X
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪
৫ চৈত্র ১৪৩০

একুশের গানে নতুন মাত্রা (ভিডিও)

বিনোদন রিপোর্ট
২০ ফেব্রুয়ারি ২০১৯, ১১:০৯আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:২২

চট্ট্রগামে কয়্যার আয়োজনে শিক্ষার্থীদের সঙ্গে শাওন মাহমুদ ও আরমিন মুসা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস (২১শে ফেব্রুয়ারি) উপলক্ষে ভাষা শহীদদের সম্মান জানাতে এ বছর ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানটির কয়্যার-এর আয়োজন করেছে গ্রামীণফোন।
চট্টগ্রামে অবস্থিত ‘এশিয়ান ইউনিভার্সিটি অব উইমেন’-এর বিভিন্ন ভাষাভাষী ছাত্রীরা তাদের সম্মিলিত কণ্ঠে সুর ঠিক রেখে গানটি পরিবেশন করেন। যার মাধ্যমে অসাধারণ এই গানটি পেয়েছে নতুন মাত্রা।
এর নতুন সংগীত নির্দেশনায় ছিলেন বাংলাদেশের কয়্যার গানে বিশেষ পারদর্শী আরমিন মুসা। মুসা বলেন, ‘একুশের গানের কয়্যার পরিবেশনার সাথে যুক্ত হতে পেরে আমি অনেক আনন্দিত। আর গর্বিত এই পরিবেশনের অংশ হতে পেরে।’
এই আয়োজনটিতে উপস্থিত ছিলেন ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’ গানটির সুরকার আলতাফ মাহমুদের কন্যা শাওন মাহমুদ।  
তিনি বলেন, ‘‘বাবাকে উৎসর্গ করে ‘একুশের গান’-এর এমন আয়োজন আগে কখনও হয়নি। মাতৃভাষার গান মাতৃতুল্যদের কণ্ঠে দেশের গণ্ডি পেরিয়ে বিশ্বময় ছড়িয়ে যাওয়ার এই প্রচেষ্টাকে আমি আন্তরিকভাবে সম্মান জানাই। আর আমি মনে করি, এখানে আমার মাধ্যমে বাবাকে সম্মান জানানো হয়েছে।’’
এশিয়ান ইউনিভার্সিটি অব উইমেন-এর চট্টগ্রাম ক্যাম্পাসে ছাত্রীরা এবং আয়োজকগণসহ সম্প্রতি সারাদিনব্যাপী গানটি রেকর্ড ও চিত্রায়ন করেন। আর অনবদ্য এই আয়োজনটি ভিডিও করে আজ (১৯ ফেব্রুয়ারি) প্রকাশ পেয়েছে গ্রামীণ ফোনের ফেসবুক পেজে।
আয়োজকরা জানান, এশিয়ান ইউনিভার্সিটিতে ১৬টি দেশের বিভিন্ন ভাষার ছাত্রীরা লেখাপড়া করছেন। তাদের সম্মিলিত কণ্ঠে ও ভাষায় ‌‘একুশের গান’ একটি ভিন্ন মাত্রা পেয়েছে।
গানটি শোনা যাবে এখানে:

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
গানের শহরে খালিদ খালিদ কান্না...
গানের শহরে খালিদ খালিদ কান্না...
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
পরীর টলিউড অধ্যায় শুরু
পরীর টলিউড অধ্যায় শুরু
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা