৫ বছর পর যুক্তরাজ্যের প্রেক্ষাগৃহে ‘৭১-এর সংগ্রাম’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৯:০৮, মার্চ ৩০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৩০, মার্চ ৩০, ২০১৯

২০১৪ সালে বাংলাদেশে মুক্তি পেয়েছিল লন্ডন প্রবাসী বাংলাদেশি বংশোদ্ভূত পরিচালক মুনসুর আলীর চলচ্চিত্র ‘৭১-এর সংগ্রাম’। প্রায় পাঁচ বছর পর ছবিটি এবার মুক্তি পাচ্ছে যুক্তরাজ্যের বেশ কিছু প্রেক্ষাগৃহে।
আগামী ১৯ এপ্রিল এটি মুক্তি পাবে। বিষয়টি নিশ্চিত করেছেন এর প্রধান অভিনেত্রী রুহী।

রুহী এখন লন্ডনে অবস্থান করছেন। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‌‘এটা যুক্তরাজ্যে ন্যাশনালি মুক্তি পাচ্ছে। ১৯ তারিখে লেসটাসস্কয়ারে প্রিমিয়ার হবে। যেখানে আমাদের সঙ্গে বলিউড অভিনেতা অনুপম খের ও আমান রেজা উপস্থিত থাকবেন। এছাড়া যুক্তরাজ্যের বেশিরভাগ শহরে যাবে ছবিটি। আপাতত বার্মিংহাম, ম্যানচেষ্টার ও লন্ডনের বিষয়টি নিশ্চিত হয়েছে।’
এদিকে নির্মাতা মুনসুর আলী জানান, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে লন্ডনে ছবিটির একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়। এতে অংশ নেন বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও যুক্তরাজ্য-আয়ারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনার সাইদা মুনা তাসনীম। গত ২৭ মার্চ লন্ডনে এটি অনুষ্ঠিত হয়।
‘৭১-এর সংগ্রাম’ ছবির পটভূমি গড়ে উঠেছে ১৯৭১ সালকে ঘিরে। মুসলমান যুবক করিম আর হিন্দু যুবতী আশার মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। হঠাৎ যুদ্ধ শুরু হলে গণহত্যা আর গুম থেকে বাঁচার জন্য লড়াই শুরু করতে হয় করিমকে। আশাকে ফিরে পাওয়ার আগেই দেশকে স্বাধীন করতে হবে, এমন প্রতিজ্ঞা নিয়ে যুদ্ধে যান করিম।
‘৭১-এর সংগ্রাম’ ছবির প্রধান দুই চরিত্রে অভিনয় করেন আমান রেজা ও রুহী। একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন বলিউডের প্রখ্যাত অভিনেতা অনুপম খের। আরও আছেন মুরাদ, সুব্রত, অনন্ত হীরাসহ অনেকে।

/এম/এমএম/

লাইভ

টপ