখানে হাজির ছিলেন বাংলাদেশের আরেক সংগীত তারকা তাহসান খানও।
বাংলাদেশের দুই শিল্পীর জন্য এই মাহেন্দ্রক্ষণ তৈরি হলো বিশ্ব সংগীতের সবচেয়ে সম্মানজনক পুরস্কার গ্র্যামি অ্যাওয়ার্ডের ৬১তম আসরে। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেস শহরের স্টেপলস সেন্টারে ১০ ফেব্রুয়ারি, বাংলাদেশ সময় রবিবার দিবাগত রাত ১২টায় বসে এই আসর।
বাংলাদেশের তারকা হিসেবে এই আয়োজনে অতিথি হিসেবে অংশ নিয়েছেন হাবিব ওয়াহিদ ও তাহসান খান। আর সেখানেই দুজনের সঙ্গে দেখা মেলে এ আর রাহমানের। এমন মুহূর্ত ক্যামেরাবন্দি করতে ভোলেননি তারা। হাই-হ্যালো করার পাশাপাশি সেলফি তুলেছেন উপমহাদেশের বিখ্যাত এই সংগীত পরিচালকের সঙ্গে।
সোমবার (১১ ফেব্রুয়ারি) সকালে হাবিব তার ফেসবুক পেজে এ আর রাহমানের সঙ্গে একটি সেলফি প্রকাশ করেন এবং ক্যাপশনে লেখেন- ‘গ্র্যামি অ্যাওয়ার্ড দেখতে আসা সার্থক।’
অন্যদিকে, তাহসান তার ফেসবুকে পেইজে ছবিটি প্রকাশ করে লিখেছেন, ‘ফ্যানবয় মোমেন্ট।’
এদিকে এ আর রাহমানের সঙ্গে দেখা হওয়া ও সেলফি তোলার প্রেক্ষাপট জানতে চাইলে বাংলা ট্রিবিউনকে হাবিব বলেন, ‘অনুষ্ঠানে আমি আর তাহসান অংশ নিয়েছি অতিথি হিসেবে। রাহমান সাহেবও ছিলেন আমন্ত্রিত অতিথি হিসেবে। তো অনুষ্ঠান শেষে বের হওয়ার সময় হঠাৎ উনাকে দেখতে পাই। তিনিও বের হচ্ছিলেন। এবং স্বাভাবিকভাবেই উনার ফ্যান হিসেবে আমরা কাছে যাই, খুব দ্রুত সময়ের মধ্যে সেলফিও তুলি। এটুকুই। এর বেশি কিছু না। বলা যায়, সব মিলিয়ে কয়েক সেকেন্ডের বিষয়।’
কিন্তু এই সেলফি তোলার ফাঁকে কোনও আলাপ হয়নি আপনাদের মধ্যে? জবাবে হাবিব বলেন, ‘জানেন হয়তো আমি উনার কেমন ভক্ত। আমি একা নই, আমরা মিউজিকের সবাই আসলে উনার ফ্যান। ফলে উনার সঙ্গে দেখা হলো, এটাই বড় প্রশান্তির বিষয়। বলার মতো কোনও কথা আসলে হয়নি আমাদের। তাছাড়া সেই পরিবেশও ছিলো না। তবে সেলফি তোলার আগে হাই-হ্যালো হয়েছে। আর তাহসান শুধু বললো, ‘উই আর মিউজিশিয়ান ফ্রম বিডি।’ শুনে তিনি আমাদের দিকে তাকিয়ে মিষ্টি হাসলেন, হাত মেলালেন। বললেন, ‘ও রিয়েলি! গুড লাক, গুড লাক’। এই তো এটুকুই। সব মিলিয়ে আমি আর তাহসান ম্যাক্সিমাম দুই মিনিট সময় পেয়েছি তার কাছে।’’

তাহসানের সেলফিতে এ আর রাহমান

এদিকে এবারের গ্র্যামি আসরের আয়োজন প্রসঙ্গে হাবিব জানান, অনুষ্ঠানটি মূলত দুই ভাগে ভাগ করা ছিল। প্রথম অংশে ছিল নতুন শিল্পীদের নিয়ে। এটা হয়েছে ১০ ফেব্রুয়ারি আমেরিকান সময় বেলা ১২টা থেকে ৩টা পর্যন্ত। আর পরের অংশ হয়েছে সিনিয়র শিল্পীদের নিয়ে বিকাল ৫টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত। দুটো পর্বেই অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিব ও তাহসান। উপভোগ করেছেন বিশ্বখ্যাত সংগীতশিল্পীদের লাইভ পারফরম্যান্স।
গ্র্যামি অ্যাওয়ার্ডের এবারের আসরে অংশ নিতে গত ৬ ফেব্রুয়ারি ঢাকা ছেড়েছেন তাহসান। আর হাবিব গিয়েছেন ৮ ফেব্রুয়ারি রাতে। আগামী ১৬ ফেব্রুয়ারি হাবিব ঢাকায় ফিরছেন, আর তাহসান কবে নাগাদ ফিরবেন সেটা জানা যায়নি।

/এম/এমএম/এমওএফ/

লাইভ

টপ