X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

নিজের সুরেই গাইলেন রুনা লায়লা

বিনোদন রিপোর্ট
১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০৯আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:০৫

রেকর্ডিংয়ে রুনা লায়লা অনেক বছর হলো, কিংবদন্তি কণ্ঠশিল্পী রুনা লায়লা সচরাচর নতুন গান আর কণ্ঠে তোলেন না। তবে দেশ-বিদেশে বিশেষ বিশেষ স্টেজ শোতে- এখনও তিনি অতুলনীয় হয়ে আছেন তার গান, গায়কী আর উপস্থিতি দিয়ে।
মাঝে মাঝে বিশেষ কোনও সিনেমা কিংবা আয়োজনের জন্য নতুন দু’একটি গান গাইবার খবর পাওয়া গেলেও, সেটির সংখ্যা একেবারেই কম। আর দেশ-বিদেশের কোনও সংগীত প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে শেষ কবে গেয়েছেন, সেটি তিনি নিজেও এখন আর ঠিক মনে করতে পারছেন না!
এমন পরিস্থিতিতে ফের নতুন গান কণ্ঠে তুলেছেন উপমহাদেশের নামজাদা এই কণ্ঠশিল্পী। বিশ্ব ভালোবাসা দিবসে (১৪ ফেব্রুয়ারি) গানটির রেকর্ডিংও হয়েছে। তাও আবার কোনও সিনেমারে জন্য নয়! এটি গেয়েছেন সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)-এর জন্য।
আরও চমক হলো, এই গানটি রুনা লায়লা নিজেই সুর করেছেন! জানিয়েছেন, নিজের সুরে এটাই তার প্রথম গান গাওয়া। লিখেছেন কবির বকুল আর সংগীতায়োজন করেছেন যুক্তরাজ্যের নামকরা সংগীতায়োজক রাজা কাশেফ।
তথ্যগুলো বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন ডিএমএস প্রধান ও কণ্ঠশিল্পী ধ্রুব গুহ।
রাজধানীর নিকেতনে অবস্থিত ব্যান্ড চিরকুটের স্টুডিওতে গানটি রেকর্ড হয় ১৪ ফেব্রুয়ারি। গানের শুরুটা এমন- ফেরাতে পারিনি আর তোমাকে এ ভালোবাসায়।
রুনা লায়লা গানটি প্রসঙ্গে বলেন, ‘অবশ্যই ধন্যবাদ দিতে চাই ধ্রুব গুহকে। কারণ তার যদি আগ্রহ না থাকতো তাহলে এই গান হয়ে উঠতো না। গানের প্রতি তার ভালোবাসা আমাকে মুগ্ধ করেছে। প্রতিনিয়ত আমার গানকে ঘিরে তারমধ্যে যে ভালোলাগা দেখেছি, তা শিল্পী হিসেবে আমাকে অভিভূত করেছে। আমার বিশ্বাস, এই গান শ্রোতা-দর্শকের মধ্যে অন্যরকম ভালোলাগার সৃষ্টি করবে। কবির বকুল অসাধারণ লিখেছে। আর মিউজিক অ্যারেঞ্জার রাজা কাশেফও অনেক শ্রম দিয়ে গানটি করেছে। বড় কথা, গানটির সঙ্গে আমাদের প্রত্যেকের ভালোবাসা জড়িয়ে আছে।’
রুনা লায়লা ও ধ্রুব গুহ এদিকে গানটির প্রযোজক ধ্রুব গুহ বলেন, ‘রুনা আপা এই উপমহাদেশের শ্রদ্ধাভাজন শিল্পী। আমাদের গর্ব। তার সুর করা গান, তারই কণ্ঠে! এই গান আমার প্রতিষ্ঠানের জন্য ভালো কাজের দৃষ্টান্ত হয়ে থাকবে বলেই আমি বিশ্বাস করি। এটা আমার সংগীত জীবনের অন্যতম স্বপ্নপূরণের মতো।’
ডিএমএস সূত্র জানায়, শিগগিরই গানটির ভিডিও নির্মাণ হবে। প্রকাশ হবে প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলসহ বিভিন্ন ডিজিটাল মাধ্যমে।
ছবি: ডিএমএস

/এস/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)