X
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪
৫ চৈত্র ১৪৩০

বাংলাদেশে ব্লক সালমানের ‘অভদ্র প্রেম’

বিনোদন রিপোর্ট
১৯ ফেব্রুয়ারি ২০১৯, ২২:২১আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১২:২২

সালমান মুক্তাদির সাম্প্রতিক সময়ে ব্যক্তিজীবন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা কর্মকাণ্ডের জন্য বিতর্কের মুখে পড়েছেন ইউটিউবার সালমান মুক্তাদির। এরমধ্যে সেই বিতর্কের পালে নতুন হাওয়া লাগে তার ‌‘অভদ্র প্রেম’ নামের একটি গান-ভিডিও প্রকাশের মাধ্যমে।
এর জের ধরে মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটে ডেকে নিয়ে তাকে সতর্ক করা হয়। ঠিক একই সময়ে তার ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ থেকে গানটি ‘উধাও’ হয়ে যায়। অনেকেই ধারণা করেছে, চাপের মুখে পড়ে গানটি মুছে ফেলেছেন তিনি।
যদিও এ প্রসঙ্গে সালমান জানান, গানটি মুছে দেওয়া হয়নি। তবে বাংলাদেশ থেকে ব্লক করা হয়েছে। তার ভাষ্যে, ‘বাংলাদেশ থেকে এই গানটি ব্লক করে রাখা হয়েছে। এই গানটি এখানকার দর্শকরা নিতে পারছেন না বলে আমি নিজেই ব্লক করে দিয়েছি। বাংলাদেশের বাইরের দর্শকরা দেখতে পারছেন গানটি।’
এর আগে, অন্তর্জালে ‘সাম্প্রতিক কর্মকাণ্ডের জন্য’ ইউটিউবার সালমান মুক্তাদিরকে সতর্ক করা হয়েছে। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটে ডেকে নিয়ে তাকে সতর্ক করা হয়। ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের সোশ্যাল মিডিয়া মনিটরিং টিমের এডিসি নাজমুল ইসলাম বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন।
সোমবার (১৮ ফেব্রুয়ারি) ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি (আইসিটি) মন্ত্রী মোস্তাফা জব্বার তার ভেরিফায়েড ফেসবুক আইডি থেকে দেওয়া স্ট্যাটাসে সালমান মুক্তাদিরের বর্তমান অবস্থান জানতে চান।
এ বিষয়ে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ‘ওকে (সালমান মুক্তাদির) ডেকে এনে সতর্ক করা হয়েছে। অনলাইনের রাস্তাঘাট পরিষ্কার রাখতে বলা হয়েছে। তার মাধ্যমে অনলাইনে কোনও আবর্জনা তৈরি হলে তাকে গ্রেফতার করা হবে বলেও তাকে জানানো হয়েছে।’
‘অভদ্র প্রেম’ গানের একটি দৃশ্য মন্ত্রী আরও বলেন, ‘কয়েকদিন আগে আমরা (আইনশৃঙ্খলা বাহিনী) সানাই মাহবুব নামের একজনকে ডেকে এনে সতর্ক করেছি।’ এ অভিযান চলবে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘দেশের মানুষকে নিরাপদ ইন্টারনেট সেবা দেওয়া আমাদের প্রধান দায়িত্ব। আমরা জনগণকে বিশুদ্ধ কনটেন্ট দিতে চাই। এতে যারা বাধা হয়ে দাঁড়াবে, তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে।’
মন্ত্রী জানান, মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিট থেকে সালমান মুক্তাদিরকে ডেকে পাঠানো হয়। পরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সালমানকে তার ‘সাম্প্রতিক কর্মকাণ্ড’ নিয়ে সতর্ক করেছেন। সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিট কর্তৃপক্ষ সালমানের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ থেকে তার ‘অগ্রহণযোগ্য’ কনটেন্ট মুছে ফেলতে বলেছেন এবং ওই ধরনের কাজ চালিয়ে গেলে তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে বলেও সতর্ক করেছেন।
জানতে চাইলে ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের সোশ্যাল মিডিয়া মনিটরিং টিমের এডিসি নাজমুল ইসলাম বলেন, ‘ডাক, টেলিযোগাযোগ ও মন্ত্রী মহোদয়ের সেফ ইন্টারনেট স্লোগানকে সামনে রেখে ডিএমপির সাইবার ক্রাইম ইউনিট সালমান মুক্তাদিরকে বিকাল ৪টার দিকে জিজ্ঞাসাবাদ করে। বিস্তারিত পরে জানানো হবে।’
প্রসঙ্গত, এ মাসের ৬ তারিখে সালমান ‘অভদ্র প্রেমে’র টিজার প্রকাশ করেন। ৯ তারিখ মূল মিউজিক ভিডিওটি প্রকাশ করা হয়। ভিডিওটি আপ করার পরপরই সালমানের সমালোচনা শুরু হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে; শুরু হয় বিতর্ক। সালমানের বিরুদ্ধে ‘অশ্লীলতা’র অভিযোগও আনা হয়। এ ছাড়া, এর আগে সালমানের ‘ব্যক্তি জীবনের বিভিন্ন সময়ের ভিডিও’ নিয়েও সমালোচনা রয়েছে।

/এমএম/
সম্পর্কিত
নোরা এবার র‌্যাপার! (ভিডিও)
নোরা এবার র‌্যাপার! (ভিডিও)
দ্য এলকেজি কোয়ার্টেট হাজির ‘পাগল’ নিয়ে
দ্য এলকেজি কোয়ার্টেট হাজির ‘পাগল’ নিয়ে
টলিউডে মিথিলার সিনেমায় ঢাকার অনিমেষ! (ভিডিও)
টলিউডে মিথিলার সিনেমায় ঢাকার অনিমেষ! (ভিডিও)
পাভেল আরিনের ‘লিভিং রুম’-এ সাধক জালাল খাঁ!
পাভেল আরিনের ‘লিভিং রুম’-এ সাধক জালাল খাঁ!
বিনোদন বিভাগের সর্বশেষ
গানের শহরে খালিদ খালিদ কান্না...
গানের শহরে খালিদ খালিদ কান্না...
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
পরীর টলিউড অধ্যায় শুরু
পরীর টলিউড অধ্যায় শুরু
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা