X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

নারী নির্যাতন মামলা থেকে অব্যাহতি পেলেন ন্যান্‌সি

বিনোদন রিপোর্ট
০২ এপ্রিল ২০১৯, ১৮:১৯আপডেট : ০২ এপ্রিল ২০১৯, ১৯:৫০

ন্যান্‌সি। ছবি: সংগৃহীত ছোট ভাইয়ের স্ত্রীর দায়ের করা মামলা থেকে অব্যাহতি পেয়েছেন কণ্ঠশিল্পী ন্যান্‌সি ও তার স্বামী নাজিমুজ্জামান জায়েদ। মামলায় দায়ের করা অভিযোগের সঙ্গে তাদের সম্পৃক্ততা না থাকার বিষয়টি পুলিশ প্রতিবেদনে উঠে এলে আজ (২ এপ্রিল) দুপুরে নেত্রকোনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল থেকে এই রায় দেওয়া হয়।
বাংলা ট্রিবিউনকে এমনটাই জানিয়েছেন আসামি (ন্যান্‌সি) পক্ষের আইনজীবী জীবন কুমার সরকার ও কণ্ঠশিল্পী নাজমুন মুনিরা ন্যান্‌সি।
বিষয়টি নিয়ে ন্যান্‌সি বলেন, ‌‘মামলার পুলিশ প্রতিবেদন আদালতে জমা দেওয়া হয়েছিল। আজ (২ এপ্রিল) ছিল আমাদের প্রথম হাজিরা দিবস। আমরা আদালতে গিয়ে জামিনের আবেদন করি। জানতে পারি, পুলিশ প্রতিবেদনে বলা হয়েছে এতে আমাদের দুজনের কোনও সম্পৃক্ততা পাওয়া যায়নি। তাই বিজ্ঞ বিচারক আমাদের এই মামলা থেকে অব্যাহতি দিয়েছেন।’
ন্যান্‌সির ভাই শাহরিয়ার আমান সানির বিরুদ্ধে গত বছরের ৬ সেপ্টেম্বর রাতে তার স্ত্রী সামিউন্নাহার শানু বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। একই মামলায় ন্যান্‌সি ও তার স্বামী নাজিমুজ্জামান জায়েদের বিরুদ্ধে নির্যাতনে উসকানি দেওয়ার অভিযোগ করা হয়। ৭ সেপ্টেম্বর এই মামলায় পুলিশ সানিকে গ্রেফতার করে কারাগারে পাঠায়। এরপর তিনি ১ বছরের জামিন পান।
আইনজীবী জীবন কুমার সরকারের সঙ্গে জায়েদ-ন্যান্‌সি দম্পতি এদিকে মামলা থেকে অব্যাহতি পেয়ে ন্যান্‌সি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘নারী ও শিশু নির্যাতন আইনে মূলত আমাদের হয়রানি করতেই মামলাটি করা হয়েছে, যা পুলিশ প্রতিবেদনে স্পষ্ট হয়েছে। আমাদের আইনজীবী জানিয়েছেন, এই হয়রানি কিংবা মিথ্যা মামলার বিরুদ্ধেও মামলা করার নতুন আইন হয়েছে। নতুন আইনে বলা আছে, নারী ও শিশু নির্যাতন আইনের অপব্যবহার করে যদি কাউকে হয়রানি করা হয় এবং সেটি আদালতে প্রমাণিত হয়, তাহলে সেই আইনের সহায়তা নেওয়া যায়। তাই আমরা এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা করার কথা ভাবছি।’

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না