X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

৯১তম অস্কার: পুরস্কার নিয়ে ঘুমাবেন সেরা অভিনেত্রী অলিভিয়া কোলম্যান

বিনোদন ডেস্ক
২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১০:২২আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:১৭

অলিভিয়া কোলম্যান প্রথম মনোনয়ন, প্রথমবারেই বাজিমাত! ব্রিটিশ অভিনেত্রী অলিভিয়া কোলম্যান তাই অস্কার হাতে নিয়ে বললেন, ‘এই জয় কিছুটা হাস্যকর!’ এবারের আসরে সর্বাধিক ১০টি মনোনয়ন পাওয়া ‘দ্য ফেভারিট’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য সোনালি মূর্তি উঠলো তার হাতে। ৪৫ বছর বয়সী এই তারকার জয় অনেকটা চমকই বলা যায়। 

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯১তম আসরে অলিভিয়ার হাতে পুরস্কারটি তুলে দেন গতবারের সেরা অভিনেত্রী ফ্রান্সেস ম্যাকডরম্যান্ড ও সেরা পার্শ্ব অভিনেতা স্যাম রকওয়েল। ‘দ্য ফেভারিট’ ছবিতে অষ্টাদশ শতকের রানি অ্যান চরিত্রে অনবদ্য অভিনয় করে গোল্ডেন গ্লোব, বাফটা, ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড জিতেছেন তিনি। ১১তম ব্রিটিশ অভিনেত্রী হিসেবে অস্কার ঘরে নিলেন অলিভিয়া। প্রতিদিন অস্কার ট্রফি নিয়ে ঘুমাবেন বলে জানিয়ে রেখেছেন তিনি। 
সেরা অভিনেত্রী বিভাগে ছিল ব্যাপক সাসপেন্স। ‘দ্য ওয়াইফ’ ছবির জন্য গ্লেন ক্লোজের হাতেই পুরস্কারটি উঠবে বলে ধারণা করা হচ্ছিল। এতে নিবেদিত স্ত্রীর চরিত্রে দারুণ অভিনয়ের জন্য গোল্ডেন গ্লোব ও স্ক্রিন অ্যাক্টরস গিল্ড জিতেছেন তিনি। এর আগে ছয়বার অস্কার মনোনয়ন পেলেও তাকে ফিরতে হয়েছে খালি হাতে। এবারও তাকে হতাশ হতে হলো। 
এবারের আসরে সেরা অভিনেত্রী বিভাগে মনোনীত অন্যরা হলেন লেডি গাগা (অ্যা স্টার ইজ বর্ন), মেলিসা ম্যাককার্থি (ক্যান ইউ এভার ফরগিভ মি?) ও ইয়ালিৎসা অ্যাপারিসিও (রোমা)।
যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে রবিবার রাতে (বাংলাদেশ সময় সোমবার সকাল ৭টা) শুরু হয় বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার অস্কারের ৯১তম আয়োজন।

এবিসি নেটওয়ার্কের মাধ্যমে এই আয়োজন সরাসরি সম্প্রচার হচ্ছে বিশ্বের ২২৫টিরও বেশি দেশে। বাংলাদেশের দর্শকরা ভোর ৬টা থেকে স্টার মুভিজ ও স্টার মুভিজ এইচডি চ্যানেলে দেখতে পারছেন এবারের অস্কারযজ্ঞ।
এবারের অস্কারে কোনও উপস্থাপক নেই। মূল আয়োজন শুরুর আগে এক ঘণ্টা ৫০০ ফুট দীর্ঘ লালগালিচায় পা মাড়িয়েছেন তারকারা।
প্রতি বছরের মতো এবারও সেরা ছবি, সেরা পরিচালক, সেরা অভিনয়শিল্পী, সেরা প্রামাণ্যচিত্রসহ ২৪টি বিভাগে পুরস্কার দিচ্ছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

/জেএইচ/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!