৯ বছর পর আবারও ‘টয় স্টোরি’

Send
নুরুন্নবী চৌধুরী
প্রকাশিত : ০০:০৬, মার্চ ২৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:০৬, মার্চ ২৮, ২০১৯

‘টয় স্টোরি-৪’ এর অন্যতম দুই চরিত্রনিষ্প্রাণ সব পুতুলের গল্প নিয়ে টানা ৯ বছর পর আবারও পর্দায় হাজির হচ্ছে ওয়াল্ট ডিজনির ‘টয় স্টোরি’। সিরিজের চতুর্থ কিস্তি মুক্তি পাচ্ছে ২১ জুন।
এরমধ্যে অন্তর্জালে প্রকাশ পেয়েছে চোখ ধাঁধানো ট্রেলার। এবারের কিস্তি নির্মাণ করেছেন জশ কুলি।
১৯৯৫ সালে মুক্তি পায় ‘টয় স্টোরি’ নামের অ্যানিমেশন ছবি। নিষ্প্রাণ পুতুলদের অভূতপূর্ব গল্প দিয়ে তৈরি এই ছবিটি মুক্তির পরই সাড়া জাগিয়েছে সারা বিশ্বে। আয় করে নেয় ৩৬১ মিলিয়ন ডলার! এরপর যথাক্রমে ১৯৯৯ ও ২০১০ সালে আরও দুটি সিক্যুয়েল মুক্তি পায়। জয় করে নেয় সারা বিশ্বের দর্শক মন।
সিরিজের প্রথম দুই পর্বের পরিচালক ছিলেন জন লাস্টার, আর তৃতীয় কিস্তি নির্মাণ করলেন লি আনক্রিচ।
ছবিটির কাহিনি গড়ে উঠেছে পুতুলদের নিয়ে। যেখানে মানুষের আড়ালে পুতুলদের অন্য একটি জগৎ উঠে এসেছে। মূল চরিত্রে রয়েছে শেরিফ উডি প্রাইড, যিনি একজন রাখাল বালক এবং একজন বাজ লাইটইয়ার নামের মহাশূন্য ভ্রমণকারী। দুটি চরিত্রে কণ্ঠ দিয়েছেন টম হ্যাংকস ও টিম অ্যালেন।
পুরনো চরিত্র উডি ও বাজ এবারও থাকছে। তবে যুক্ত হয়েছে নতুন বেশ কয়েকটি চরিত্র। সর্বশেষ টয় ‘স্টোরি-৩’তে ১৫০টি পুতুল চরিত্র উপস্থাপন করা হয়। ধারণা করা হচ্ছে, এবার সেই সংখ্যা আরও বাড়ছে।
জানা গেছে, এই সিরিজে সত্যিকারের জীবন্ত পুতুলদের দেখে পুতুলের বেচাকেনাও বেড়েছে অনেক দেশে! তবে যা-ই হোক না কেন, দর্শকরা মুখিয়ে আছে ‘টয় স্টোরি’র নতুন কিস্তি আর নতুন নতুন পুতুল চরিত্র দেখার জন্য।

/এমএম/

লাইভ

টপ