X
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১

ফাহমিদা নবীর অ্যালবামে এবার পান্থ কানাই

বিনোদন রিপোর্ট
১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৫৪আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:১৮

ফাহমিদা নবী ও পান্থ কানাই ১৫টি দেশের গান নিয়ে ‘জীবনের জয়গান’ নামের নতুন অ্যালবাম তৈরি করছেন সংগীতশিল্পী ফাহমিদা। এর বিশেষত্ব হলো- সবক’টি গানের সুরকার ফাহমিদা নবী নিজেই।
অ্যালবামটির জন্য এবার এতে কণ্ঠ দিলেন সংগীতশিল্পী পান্থ কানাই। গানের কথাগুলো এমন- ‘পরীবিবির মাজার দেখো, ঢাকেশ্বরীর ভোজন শোনো/সোনা মসজিদের আজান, শোন মন দিয়ে/কত রূপ আপন দেশে, দেখো চক্ষু মেলে’।

গানের সংগীতায়োজন করেছেন বর্ণ চক্রবর্তী। এ প্রসঙ্গে পান্থ কানাই বলেন, ‘এটি দেশের গানের একটি প্রজেক্ট। ফাহমিদা আপা অনেকগুলো গানের সুর করছে। আমিও একটি গাওয়ার সুযোগ পেয়েছি। এই প্রথম আমি ফাহমিদা আপার সুরে গান গাইলাম। গানে প্রত্নতাত্ত্বিক নিদর্শন এবং বাংলাদেশে যে অনেক কিছু আছে তাই জানানো হয়েছে। আশা করি, গানটি সবার পছন্দ হবে।’

পান্থ কানাই সর্বশেষ অ্যালবাম প্রকাশ করেন ২০০৩ সালে। নাম ‘নৌকা জমিন নাটাই’। এরপর মাঝে মধ্যে গেয়েছেন বিভিন্ন মিশ্র অ্যালবামে। সর্বশেষ গত বছর শেষদিকে পান্থ কানাই প্রকাশ করেন দুটি নতুন গানের ভিডিও। এগুলোর শিরোনাম ‘মন সঁপিলাম’ ও ‘দেহের মাঝে’।
অন্যদিকে, ফাহমিদা নবীর ‘জীবনের জয়গান’ অ্যালবামের গানের কাজ প্রায় শেষ পর্যায়ে আছে। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন রফিকুল আলম, ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, বাপ্পা মজুমদার, পঞ্চম, এলিটা করিম, বর্ণ চক্রবর্তী, ঐশী, তাসফি, আঁচল ও ঋতুরাজ।
একটির সংগীতায়োজন পঞ্চম, বাকিগুলো গোছাচ্ছেন বর্ণ চক্রবর্তী।

/এমআই/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানে আবার আমন্ত্রিত ঢাকার ঋতি
কানে আবার আমন্ত্রিত ঢাকার ঋতি
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
কাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সিনেমা সমালোচনাকাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সম্প্রচারের দুই দশকে...
সম্প্রচারের দুই দশকে...