ওয়াহিদ ইবনে রেজার ছবিতে জয়া আহসান

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ২০:২১, মার্চ ২৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৫০, মার্চ ২৮, ২০১৯

ওয়াহিদ ইবনে রেজার ছবিতে জয়া আহসান‘সারভাইভিং ৭১’ নামে অ্যানিমেটেড স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করছেন হলিউড অ্যানিমেটর ওয়াহিদ ইবনে রেজা। ইতোমধ্যে এসেছে এর টিজার।
ওয়াহিদ জানালেন, ২০২০ সালে আসবে ছবিটি। সঙ্গে এ-ও জানালেন, ছবিটিতে যুক্ত হচ্ছেন জয়া আহসানসহ বাংলাদেশের বেশ কয়েকজন তারকা।
মূলত তারা বাচিকশিল্পী (ডাবিং) হিসেবে কাজ করবেন। ছবিটির কেন্দ্রীয় চরিত্রে কণ্ঠ দেবেন জয়া আহসান। আরও থাকছেন তানযীর তুহীন, গাউসুল আলম শাওন, সামির আহসান, অনিক খান, শাওন এবং পরিচালক ওয়াহিদ ইবনে রেজা নিজেও।
বিষয়টি নিয়ে পরিচালক বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আশা করা হচ্ছে চলতি বছরের আগস্ট মাসের মধ্যে সবার ভয়েস নেওয়া হবে। এছাড়া টিজারে অতিথি ভয়েস আর্টিস্ট হিসেবে আছেন মোস্তফা সরয়ার ফারুকী, আরিফ আর হোসেন, সাদাত হোসাইন ও কাজী পিয়াল। অতিথি ভয়েস আর্টিস্ট হিসেবে থাকবেন আরও অনেকেই। ছবিটি ২০২০ সালের মার্চ মাসে মুক্তি পাবে।’
এদিকে স্বাধীনতা দিবস উপলক্ষে গত ২৫ মার্চ ইউটিউবে এসেছে ‘সারভাইভিং ৭১’-এর টিজার।
এতে দেখা যায়, ট্রেনে বন্দি কয়েকজন মুক্তিযোদ্ধাকে নিয়ে নদী পাড়ি দিচ্ছে পাকহানাদার বাহিনী। তাদের পরিকল্পনা, চোখবাঁধা অবস্থায় মুক্তিযোদ্ধাদের গুলি করে চলন্ত ট্রেন থেকে নদীতে ফেলে দেওয়া। যেখানে সরীসৃপের মতো জিহ্বা, কান ও চোখ দিয়ে হানাদার বাহিনীর নিষ্ঠুর দিকও তুলে ধরেছেন এই অ্যানিমেটর।

বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিশাল প্রেক্ষাপটকে ২-ডি অ্যানিমেশনের মাধ্যমে বড় ক্যানভাসে তুলে আনতে কাজ করছেন ওয়াহিদ।
তিনি জানান, তার বাবা মুক্তিযোদ্ধা ও সাবেক মন্ত্রী অধ্যাপক রেজাউল করিম। তার বাস্তব কিছু ঘটনা ছবিতে উঠে আসবে। মুক্তিযুদ্ধের সময় তার বাবা ময়মনসিংহের টিচার্স ট্রেনিং কলেজের শিক্ষার্থী ছিলেন। সেখান থেকে তাকে হানাদার বাহিনী ধরে নিয়ে যায়। পরে মুক্তিযোদ্ধা রেজাউল করিম কৌশলে পালিয়ে যান। এটিই হবে ছবির মূল গল্প।

/এমআই/এমএম/এমওএফ/

লাইভ

টপ