X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

বিশ্বের প্রভাবশালী ৫১ নারীর তালিকায় সোনম

বিনোদন ডেস্ক
০৯ মার্চ ২০১৯, ০০:০৯আপডেট : ০৯ মার্চ ২০১৯, ০০:০৯

সোনম কাপুর ছবি বাছাই, চরিত্র নিয়ে নিরীক্ষা ও সামাজিকভাবে প্রাসঙ্গিক বিষয় বেছে নেওয়ার ব্যাপারে কয়েক বছর ধরে মনোযোগী বলিউড অভিনেত্রী সোনম কাপুর।
গত বছর কয়েকটি বৈচিত্র্যময় ছবিতে কাজ করেছেন তিনি। এরমধ্যে রয়েছে—‘প্যাডম্যান’, ‘ভিরে ডি ওয়েডিং’ ও ‘সঞ্জু’। এ বছর সমকামী বিষয়ক প্রেমের ছবি ‘এক লাড়কি কো দেখা তো অ্যায়সা লাগা’য় অভিনয় করেছেন তিনি।
সোনম কাপুর এবার আমেরিকান সাপ্তাহিক বিনোদনমূলক ম্যাগাজিন ভ্যারাইটির আন্তর্জাতিক প্রভাবশালী তালিকায় স্থান পেলেন এই অভিনেত্রী।
আন্তর্জাতিক নারী দিবস (৮ মার্চ, ২০১৯) উপলক্ষে এটি প্রকাশিত হয়েছে। এতে আছে ৫১ জন নারীর নাম, যারা নিজেদের কাজের মাধ্যমে প্রভাব বিস্তার করেছেন।
ভ্যারাইটির তালিকাটিতে ভারতের একমাত্র অভিনেত্রী হিসেবে জায়গা করে নিয়েছেন সোনম। আরও আছেন এবারের অস্কারজয়ী ব্রিটিশ অভিনেত্রী অলিভিয়া কোলম্যান, এমিলি ব্লান্ট, ভারতীয় বংশোদ্ভূত নির্মাতা গুরিন্দর চাধা প্রমুখ।
এ নিয়ে দারুণ উচ্ছ্বসিত সোনম। টুইটারে নিজের আনন্দ প্রকাশ করেছেন ৩৩ বছর বয়সী এই তারকা, ‘ও মাই গড! এই অবিশ্বাস্য নারীদের পাশে জায়গা পাওয়া সত্যিই অনেক সম্মানের।’
সোনমের কাজ প্রসঙ্গে ভ্যারাইটির মন্তব্য, গত বছর বলিউডের এই ব্যস্ত অভিনেত্রী নারী ক্ষমতায়নের কমেডি ছবি ‘ভিরে ডি ওয়েডিং’-এ কাজ করেছেন। ভারতের গ্রামীণ নারীদের সাশ্রয়ী মূল্যের স্যানিটারি প্যাড তৈরির লক্ষ্যে কাজ করা একজন মানুষের বায়োপিকে (প্যাডম্যান) দেখা গেছে তাকে।
এছাড়া তার অভিনীত ‘সঞ্জু’ ২০১৮ সালে বলিউডের সবচেয়ে ব্যবসাসফল ছবি হয়েছে। আর এ বছর বলিউডের প্রথম মূলধারার সমকামী ছবিতে (এক লাড়কি কো দেখা তো অ্যায়সা লাগা) অভিনয় করেছেন তিনি।
ভ্যারাইটিকে সোনম বলেন, ‘একটি নির্দিষ্ট গণ্ডি ও ছকে পড়ে থাকা ভালো নয়। তাই সবসময় বৃত্ত ভাঙতে চেয়েছি। কোনও প্রচেষ্টাই ছোট নয়। একদিন সবই স্মৃতি হয়ে যাবে। তাই আমার লক্ষ্য যথাসম্ভব সেরাটা দেওয়া।’
সোনম এখন ‘দ্য জোয়া ফ্যাক্টর’ ছবির কাজ করছেন। এতে তাকে দেখা যাবে রাজপুত তরুণী জোয়া সিং সোলাঙ্কির ভূমিকায়। ২০১১ সালে ভারতীয় ক্রিকেট দলের জন্য লাকি ছিলেন তিনি।
অনুজা চৌহানের উপন্যাস অবলম্বনে ‘তেরে বিন লাদেন’ খ্যাত অভিষেক শর্মার পরিচালনায় তৈরি হচ্ছে ছবিটি।
সূত্র: বলিউড হাঙ্গামা

/জেডএল/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…