X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

হলিউডের ‘ঢাকা’ টিম এসেছিল ঢাকাতেও (ভিডিও)

ওয়ালিউল বিশ্বাস
২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:১৭আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:৪৮

হলিউডের ‘ঢাকা’ টিম এসেছিল ঢাকাতেও (ভিডিও) ঢাকার প্রেক্ষাপট নিয়ে নির্মিত হচ্ছে হলিউডের মারকুটে ছবি ‌‘ঢাকা’। খবরটি ইতোমধ্যে অনেকেই জেনেছেন। সঙ্গে ছিল কিছুটা আক্ষেপ মাখানো বাক্য, ‘ছবিটির গল্প ঢাকাকে ঘিরে, অথচ শুটিং হলো ভারতে!’
তাদের চোখকে ফাঁকি দিয়ে সম্প্রতি সত্যি সত্যি হাজির হয়েছিল অভিনেতা ক্রিস হেমসওর্থের দল। পাঁচ সদস্যের দল পুরো পাঁচটা দিন কাজ করে গেছেন ঢাকার বিভিন্ন স্থানে; কিন্তু শহরের পক্ষীকুলও বিষয়টি ঠাওর করতে পারেনি।
বিষয়টি বাংলা ট্রিবিউন নিশ্চিত হয়েছে ছবির পরিচালক স্যাম হারগ্রেভের ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে।
সেখান থেকে জানা যায়, গত ১৭ ফেব্রুয়ারি দলটি ঢাকায় আসে। যার নেতৃত্বে ছিলেন পরিচালক স্যাম হারগ্রেভ নিজেই। সঙ্গে ছিল চারজন ক্যামেরা ক্রু।
হলিউডের ‘ঢাকা’ টিম এসেছিল ঢাকাতেও (ভিডিও) জানা যায়, সদরঘাট, সংসদ ভবন, ফ্লাইওভার ও শহীদ মিনারসহ ঢাকা শহরের শীতের সকালও ক্যামেরাবন্দি করে গেছেন তারা। কাঁচপুর ব্রিজের ওপর ও পুরান ঢাকার সরু গলির মধ্যে দৌড়ের কিছু শটও নিয়েছেন তারা।
এদিকে ইনস্টাগ্রামে স্যাম একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে দেখা যায় তিনি সদরঘাটে দাঁড়িয়ে আছেন। দর্শকদের স্বাগত জানিয়ে তিনি আরও কয়েকজনকে পরিচয় করিয়ে দেন। জানান, তিনি বাংলাদেশে এসেছেন।
ধারণা করা হচ্ছে, ১৭ ফেব্রুয়ারি এসে ২২ ফেব্রুয়ারি তারা ফিরে গেছেন যুক্তরাষ্ট্রে।


এর আগে ভারতের আহমেদাবাদসহ চারটি স্থান এবং থাইল্যান্ডের ব্যাংকক শহরে ছবিটির দৃশ্যধারণ করা হয়েছে। বিশেষ করে ভারতে কাজের সময় ঢাকার আদলে বানানো হয় ছোট্ট একটি শহরও। কেনা হয় চার শ’র বেশি বাস, ট্রাক আর লেগুনা।
নেটফ্লিক্সের জন্য নির্মিত এ ছবি জিম্মিদশা নির্ভর অ্যাকশন থ্রিলার ধাঁচের। এতে প্রধান নায়কের ভূমিকায় থাকছেন ‘থর’ তারকা ক্রিস হেমসওর্থ।
ছবিটির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন রুশো ভ্রাতৃদ্বয়। গল্পে দেখা যাবে, ঢাকা শহরে অপহরণ হওয়া ভারতের একটি ছেলেকে উদ্ধারে সহযোগিতা করবে হেমসওর্থের চরিত্রটি। ‘ঢাকা’ পরিচালনা করছেন স্যাম হারগ্রেভ।
এ ছবিতে ইরানি অভিনেত্রী গুলসিফতেহ ফারহানি অভিনয় করছেন বাংলাদেশি এক নারীর চরিত্রে।
ছবিটি আসছে মে মাসে মুক্তি পাওয়ার কথা রয়েছে। হলিউডের ‘ঢাকা’ টিম এসেছিল ঢাকাতেও (ভিডিও)

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!