X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

প্রেক্ষাগৃহে মুখোমুখি তাহসান-তাসকিন, মাঝে শ্রাবন্তী

বিনোদন রিপোর্ট
০৮ মার্চ ২০১৯, ০০:১১আপডেট : ০৮ মার্চ ২০১৯, ১৮:১৭

‘যদি একদিন’ এর বিভিন্ন দৃশ্যে শ্রাবন্তীর সঙ্গে তাহসান ও তাসকিন আজ, বিশ্ব নারী দিবসে (৮ মার্চ) দেশের সবকটি মাল্টিপ্লেক্স (৪টি) ও ১৮টি উল্লেখযোগ্য প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে মুহাম্মদ মোস্তফা কামাল রাজের চলচ্চিত্র ‘যদি একদিন’।
এর আগেই ছবিটির মূল চমক হিসেবে ধরা দিয়েছেন বাংলার আলোচিত দুই মুখ তাহসান ও শ্রাবন্তী। সঙ্গে বিশেষ চমক হিসেবে থাকছেন ‘ঢাকা অ্যাটাক’ তারকা তাসকিন রহমান আর শিশুশিল্পী রাইসা।
জয়া নিবেদিত বেঙ্গল মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত ছবিটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন সাবেরী আলম, মাসুম বাশার, মিলি বাশার, নাজিবা, সুজাত শিমুল, আনন্দ খালেদ, রানী আহাদ, নীলাঞ্জনা নীলা, জি এম শহীদুল প্রমুখ।
তাহসান অভিনীত এটাই প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। অন্যদিকে শ্রাবন্তী এর আগে যৌথ প্রযোজনার ছবিতে অভিনয় করলেও ঢালিউডে এটাই তার প্রথম কাজ।

ছবিটি কেন দেখবেন দর্শকরা। এমন প্রশ্নের জবাবে তাহসানের মন্তব্য এমন, ‘‘সিনেমা কিন্তু ‘ওয়ানম্যান শো’ নয়। এখানে অনেক মানুষ কাজ করেন। লেখক, পরিচালক, ছবিতে আমার মা সাবেরী আলম অসাধারণ অভিনয় করেছেন, তাসকিন যে কী ভালো অভিনয় করেছেন দেখলে বুঝবেন। শ্রাবন্তী এই সিনেমায় যে মায়া দেখিয়েছেন দেখলে তার প্রেমে পড়ে যাবেন। আর আমার মেয়ের চরিত্রে রাইসা অভিনয় করেছে। সে যে এই ছবি দিয়ে কতগুলো পুরস্কার পাবে দেখার পর বুঝবেন। ‘যদি একদিন’ এসব মানুষের সম্মিলিত প্রচেষ্টা। তাদের জন্য হলেও ‘যদি একদিন’ দেখতে হলে যাবেন।’’
একটি দৃশ্যে তাসকিন ও শ্রাবন্তী এদিকে নির্মাতা রাজ বলেন, ‘কথা একটাই—সবার জন্য ছবিটি বানিয়েছি। আমরা সবসময় অনেক কথা বলি, আমাদের হল নাই, ভালো সিনেমা হয় না, নায়ক-নায়িকার অভাব, অভিনয় পারে না ইত্যাদি। সব অভিযোগ মাথায় নিয়েই এই ছবিটা একটু সিনেমা হলে গিয়ে দেখুন। ভালো লাগলে অন্যদেরও বলুন। কারণ, আপনারা ছবিটি দেখলে সেই টাকাটা আমার প্রযোজক পাবেন। পরের ছবির জন্য সেই প্রযোজক ডাবল বাজেট বরাদ্দ রাখবেন। এভাবেই আমাদের সিনেমা ইন্ডাস্ট্রি আলোর পথে এগিয়ে যাবে।’  
এদিকে ছবিটির প্রযোজক ও আরটিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, ‘আমাদের সবাইকে একসঙ্গে চলচ্চিত্রের উন্নয়নে কাজ করতে হবে। এটা আমাদের প্রযোজনায় প্রথম ছবি। দর্শকদের হলমুখী করতে আমাদের এই উদ্যোগ। এটি পারিবারিক ও রুচিশীল গল্পের একটি ছবি। আশা করি ভালো লাগবে সবার।’

‘যদি একদিন’-এর জন্য গান তৈরি করেছেন হৃদয় খান, ইমরান ও নাভেদ পারভেজ। এরমধ্যে ‘চুপকথা’ শিরোনামের একটি গান ইউটিউবে আরটিভি মিউজিকের চ্যানেলে মুক্তি পেয়েছে বৃহস্পতিবার (৭ মার্চ) রাতে। নিজের সুর-সংগীতে এটি গেয়েছেন ইমরান। তার সঙ্গে কণ্ঠ দিয়েছেন আনিসা।
নির্মাতা রাজের গল্পে ছবিটির চিত্রনাট্য ও সংলাপে সহযোগিতা করেছেন আসাদ জামান। চিত্রগ্রহণে ছিলেন নাজমুল হাসান।

‘যদি একদিন’ এই সপ্তাহে যেখানে দেখা যাবে-
স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি, ঢাকা)
স্টার সিনেপ্লেক্স (সীমান্ত সম্ভার, ঢাকা)
ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক, ঢাকা)
সিলভার স্ক্রিন (চট্টগ্রাম)
শ্যামলী (ঢাকা)
বলাকা (ঢাকা)
মধুমিতা (ঢাকা)
চিত্রামহল (ঢাকা)
শাহিন (ঢাকা)
শঙ্খ (খুলনা)
লিবার্টি (খুলনা)
নন্দিতা (সিলেট)
অভিরুচি (বরিশাল)
আলমাস (চট্টগ্রাম)
ছায়াবাণী (ময়মনসিংহ)
রূপকথা (পাবনা)
মণিহার (যশোর)
সেনা (সাভার, ঢাকা)
পান্না (মুকতারপুর)
রানিমহল (ডেমরা)
চম্পাকলি (টঙ্গী)

নিউ মেট্রো (নারায়ণগঞ্জ)

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
জানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
প্রয়াণ দিনে স্মরণজানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়