সে হারালো কোথায় কোন দূর অজানায়...

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৩:৩৩, মার্চ ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৩:৩৬, মার্চ ২৪, ২০১৯

শাহনাজ রহমতুল্লাহনিজের গানের মতোই এক আকাশ হাহাকার ছড়িয়ে না ফেরার দেশে চলে গেলেন কিংবদন্তি কণ্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লাহ। শনিবার (২৩ মার্চ) দিবাগত রাতে হঠাৎ করেই তার এই প্রস্থান। খবরটি শুনে স্তব্ধ পুরো সংগীতাঙ্গন, বেদনায় কাতর শিল্পের সঙ্গে জড়িত প্রায় প্রতিটি মানুষ। তেমনই কিছু তাৎক্ষণিক প্রতিক্রয়া তুলে ধরা হলো-

রুনা লায়লা
আমাদের সংগীতের জন্য এ এক বিরাট ক্ষতি। কিংবদন্তি মানে আকাশের সবচেয়ে উজ্জ্বল তারা। আমাদের আকাশ থেকে আরও একটি তারা খসে গেল। আমি জানি না, আর কত সেরা শিল্পীকে আমাদের হারাতে হবে। আল্লাহ তার আত্মাকে শান্তিতে রাখুক।

ফকির আলমগীর
শাহনাজ রহমতুল্লাহ আর আমাদের মধ্যে নেই। তার দুই ভাই সংগীত পরিচালক আনোয়ার পারভেজ আর নায়ক-গায়ক জাফর ইকবাল আগেই আমাদের ছেড়ে চলে গেছেন। শাহনাজ রহমতুল্লাহর মৃত্যুর মধ্য দিয়ে শেষ আলোটিও নিভে গেল। তার আত্মার শান্তি কামনা করি।

ফাহমিদা নবী
একজন প্রকৃত শ্রেষ্ঠ কিংবদন্তি চলে গেলেন। কিছু বুঝতে পারছি না। কষ্ট হচ্ছে। শুনলাম এশার নামাজ পড়ে নামাজের পাটিতেই তার মৃত্যু হলো! আল্লাহতাআলা তাকে সম্মানের সঙ্গে নিয়ে গেলেন। যার গান শুনে, গান গেয়ে বড় হয়েছি, যার গানে সরলতা পেয়েছি তাকে হারিয়েছি একটু আগে! তার আত্মার মাগফেরাত কামনা করছি।

সামিনা চৌধুরী
আমি আর নিতে পারছি না। এটাও মেনে নিতে হবে!

আলিফ আলাউদ্দিন
বাবা (আলাউদ্দিন আলী) ও শাহনাজ আন্টির যে কতো সুন্দর কালজয়ী গান আছে, তা হয়তো গুনে বলা সম্ভব নয়। মা’র (সালমা সুলতানা) অমূল্য সম্পদ যা আমি সব সময় আমার কাছে রাখি তা হলো মা’র গানের খাতা। ১৯৭৫ থেকে যতো গান মা অথবা বাবার সৃষ্টি তার প্রায় সব গানই মার খাতায় দিন তারিখসহ মা’র নিজ হাতে লেখা আছে। আমার অসম্ভব পছন্দের গান, মা’ও সব সময় গাইতেন। আজ সেই মানুষটি চলে গেলেন হুট করেই! খুব কষ্ট হচ্ছে।

ইমরান মাহমুদুল
ঝরে গেল আরেক তারা! এক নদী রক্ত পেরিয়ে, একবার যেতে দে না আমার ছোট্ট সোনার গাঁয়, একতারা তুই দেশের কথা বলরে‌ এবার বল, আমায় যদি প্রশ্ন করে, যে ছিল দৃষ্টির সীমানায়সহ অসংখ্য জনপ্রিয় গানের নন্দিত কন্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লাহ। তার মতো কিংবদন্তিকে হারানো মানে মাথা থেকে ছায়া সরে যাওয়া। প্রার্থনা করি, তার আত্মা শান্তিতে থাকুক। 

/এমএম/টিটি/

লাইভ

টপ