X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

‘ফাগুন হাওয়ায়’ দেখে যা বললেন রাষ্ট্রপতি

বিনোদন রিপোর্ট
১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪৯আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৪৭

বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে ‘ফাগুন হাওয়ায়’ টিম ১৯৫২ সালের ভাষা আন্দোলনের পরিপূর্ণ প্রতিচ্ছবি সিনেমায় দেখতে পেয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বেশ খুশি হয়েছেন।
ছবিটি দেখার পর তিনি বললেন, ‘নতুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে ও মুক্তিযুদ্ধের চেতনায় শাণিত করবে এই ছবি। ঠিক এভাবেই ভাষা আন্দোলন নিয়ে লেখক, গবেষক, নাট্যকার ও চলচ্চিত্রকারদের আরও বেশি করে কাজ করতে হবে।’
ইতিহাসভিত্তিক চলচ্চিত্র নির্মাণে ইমপ্রেস টেলিফিল্মের প্রশংসাও করেন রাষ্ট্রপতি।
১৫ ফেব্রুয়ারি বিকালে বঙ্গভবনের দরবার হলে ‘ফাগুন হওয়ায়’ চলচ্চিত্রটির একটি বিশেষ প্রদর্শনী শেষে এমনটাই মন্তব্য করেন রাষ্ট্রপতি।
প্রদর্শনী অনুষ্ঠানে রাষ্ট্রপতির হাতে স্মারক তুলে দেন ইমপ্রেস টেলিফিল্ম লি., চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ।
বঙ্গভবনে চলচ্চিত্রটি প্রদর্শনের সুযোগ করে দেয়ায় রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানান তারা। এ সময় আরও উপস্থিত ছিলেন ‘ফাগুন হওয়ায়’-এর শিল্পী ও কলাকুশলীবৃন্দ।
‘ফাগুন হাওয়ায়’-এর পোস্টার টিটু রহমানের ‘বউ কথা কও’ এর অনুপ্রেরণায় ৫২’র ভাষা আন্দোলনের পটভূমি নিয়ে নির্মিত ছবিটির সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন তৌকীর আহমেদ। এ ছবিতে অভিনয় করেছেন নুশরাত ইমরোজ তিশা, সিয়াম, সাজু খাদেম, রওনক হাসান, ফজলুর রহমান বাবু, আফরোজা বানু, শহীদুল আলম সাচ্চু, আবুল হায়াত, বলিউডের যশপাল শর্মা প্রমুখ। ছবিটি নিবেদন করেছে ওয়ালটন।
টাইগার মিডিয়ার পরিবেশনায় ছবিটি ১৫ ফেব্রুয়ারি দেশের ৫২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।
এতে সিয়ামকে দেখা যাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী নাসির চরিত্রে।
ছবিটির গল্প সম্পর্কে তৌকীর আহমেদ বললেন, ‘এটি মোটেও ভারী গল্পের নয়। খুব পরিশ্রম করে ছবিটা বানিয়েছি। গল্পটা ভীষণভাবে হিউমারাস, অনেক কমিক উপাদান রয়েছে এর মধ্যে। অনেক প্লে-ফুলি গল্পটা বলার চেষ্টা করেছি। একদল তরুণ ছেলেমেয়ে তাদের মধ্যে অনেক দস্যিপনা রয়েছে। অনেক বাঁদরামো রয়েছে। সবকিছু মিলিয়ে একটু অন্যভাবে বানিয়েছি। দর্শক যেন দেখে মজা পায়।’  
ছবিটির একটি গান:

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!