X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

কানাডায় ‘যদি একদিন’: প্রথম সপ্তাহেই দুই শ শো!

বিনোদন রিপোর্ট
২০ মার্চ ২০১৯, ১৫:৩১আপডেট : ২০ মার্চ ২০১৯, ১৭:০০

একটি দৃশ্যে তাহসান ও শ্রাবন্তী দ্বিতীয় সপ্তাহে এসে দেশের ৩৩টি প্রেক্ষাগৃহে চলছে তাহসান-শ্রাবন্তীর আলোচিত ছবি ‘যদি একদিন’। তবে দেশ পেরিয়ে বিদেশেও আলো ছড়ানোর ইঙ্গিত দিচ্ছে ছবিটি।
জানা গেছে, ২২ মার্চ কানাডা দিয়ে শুরু হচ্ছে মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত এই ছবির বিদেশ যাত্রা। এবং সেটাকে রাজকীয় যাত্রা বললে খুব বেশি ভুল বলা হবে না। কারণ, এবারই প্রথম বাংলাদেশের কোনও ছবি প্রথম সপ্তাহে প্রদর্শিত হতে যাচ্ছে প্রায় দুই শটি (১৯৬) শো! আর এটি চলবে সর্বাধিক ৮টি প্রেক্ষাগৃহে!
বিষয়টি নিশ্চিত করলেন ছবিটির আন্তর্জাতিক পরিবেশক প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশ-এর প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন।
আরেকটি দৃশ্যে তাসকিন ও শ্রাবন্তী তিনি জানান, স্বপ্ন স্কেয়ারক্রো’র পরিবেশনায় বিশ্ববাজারে ১৪তম বাংলাদেশি সিনেমা হচ্ছে ‘যদি একদিন’। বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত এবং মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘যদি একদিন’ বিশ্ববাজারে এ মুহূর্তে সবচেয়ে আকাঙ্ক্ষিত দেশি চলচ্চিত্র বলেও মতামত দেন তিনি।
পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোর পক্ষ থেকে জানানো হয়, কানাডার সব বড় শহর, যেমন- টরন্টো, মিসিসাগা, অটোয়া, ক্যালগেরি, এডমন্টন, ভ্যানকুভার, উইনিপেগ, সাস্কাটুনের একটি করে ‘সিনেপ্লেক্স’ লোকেশনে চলবে সিনেমাটি।
প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজিব বলেন, ‘‘এর আগে কানাডায় বাংলাদেশি সিনেমার ব্যবসায় ‘আয়নাবাজি’র রেকর্ড ভেঙেছে ‘দেবী’। ‘দেবী’তে দর্শক উপস্থিতির যে মাইলফলক বাংলাদেশি সিনেমা স্পর্শ করেছে, পারিবারিক গল্পে নির্মিত সিনেমা ‘যদি একদিন’র সে রেকর্ড ভেঙে ফেলার সম্ভাবনা রয়েছে বলে আমি মনে করছি।’’
এদিকে ছবিটির পরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ বলেন, ‘দেশের ভেতর দর্শক-সমালোচকদের প্রচুর প্রশংসা অর্জন করছি আমরা। প্রথম সপ্তাহ থেকে এই সপ্তাহে এসে ছবিটির হল রিপোর্ট বেশ সুখকর। আশা করছি দেশের পাশাপাশি বিদেশেও আমরা বড় সফলতা পাবো। কানাডার খবরটি সেই বার্তা দিচ্ছে আমাদের।’
‘যদি একদিন’-এর পরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ, অভিনেতা তাহসান খান, অভিনেত্রী শ্রাবন্তী কানাডার দর্শকদের শুভেচ্ছা জানিয়ে হলে গিয়ে সিনেমাটি উপভোগের আমন্ত্রণ জানান।
এদিকে স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশ-এর প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন জানান, কানাডায় ‘যদি একদিন’ সিনেমার অগ্রিম টিকিট পাওয়া যাচ্ছে আজ (২০ মার্চ) থেকেই। অনলাইন ও সংশ্লিষ্ট সিনেমা হলের কাউন্টারে খোঁজ নিলেই আগ্রহীরা টিকিট সংগ্রহ করতে পারবেন। অনলাইনে ছবিটির হল তালিকা ও সূচি জানতে পারবেন এখানে ক্লিক করে।
কানাডার হল তালিকা ও শো-এর সূচি এদিকে কানাডার পর ৩১ মার্চ অস্ট্রেলিয়া এবং এপ্রিলের প্রথম সপ্তাহে আমেরিকায় ছবিটি মুক্তি পাচ্ছে। এছাড়াও শিগগিরই মধ্যপ্রাচ্য, ফ্রান্স ও আয়ারল্যান্ডেও ছবিটি মুক্তির প্রক্রিয়া চলছে।
৮ মার্চ ‘যদি একদিন’ মুক্তি পাওয়ার পর থেকেই দর্শক-সমালোচকদের প্রশংসায় ভাসছেন সংশ্লিষ্টরা। এতে তাহসান-শ্রাবন্তী ছাড়াও অভিনয় করেছেন তাসকিন রহমান, রাইসা, সাবেরী আলম, ফখরুল বাশার মাসুম, মিলি বাশার, সুজাত শিমুল, আনন্দ খালেদ, রানী আহাদসহ অনেকে।
এর চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান ও নির্মাতা রাজ নিজেই। ছবিটি প্রযোজনায় আছে বেঙ্গল মাল্টিমিডিয়া। এটি নির্মাতার পঞ্চম ছবি হলেও নায়ক হিসেবে সংগীতশিল্পী তাহসানের প্রথম ছবি। অন্যদিকে কলকাতার নায়িকা শ্রাবন্তী এর আগে যৌথ প্রযোজনার ছবিতে অভিনয় করলেও বাংলাদেশের ছবিতে এবারই প্রথম।
ছবিটির ট্রেলার:

/এস/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!