এই ভালোবাসা দিবসের ২০টি গানগল্প

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৫:১০, ফেব্রুয়ারি ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:২৫, ফেব্রুয়ারি ১৪, ২০১৯

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে দেশের বিভিন্ন সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান প্রকাশ করেছে অনেকগুলো বিশেষ গানচিত্র। প্রতিষ্ঠানগুলোর ইউটিউব চ্যানেলে এক সপ্তাহ ধরে প্রায় প্রতিদিনই প্রকাশ পেয়েছে কোনও না কোনও গান-ভিডিও। এর মধ্যে উল্লেখযোগ্য ২০টি কাজ তুলে ধরা হলো-
হাবিব-পড়শী
লম্বা বিরতির পর নতুন গান প্রকাশ হলো পড়শীর। তাও আবার হাবিবের সুর-সংগীতে। ফৌজিয়া সুলতানা পলির কথায় গানটির ভিডিও নির্মাণ হয়েছে হাবিব ওয়াহিদের এইচডব্লিউ প্রোডাকশনের ব্যানারে। মডেল হয়েছেন শিল্পী দুজনেই। আর এটি প্রকাশ পেয়েছে হাবিবেরই ইউটিউব চ্যানেলে।

ইমরান-সাফা কবির
নাজির মাহমুদের সুরে গানটিতে কণ্ঠের পাশাপাশি সংগীতায়োজনও করেছেন ইমরান মাহমুদুল। লিখেছেন মেহেদী হাসান লিমন। ভিডিও পরিচালনায় ভিকি জাহেদ। মডেল হয়েছেন ইমরানের সঙ্গে সাফা কবির। প্রকাশ করেছে সিএমভি।

তাহসান-টিনা
বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ‘শেষ দিন’ নামের বিশেষ এই গানচিত্রটি প্রকাশ করেছে সিডি চয়েস। গীতিকবি জুলফিকার রাসেলের কথায় গানটির সুর বুনেছেন যৌথভাবে তাহসান ও সাজিদ সরকার। সংগীতায়োজনেও আছেন সাজিদ সরকার। আর কণ্ঠ দিয়েছেন তাহসান ও টিনা।

বাপ্পা-সুস্মিতা
বাপ্পা মজুমদার ও সুস্মিতা আনিসের দ্বৈতগান এটি। কথা লিখেছেন শাহান কবন্ধ। সুর ও সংগীতায়োজনে বাপ্পা। ভিডিও পরিচালনা করেছেন তানভীর খান। মডেল হয়েছেন কণ্ঠশিল্পী দুজনেই। প্রকাশ পেয়েছে সুস্মিতা আনিসের ইউটিউব চ্যানেলে।

তাহসান-সূচিতা

তাহসানের সঙ্গে গানটির ছোট্ট একটি অংশে গেয়েছেন পাওয়ার ভয়েসের কর্নিয়া। সুর ও সংগীতায়োজনে নাভেদ পারভেজ। ভিডিও পরিচালনায় ফুয়াদ নাসের। তাহসানের সঙ্গে মডেল হয়েছেন সূচিতা। প্রকাশ করেছে ধ্রুব মিউজিক স্টেশন।

বালাম-সুজানা
অনেক দিন পর বালামের নতুন গান। কথা লিখেছেন আরেক গায়ক তাহসান। সংগীতায়োজনে অ্যাপিরাস। অদিতের তত্ত্বাবধানে গানটির ভিডিও নির্মাণ করছেন পরাগ ও ভাস্কর। বালামের সঙ্গে মডেল হয়েছেন সুজানা। প্রকাশ করেছে দ্য ইন্ডাস্ট্রি।

তানজীব-বৃষ্টি
গেয়েছেন তানজীব সারোয়ার। সুর ও সংগীতায়োজনে ইমন চৌধুরী। ভিডিও পরিচালনায় সঞ্জয় সমাদ্দার। মডেল হয়েছেন তানজীব ও বৃষ্টি ইসলাম। প্রকাশ করেছে ডেডলাইন এন্টারটেইনমেন্ট।

অন্তু-সৌমি
মাহতিম শাকিবের গাওয়া গানটির সুর করেছেন নাজির মাহমুদ। সংগীতায়োজনে মুশফিক লিটু। ভিডিও পরিচালনায় সঞ্জয় সমাদ্দার। ভিডিওতে শিল্পী হিসেবে অংশ নিয়েছেন মাহতিম শাকিব। মডেল হয়েছেন অর্ণব অন্তু ও সামন্তী সৌমি। প্রকাশ পেয়েছে ‘রসগোল্লা’র ইউটিউব চ্যানেলে।

টুলু-রদিয়া
আশিকুজ্জামান টুলুর কথা ও সুরে তার মেয়ে রদিয়ার প্রথম মৌলিক গান এটি। গানটিতে টেকনিক্যাল সাপোর্ট দিয়েছেন টুলুর ছেলে নাওয়ার। প্রকাশ করেছে গানচিল মিউজিক।

বাঁধন-শারিকা
ভিডিওতে দৈনিক পত্রিকার আদল দিয়ে গানে গানে প্রশ্ন করেছেন সংগীতশিল্পী রাশিদ খান। ভালোবাসা দিবসের জন্য প্রকাশিত এ গানের শিরোনাম দিয়েছেন ‘দৈনিক কেন?’। গানটিতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি এর কথা, সুর ও সংগীতের কাজটি করেছেন রাশিদ নিজেই। এমনকি ভিডিওটিও পরিচালনা করেছেন তিনি। তার সঙ্গে মডেল হয়েছে বাঁধন লিংকন ও শারিকা সাবাহ। প্রকাশ পেয়েছে শিল্পীর ইউটিউব চ্যানেলে।

লিজা-নিলয়
সানিয়া সুলতানা লিজার গাওয়া গান এটি। প্রকাশ করেছে জিসান মাল্টিমিডিয়া। কথা লিখেছেন জিয়াউদ্দিন আলম, সুর ও সংগীত পরিচালনা করেছেন নাহিদ নোমান অরূপ। গানচিত্রটিতে লিজার সঙ্গে মডেল হয়েছেন নিলয় চৌধুরী ও মুমু। নির্মাণ করেছেন খান মাহি।

আগুন-সালমান
গানটি গাইলেন আগুন। যে গানে উঠে এসেছে সালমান শাহ অভিনীত ২৫টি সিনেমার নাম। সালমান শাহের ভক্তদের জন্য বিশেষ উপহার হিসেবে এই গানটি প্রকাশ হয়েছে ইউটিউব চ্যানেল রোদ্দুর এন্টারটেইনমেন্টে। কথা লিখেছেন নিহার আহমেদ ও নবাব আমিন। সুর ও সংগীতায়োজনে মুরাদ নূর। ভিডিওতে মডেল হয়েছেন সুপার হিরো-খ্যাত সাগর। তার সঙ্গে অংশ নিয়েছেন তিন অভিনেত্রী এস কে তৃষ্ণা, মাসুদা রানি ও রুহি আফরোজ।

রেহান-নীরা
রেহানের গান এটি। ‘রোমিও’ শিরোনামের এই গান-ভিডিওটি প্রকাশ পেয়েছে আজব রেকর্ডস-এর ইউটিউব চ্যানেলে। গানটির কথা, সুর ও সংগীতায়োজন করেছেন জয় শাহরিয়ার। ভিডিও নির্মাণ করেছেন বর্ণ চক্রবর্তী। এতে মডেল হিসেবে রেহানের সঙ্গে দেখা যাচ্ছে নীরাকে।

শুভমিতা-অন্তু করিম

দূরবীন ব্যান্ডের শহীদ ও কলকাতার শুভমিতা এক হয়ে আবারও গাইলেন। সেই গানে মডেল হলেন অন্তু করিম। গানটির কথা ও সুর করেছেন লুৎফর হাসান, সংগীতায়োজনে আমজাদ হোসেন ও ভিডিও নির্মাণ করেছেন তানজীম মিশু। প্রকাশ পেয়েছে সিডি চয়েসের ব্যানারে।


পার্থ বড়ুয়া-এফ মাইনর
শুধু পাহাড়িদের নিয়ে গড়ে উঠেছে দেশের একমাত্র গার্লস ব্যান্ড ‘এফ-মাইনর’। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে সম্প্রতি প্রকাশ পেয়েছে দলটির প্রথম গান। এর শিরোনাম ‘পরাণ প্রিয়’। এটি লিখেছেন ও সুর করেছেন এফ-মাইনরের সদস্যরাই, সংগীতায়োজন করেছেন সোলস ব্যান্ডের পার্থ বড়ুয়া। প্রকাশ করেছে মুঠোফোন প্রতিষ্ঠান রবি।

মিনার-পূজা
মিনার ও পূজার গাওয়া গানটি লিখেছেন স্নেহাশীষ ঘোষ। সুর-সংগীত করেছেন রেজওয়ান শেখ। প্রকাশ পেয়েছে সিএমভি’র ইউটিউব চ্যানেলে।

কিশোর
ক্লোজআপ ওয়ান-এর অন্যতম মুখ কিশোরের নতুন গান এটি। কথা ও সুর নিজেই করেছেন। প্রকাশ করেছেন নিজের ইউটিউব চ্যানেলেই। অস্ট্রেলিয়ায় চিত্রায়িত এই ভিডিওটি নির্মাণ করেছেন যায়েদ রিজওয়ান।

হাবিব-মুনা
হাবিবের প্রযোজনা ও গাওয়া নতুন গান এটি। কথা লিখেছেন রাতিম মীর। ভিডিও নির্মাণ করেছেন অ্যারন অশোক কুমার। হাবিবের সঙ্গে এতে মডেল হয়েছেন মুনা। প্রকাশ পেয়েছে হাবিবের নিজস্ব ইউটিউব চ্যানেলে।

সিঁথি-সুমন
সিঁথি সাহার নতুন গান এটি। কথা লিখেছেন গৌরব মণ্ডল জন, সুর করেছেন সৈয়দ তামিম আর সংগীতায়োজনে আছেন অমিত চ্যাটার্জি। ভিডিওতে সিঁথির সঙ্গে মডেল হয়েছেন এবিএম সুমন। আর নির্মাণ করেছেন শাহরিয়ার পলক।

ডলি-আসিফ
ডলি সায়ন্তনী ও আসিফের দ্বৈতগান এটি। লিখেছেন স্নেহাশীষ ঘোষ। সুর করেছেন মোহাম্মদ মিলন। সংগীতায়োজনে এমএমপি রনি। ভিডিও পরিচালনায় ওসমান মিরাজ। মডেল হয়েছেন আফ্রি। প্রকাশ করেছে এসএম মিউজিক ক্লাব।


/এমএম/এমওএফ/

লাইভ

টপ