প্যারিসে এশিয়াসেরা হলো ‘কমলা রকেট’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০০:০৩, ফেব্রুয়ারি ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:০৩, ফেব্রুয়ারি ১৯, ২০১৯

পুরস্কার ঘোষণার সময় পেছনে রাখা হয়েছে ছবিটির পোস্টারসদ্য সমাপ্ত প্যারিসের ‘ফেস্টিভাল দ্যু ফিল্ম দ্য এশিয়া’ উৎসবে পুরস্কৃত হয়েছে নূর ইমরান মিঠুর পরিচালিত ছবি ‘কমলা রকেট’। প্রধান পুরস্কার ‘জুরি প্রাইজ’ জিতে নিয়েছে চলচ্চিত্রটি।
খবরটি নিশ্চিত করেছেন ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্মের কনসালটেন্ট (ফিল্ম) আবু শাহেদ ইমন।
এছাড়াও উৎসবে ‘পাবলিক প্রাইজ’ জিতে নেয় ভারতীয় ছবি ‘কামিয়াব’। ছবিটির নির্মাতা হার্দিক মেহতা। ‘আবু’র জন্য ‘স্টুডেন্ট জুরি প্রাইজ’ জিতে নেয় পাকিস্তানের আরশাদ খান।
গত ১২ ফেব্রুয়ারি প্যারিসে শুরু হয় উৎসবটি। উপমহাদেশের ছবিগুলো নিয়ে চলচ্চিত্র উৎসব ‘ফেস্টিভাল দ্যু ফিল্ম দ্য এশিয়া’-এর এটি ৬ষ্ঠ আসর।

৬ দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসব শেষ হয় ১৭ ফেব্রুয়ারি। এবারের আয়োজনের মূল লক্ষ্য ছিল এশিয়ার তরুণ নির্মাতাদের ছবি সামনে আনা!

চলচ্চিত্র উৎসবের ৬ষ্ঠ আসরে বিভিন্ন সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বলিউড অভিনেত্রী কালকি কোয়েচলিন, সাবিহা সুমার, আরশাদ খান ও হার্দিক মেহতা সহঅনেকে। তবে এতে থাকতে পারেননি বাংলাদেশের তরুণ নির্মাতা নূর ইমরান মিঠু।
কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ গল্প অবলম্বনে তৈরি হয়েছে ‘কমলা রকেট’। তার সঙ্গে মিলে এর চিত্রনাট্য সাজিয়েছেন পরিচালক মিঠু। এর পুরো শুটিং হয়েছে একটি লঞ্চে।
ছবিটিতে আতিক চরিত্রে অভিনয় করেছেন তৌকীর আহমেদ। দালালের ভূমিকায় দেখা গেছে মোশাররফ করিমকে। এছাড়া আছেন জয়রাজ, সামিয়া সাঈদ, সেঁওতি, ডমিনিক গোমেজ, বাপ্পা শান্তনু, সুজাত শিমুল, শহীদুল্লাহ সবুজ, আবু রায়হান রাসেল প্রমুখ।

/এম/

লাইভ

টপ