X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

আলোকিত নারী শবনম ও মমতাজ

বিনোদন রিপোর্ট
০৬ মার্চ ২০১৯, ১৩:৫২আপডেট : ০৬ মার্চ ২০১৯, ১৬:২৭

শবনম ও মমতাজ পাঁচ দশক ধরে অভিনয়ের সঙ্গে জড়িত নন্দিত অভিনেত্রী শবনম এবং তিন দশক ধরে বাউল সংগীতের অন্যতম প্রভাবশালী শিল্পী মমতাজ। এবার এই দুই আলোকিত নারী পাচ্ছেন বিশেষ সম্মাননা।
বেসরকারি চ্যানেল আরটিভির উদ্যোগে ‘আলোকিত নারী ২০১৯’ সম্মাননা দেওয়া হচ্ছে এই অভিনেত্রী ও সংগীতশিল্পীসহ মোট ৮ জন নারীকে। ৮ মার্চ বিশ্ব নারী দিবসের সন্ধ্যায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বর্ণাঢ্য আনুষ্ঠানিকতার মাধ্যমে তাদের হাতে তুলে দেওয়া হবে এই সম্মাননা। এমনটাই নিশ্চিত করেছে চ্যানেল কর্তৃপক্ষ।

শুধু বাংলাদেশে নয়, পাকিস্তানেও রয়েছে শবনমের তুমুল জনপ্রিয়তা। ১১ বার পেয়েছেন সেখানকার সর্বোচ্চ স্বীকৃতি নিগার অ্যাওয়ার্ড। ঢালিউডে সর্বশেষ কাজী হায়াতের ‘আম্মাজান’ ছবিতে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পান এই অভিনেত্রী।

অন্যদিকে মমতাজ বেগম শুধু গান গেয়েই মানুষের মন জয় করেননি, জনপ্রতিনিধি হিসেবেও রয়েছে তার ব্যাপক জনপ্রিয়তা। এবারসহ টানা তিনবার তিনি জাতীয় সংসদে নিজ এলাকা মানিকগঞ্জ-২ আসনের প্রতিনিধিত্ব করছেন। নিজেকে নিবেদিত করেছেন সমাজ সেবায়।

আলোকিত নারী হিসেবে সম্মাননা পাওয়া প্রসঙ্গে অভিনেত্রী শবনম বলেন, ‘আমি আনন্দিত। এই সম্মাননা আমার সামনের পথচলাকে অনুপ্রাণিত করবে। আরটিভির প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।’

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান